ধাওয়ান এবার একহাজারি! অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিরল কীর্তি তারকার

৩৪ বছরের তারকা ক্রিকেটার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২৫তম ইনিংসে এক হাজার ওয়ানডে রানের মাইলফলক পূরণ করেছেন। এই ম্যাচের আগে ১৩৩টি একদিনের ম্যাচে অংশ নিয়ে ধাওয়ানের মোট রানসংখ্যা ৫৫১৮।

By:
Edited By: Subhasish Hazra Mumbai  Updated: January 14, 2020, 03:50:49 PM

ওয়াংখেড়েতে নেমেই বিশ্বরেকর্ড ধাওয়ানের। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের ক্রিকেটে ১০০০ রানের অধিকারী হয়ে গেলেন তিনি। পঞ্চম ভারতীয় ক্রিকেটার হিসেবে এই রেকর্ডের মালিক হয়ে গেলেন গব্বর। সবমিলিয়ে বিশ্বের ৩২তম ক্রিকেটার হিসেবে শিখর ধাওয়ান এক নজির গড়লেন। ভারতীয়দের মধ্যে এর আগে শচীন তেন্ডুলকর (৩০৭৭), মহেন্দ্র সিং ধোনি (১৬৬০), বিরাট কোহলি (১৭২৭) এবং রোহিত শর্মা (২০৪৭) ওয়ানডে-তে ১০০০ রান গড়েছিলেন।

৩৪ বছরের তারকা ক্রিকেটার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২৫তম ইনিংসে এক হাজার ওয়ানডে রানের মাইলফলক পূরণ করেছেন। এই ম্যাচের আগে ১৩৩টি একদিনের ম্যাচে অংশ নিয়ে ধাওয়ানের মোট রানসংখ্যা ৫৫১৮। ১৭টি শতরান এবং ২৭টি অর্ধশতরান সহ এই রান গড়েছেন ধাওয়ান।

আরও পড়ুন গর্ভবর্তী হওয়ার পরে প্রত্যাবর্তন সানিয়ার! মন কাড়লেন আবার

এর আগে অস্ট্রেলিয়া টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। ভারতের একাদশে ফেরানো হয় রোহিত শর্মা, শিখর ধাওয়ান এবং কেএল রাহুলকে। চাহাল ও নভদীপ সাইনি প্রথম একাদশে সুযোগ পাননি। অস্ট্রেলিয়া অন্য়দিকে, মার্নাস লাবুশানে প্রত্যাশা মতোই এদিন অস্ট্রেলিয়ার প্রথম একাদশে সুযোগ পেয়েছেন। অভিষেক ম্যাচে খেলতে নামলেন তিনি।

আরও পড়ুন কেকেআর স্পিনার-কে নির্বাসনের শাস্তি! বেকায়দায় শাহরুখের দল

প্রথমে ব্যাট করতে নেমে রোহিত ও ধাওয়ান সতর্কভঙ্গিতে খেলা শুরু করেছিলেন। প্রথম স্পেলে প্যাট কামিন্স ও মিচেল স্টার্ক আগুন ঝড়াচ্ছিলেন। স্টার্কের একটা ক্রস সিম বলই ড্রাইভ করতে গিয়ে কভারে ওয়ার্নারের হাতে ক্যাচ তুলে বিদায় নেন রোহিত।

ধাওয়ান শুরুতে নড়বড়ে থাকলেও শেষ পর্যন্ত খেলা ধরে নেন লোকেশ রাহুলের সঙ্গে। ১২১ রান যোগ করে যান দু-জনে। হাফসেঞ্চুরির আগে লোকেশ রাহুলকে ফেরান অ্যাস্টন অ্যাগার। রাহুল ফিরে যাওয়ার পরে বেশিক্ষণ টেকেননি ধাওয়ানও। ৯১ বলে ৭৪ রান করে কামিন্সের বলে আগারের হাতে ক্যাচ তুলে বিদায় নেন ধাওয়ান। তাঁর ইনিংস সাজানো ৯টা বাউন্ডারি ও ১টা ওভার বাউন্ডারিতে। ক্রিজে আপাতত বিরাট কোহলির সঙ্গে ব্যাটিং করছেন শ্রেয়স আইয়ার। প্রতিবেদন লেখা পর্যন্ত ভারত ৩১ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৫০ তুলেছে স্কোরবোর্ডে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Shikhar dhawan makes 1000 odi runs against australia

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
Weather Update
X