বড় খবর

বিজয় হাজারেতে বিশ্ব রেকর্ড শাহবাজ নাদিমের

বিজয় হাজারে ট্রফিতে বিশ্ব রেকর্ড করলেন শাহবাজ নাদিম। ১০ রানে আট উইকেট নিয়ে লিস্ট এ ক্রিকেটের ইতিহাসে সর্বকালীন রেকর্ড গড়লেন ঝাড়খণ্ডের বাঁ-হাতি স্পিনার। বলাই বাহুল্য যে ভারতীয়দের মধ্যেও এখন তিনিই শীর্ষে।

Shahbaz Nadeem
বিজয় হাজারেতে বিশ্ব রেকর্ড শাহবাজ নাদিমের

বৃহস্পতিবার বিজয় হাজারে ট্রফিতে বিশ্ব রেকর্ড করলেন শাহবাজ নাদিম। ১০ রানে আট উইকেট নিয়ে লিস্ট এ ক্রিকেটের ইতিহাসে সর্বকালীন রেকর্ড গড়লেন ঝাড়খণ্ডের বাঁ-হাতি স্পিনার। বলাই বাহুল্য যে ভারতীয়দের মধ্যেও এখন তিনিই শীর্ষে।

নাদিমের আগে এই রেকর্ড ছিল আরেক ভারতীয়র। ঘটনাচক্রে রাহুল সাংভিও ছিলেন বাঁ-হাতি স্পিনার। ১৯৯৭-৯৮ মরসুমে দিল্লির হয়ে এই সাংভি ১৫ রান খরচ করে আট উইকেট পেয়েছিলেন। ম্যাচটা ছিল হিমাচল প্রদেশের বিরুদ্ধে। টানা দু’দশক এই রেকর্ড নিজের নামে অক্ষত রেখেছিলেন সাংভি। কিন্তু এদিন নাদিম  চেন্নাইয়ের মুরুগাপ্পায় রাজস্থানের বিরুদ্ধে খেলতে নেম তা ভেঙে দিলেন। নাদিমের বোলিং ১০-৪-১০-৮।

আরও পড়ুন: পুনমের নয়া রেকর্ডে শ্রীলঙ্কাকে হারাল ভারত

এদিন নাদিমের খেলা দেখে একসময় মনে হচ্ছিল যে, তিনি একাই বিপক্ষের ১০টা উইকেট নিয়ে নেবেন। কিন্তু দু’উইকেট আগে থেমে যান। যদিও রাজস্থানের প্রথম আটজনই নাদিমের শিকার। এদিন নাদিমের হাতযশেই রাজস্থানের ইনিংস ২৮.৩ ওভারে মাত্র ৭৩ রানে শেষ হয়ে যায়। একদিনের আন্তর্জাতিক ম্যাচে একমাত্র আট উইকেট রয়েছে শ্রীলঙ্কার কিংবদন্তি চামিন্ডা ভাসের। ২০০১-০২ মরসুমে জিম্বাবোয়ের বিরুদ্ধে ১৯ রানে আট উইকেট নেওয়ার নজির রয়েছে তাঁর।

ম্যাচের পর ‘টাইমস অফ ইন্ডিয়া’কে দেওয়া এক সাক্ষাৎকারে নাদিম বললেন, “আমাকে এভাবেই ধারাবাহিক পারফরম্যান্স করে যেতে হবে। ভারতের হয়ে খেলার জন্য শুধু পারফরম্যান্সই যথেষ্ট নয়। দেখতে হবে আমি যে জায়গাটার জন্য লড়াই করছি সেখানে শূন্যস্থান আছে কি না! এরকম অনেকেই আছে যারা ঘরোয়া ক্রিকেটে ডজন উইকেট নিয়েছে। কিন্তু তারা দেশের হয়ে খেলার সুযোগ পায়নি। আশা করি আমার সঙ্গে এরকমটা হবে না।”

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Shahbaz nadeem breaks list a record at vijay hazare trophy

Next Story
ইন্দো-পাক ম্যাচের মিম আর জোকসে মাতল টুইটারInd v Pak
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com