বড় খবর

আবেগঘন টুইটে বাইশ গজকে আলবিদা জানালেন শেন ওয়াটসন

মঙ্গলবার সব ফরম্যাটের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন অজি অলরাউন্ডার।

Shane Watson

অবশেষে বাইশ গজের ইনিংস শেষ করলেন অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন। মঙ্গলবার সব ফরম্যাটের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন অজি অলরাউন্ডার। ৩৯ বছরের এই ক্রিকেটার একটি ভিডিও বার্তা টুইট করে নিজের অবসরের কথা ঘোষণা করেন। লেখেন, “শেষ অধ্যায়টা বড়ই কঠিন। তবে আমি চেষ্টা করব। তবে এমন অসাধারণ স্বপ্ন দেখার জন্য আমি সত্যিই ভাগ্যবান।”

ওয়াটসন চলতি আইপিলে শেষ ম্যাচে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে ছিলেন চেন্নাই সুপার কিংস ম্যানেজমেন্টকে। কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে সেই ম্যাচ ৯ উইকেটে জেতে চেন্নাই। শৈশবে টেস্ট ম্যাচ দেখার পর অস্ট্রেলিয়ার হয়ে ক্রিকেট খেলার স্বপ্ন দেখতেন ওয়াটসন। দীর্ঘদিন দেশের জার্সিতে খেলার পর এবার ব্যাট-গ্লাভস তুলে রাখার সিদ্ধান্ত নিলেন অজি অলরাউন্ডার।

 

আরও পড়ুন তিন ক্রিকেটারকে ছেড়ে দিচ্ছে সিএসকে, নতুন মরশুমে ধোনির দলে একাধিক চমক

চোট-আঘাতের সমস্যায় জর্জরিত হয়েও ৩৯ বছর পর্যন্ত খেলেছেন সেটাই বড় ব্যাপার বলে মনে করেন ওয়াটসন। ২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ওয়াটসন। তবে পেশাদার ক্রিকেট চালিয়ে গিয়েছেন তিনি। ২০১৮ সালে চেন্নাইকে আইপিএল ফাইনালে জেতানোর পিছনে তাঁর সেঞ্চুরি বড় ভূমিকা নিয়েছিল। ১৪৫টি আইপিএল ম্যাচ খেলে ৩৮৭৪ রান এবং ৯২টি উইকেট পেয়েছেন ওয়াটসন। ধোনির টিমে খেলার আগে ব্যাঙ্গালোর এবং রাজস্থান রয়্যালসেও খেলেছেন তিনি। ২০০৮ সালে প্রথম আইপিএল জেতা টিম রয়্যালসের জয়ের নেপথ্য কারিগর ছিলেন ওয়াটসন।

আন্তর্জাতিক স্তরে ৫৯টি টেস্ট, ১৯০টি ওয়ানডে এবং ৫৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। অস্ট্রেলিয়ার জার্সিতে ২০০৭ এবং ২০১৫ সালের বিশ্বকাপ জেতেন।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Shane watson announces retirement from all forms of cricket

Next Story
আজ জিতলেই প্লে-অফে হায়দরাবাদ, ঋদ্ধিদের হার চায় নাইট রাইডার্স শিবিরSunrisers Hyderabad, IPL 2020
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com