scorecardresearch

বড় খবর

ব্যাটসম্যান শাহরুখ, বোলার ওয়ার্ন! IPL-এর এই ভিডিও এখনও চোখে ভাসে, দেখুন

২০১১ সালে শ্যেন ওয়ার্ন বোলিং করেছিলেন নাইট রাইডার্সের মালিক শাহরুখ খানকে। আম্পায়ারের ভূমিকায় দেখা গিয়েছিল সুনীল গাভাসকারকে।

শুক্রবার মহা ট্র্যাজেডির সাক্ষী থেকেছে ক্রিকেট বিশ্ব। তাইল্যান্ডের কো সামুইয়ে আচমকা হৃদরোগে স্তব্ধ হয়ে গিয়েছেন মহাতারকা। তিন বন্ধুর সঙ্গে ঘুরতে গিয়ে আর ফিরে আসা হয়নি কিংবদন্তির। অচেতন অবস্থায় পাওয়া যায় তাঁকে। এরপরে বহু চেষ্টাতেও তাঁর জ্ঞান ফেরানো যায়।

বন্ধুরা সিপিআর দিয়ে শেষ চেষ্টা করলেও আর অচেতন অবস্থা থেকে জাগিয়ে তোলা সম্ভব হয়নি মহাতারকাকে। এরপরে তড়িঘড়ি তাই ইন্টারন্যাশনাল হাসপাতালে নিয়ে যাওয়ার পরে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

টেস্ট ক্রিকেটে মুথাইয়া মুরলিধরনের পরে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহক ছিলেন ওয়ার্ন। সর্বকালের অন্যতম শ্রেষ্ঠ স্পিনারকে হারিয়ে শোকে আপাতত পাথর ক্রিকেট বিশ্ব।

আরও পড়ুন: ওয়ার্ন নেই, বিশ্বাস-ই হচ্ছে না সৌরভের! তীব্র শোকে বিরাট বার্তা মহারাজের

অজস্র মণিমুক্ত খচিত কেরিয়ারে ওয়ার্নের অন্যতম পালক ছিল আইপিএলের উদ্বোধনী টুর্নামেন্টেই ক্যাপ্টেন এবং মেন্টর হিসাবে রাজস্থান রয়্যালসকে চ্যাম্পিয়ন করা। ২০০৭ সালে অবসরের পরে ওয়ার্ন রাজস্থান রয়্যালসের জার্সিতে চার মরশুম খেলেন।

আর ২০১১ সালের আইপিএলে ওয়ার্ন কেকেআর বনাম রাজস্থান রয়্যালস ম্যাচের পরে ওয়ার্নকে দেখা গিয়েছিল বলিউড বাদশা শাহরুখ খানকে বোলিং করতে। আর আম্পায়ারের ভূমিকা পালন করেছিলেন সুনীল গাভাসকার।

আরও পড়ুন: এই এক বলেই রাতারাতি তারকা হন ওয়ার্ন! ভিডিওয় দেখুন শতক সেরা ম্যাজিক ঘূর্ণি

ওয়ার্নের অকাল প্রয়াণের পরে এক টুইটার ব্যবহারকারী সোশ্যাল মিডিয়ায় পুরোনো সেই ভিডিও শেয়ার করেন। মুহূর্তের মধ্যেই তা ভাইরাল হয়ে যায়।

আইপিএলে চার মরশুম খেলে ওয়ার্ন ৫৫ ম্যাচে ৫৭ উইকেট নিয়েছেন। বোলিং গড় ২৫.৩৯। আর একাধিকবার আইপিএলে রাজস্থান রয়্যালসকে ম্যাচ জিতিয়েছেন একার হাতে। অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রী স্কট মরিসন ইতিমধ্যেই জানিয়েছেন, পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় ওয়ার্নের শেষকৃত্য সম্পন্ন হবে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Shane warne once bowled to kkr owner shah rukh khan in ipl 2011 sunil gavaskar was the umpire