বড় খবর

উইকেট ভেঙে আম্পায়ারকে গালি দেওয়ায় কড়া শাস্তি সাকিবের! পাশে দাঁড়ালেন স্ত্রী উম্মে

আইপিএলের দ্বিতীয়াংশে সাকিবকে কেকেআরের জার্সিতে দেখা যাবে না। কারণ বাংলাদেশ ক্রিকেট বোর্ড ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে আমিরশাহিতে বাকি আইপিএলের সময় ক্রিকেটারদের ছাড়তে পারবেন না তারা।

মহামেডান-আবাহনী ম্যাচে মেজাজ হারিয়ে মাঠেই বিস্ফোরণ ঘটিয়েছিলেন। স্ট্যাম্প ভেঙে আম্পায়ারের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়তে দেখা যায় তাঁকে। তারপরে সামান্য শাস্তি দিয়েই ছেড়ে দেওয়ার ব্যবস্থা করল বিসিবি। চার ম্যাচের জন্য সাসপেন্ড করা হয়েছে তারকা অলরাউন্ডারকে।

বাংলাদেশের ক্রিকেট পোর্টাল বিডিক্রিকটাইমে বলা হয়েছে, ঢাকা প্রিমিয়ার লিগে নিয়ম শৃঙ্খলা ভেঙে মহেমেডান স্পোর্টিং ক্লাবের অধিনায়ক সাকিব আল হাসানকে উদ্ধতপূর্ণ আচরণের জন্য চার ম্যাচের জন্য সাসপেন্ড করা হয়েছে। ঢাকা প্রিমিয়ার লিগের অষ্টম, নবম, দশম এবং একাদশতম ম্যাচ খেলতে পারবেন না।

আরো পড়ুন: সপাটে লাথি মেরে স্ট্যাম্প ভেঙে আম্পায়ারকে গালি! মাঠে এ কী কাণ্ড সাকিবের, দেখুন ভিডিও

আবাহনীর বিরুদ্ধে মহামেডান সহজে জিতলেও আলোচনায় চলে এসেছেন সাকিব আল হাসান। ঢাকা প্রিমিয়ার লিগে খেলা চলছিল মহামেডান স্পোর্টিং ক্লাব এবং আবাহনীর মধ্যে। সেই ম্যাচেই সাকিব খেলছিলেন মহামেডানের জার্সিতে। ব্যাট হাতে ক্রিজে ছিলেন সাকিবের জাতীয় দলের সতীর্থ মুশফিকুর রহিম। তারকা ক্রিকেটারের প্যাডে বল আছড়ে পড়তেই সাকিব আম্পায়ারের কাছে আবেদন জানান। তবে আম্পায়ার নাকচ করে দিতেই ক্রুদ্ধ সাকিব কার্যত তান্ডবলীলা চালান। আর সেই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় মুহুর্তেই ভাইরাল হয়ে যায়।

সেই ঘটনাতেই পরিস্থিতি থেমে থাকেনি। কিছুক্ষণ পরেই আরো একবার সাকিবের আবেদন খারিজ করে দিতেই স্ট্যাম্প উপরে ফেলে দিয়ে আবার আম্পায়ারের সঙ্গে তর্ক বিতর্কে জড়িয়ে পড়েন। তাঁর দল সহজে জিতলেও ম্যাচ আধিকারিক এবং প্রাক্তন বাংলাদেশ অধিনায়ক খালেদ মাহমুদ সুজনের বিরুদ্ধে যেভাবে আগুনে পরিস্থিতির জন্ম দিয়েছেন, তারপরে ক্রিকেট মহলে চরম নিন্দিত হচ্ছিলেন তিনি।

সাকিবের পাশে দাঁড়িয়ে তাঁর স্ত্রী আবার ফেসবুকে লিখেছেন, “যেখানে সংবাদমাধ্যম বিষয়টাকে তুলে ধরছে, তা ভালই উপভোগ করছি। অবশেষে তারা মজার একটা খবর পেয়েছে। এই বিতর্কে আসল বিষয়টিই চাপা পড়ে গেল। আর শিরোনামে উঠে এল শাকিবের রাগটাই। আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে কোনও উচ্চবাচ্য হল না। সত্যিই অত্যন্ত দুঃখজনক। আমার মনে হয়, ষড়যন্ত্র করেই ওকে সবদিক থেকে ভিলেন হিসেবে তুলে ধরা হচ্ছে। আপনি ক্রিকেটপ্রেমী হলে সাবধান!”

আরো পড়ুন: অবসর নিয়ে ভারত ছাড়ছেন আরসিবির প্রাক্তন তারকা, খেলবেন বিদেশে

পরে ফেসবুকে তিনি নিজের ব্যবহারের জন্য নিঃশর্তভাবে ক্ষমা চেয়ে নিলেও ম্যাচের সরঞ্জাম ভঙ্গের অভিযোগে দোষী হয়েছেন লেভেল থ্রি ধারায়। সাকিবকে দোষী সাব্যস্ত করেছে ঢাকা মেট্রোপলিসের ক্রিকেট কমিটি। যাঁর চেয়ারম্যান কাজী ইমাম।

যাইহোক, সাকিব বাংলাদেশের সর্বকালের অন্যতম সফল ক্রিকেটার। যাঁর সংগ্রহে রয়েছে তিন ফরম্যাট মিলিয়ে ১০ হাজারের ওপর আন্তর্জাতিক রান এবং ৬০০-র বেশি উইকেট। এর আগে আইপিএলে গড়াপেটার প্রস্তাব পেয়েও গোপন করার জন্য তাঁকে এক বছরের জন্য নির্বাসনে পাঠিয়েছিল আইসিসি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Shakib al hasan banned for four matches after kicking stamps and arguing with umpire in dhaka premier league watch video

Next Story
মোহনবাগান ম্যানেজমেন্ট এই মুহূর্তে অনেক ভাল! লাল-হলুদ কর্তাদের একহাত নিয়ে বিস্ফোরণ রাইডারের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com