কাশ্মীর আর মোদিকে কেন বারবার নিশানা, ফের মুখ খুললেন আফ্রিদি

ভারতকে নিয়ে কেন বারবার বিতর্কিত মন্তব্য করেন তা নিয়ে এবার মুখ খুললেন শাহিদ আফ্রিদি। ফের কাশ্মীর প্রসঙ্গে বিতর্কিত মন্তব্য করলেন তিনি।

বিশ্বের যে প্রান্তেই অন্যায় দেখবেন সেখানেই মুখ খুলবেন তিনি। কাশ্মীর প্রসঙ্গে তাঁর মন্তব্যে বারবার যে বিতর্ক তৈরি হয়েছে, সেই প্রসঙ্গে বলতে গিয়ে এমনটাই বললেন শাহিদ আফ্রিদি।

ক্রিকেট পাকিস্তানকে দেওয়া সাক্ষাৎকারে তারকা ক্রিকেটার ফের নতুন বিতর্কের জন্ম দিয়ে জানালেন, “সবসময়েই সত্যি কথা বলা উচিত। মানবতা সবকিছুর উপরে। তাই কখনো নিজের মতামত প্রকাশ করতে দ্বিধাবোধ করি না, তা ভারতকে নিয়ে হলেও।”

আরও পড়ুন

পরিচয়পত্র নিয়ে কলকাতার হুন্ডাই শোরুমে ‘চাকরি’ কুকুরের, প্রকাশ্যে আনলেন স্বস্তিকা

এর আগে সাম্প্রতিককালে একাধিকবার বিতর্ক তৈরি হয়েছে আফ্রিদির মন্তব্যের পরিপ্রেক্ষিতে। তিনি এদিন বলছেন সর্বশক্তিমানের কাছে অনুগত হিসাবে তাঁর দায়বদ্ধতা বিশ্বের যে কোনো প্রান্তে অন্যায়ের বিরুদ্ধে মুখ খোলা।

মে মাসেই পিসিবিকে আফ্রিদি অনুরোধ করেছিলেন, পিএসএলে কাশ্মীর থেকে যেন একটা দল খেলানো হয়। সেই সঙ্গে ভারতের প্ৰধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চূড়ান্ত সমালোচনা করেন।

টুইটারে কাশ্মীরের হয়ে আওয়াজ তুলতে গিয়ে আফ্রিদি জানান, “সমর্থনে মুখ খোলার জন্য কোনো ধর্মবিশ্বাসের প্রয়োজন নেই। শুধু হৃদয় ঠিক জায়গায় থাকলেই হল। সেভ কাশ্মীর।”

কাশ্মীর আর মোদি মন্তব্যের পরেই একাধিক ভারতীয় ক্রিকেটার পাক তারকাকে তোপ দেগেছিলেন। গম্ভীর সরাসরি জানিয়েছিলেন, ইমরান, আফ্রিদি, বাজওয়ার মত জোকাররা পাকিস্তানের জনগণকে বোকা বানাতে মোদি আর ভারতের বিরুদ্ধে বিষ ছড়িয়েই যাবে। তবে শেষ দিন পর্যন্ত কাশ্মীর দখল করতে পারবে না। সুরেশ রায়না, শিখর ধাওয়ান, হরভজন সিং, যুবরাজ সিংরাও ব্যাপক সমালোচনা করেন আফ্রিদির।

Read the full article in ENGLISH

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Shahid afridi reveals why he always speaks on india

Next Story
আন্ডারটেকারকে চ্যালেঞ্জ ছুঁড়লেন জন সিনা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com