scorecardresearch

বড় খবর

দিল্লির জার্সিতে সেঞ্চুরি গব্বরের, জাতীয় দলে অভিষেকের পর প্রথম

চোটের কারণে জাতীয় দল থেকে ছিটকে যাওয়ার পরে ধাওয়ানের পরিবর্ত হিসেবে টেস্টে একাধিক তারকাকে সুযোগ দেওয়া হয়েছে। মায়াঙ্ক আগারওয়াল থেকে লোকেশ রাহুল খেলছেন ওপেনিং স্লটে। বর্তমানে রোহিত-মায়াঙ্কের জুটিকেই দীর্ঘমেয়াদী ভিত্তিতে দেখছেন নির্বাচকরা।

দিল্লির জার্সিতে সেঞ্চুরি গব্বরের, জাতীয় দলে অভিষেকের পর প্রথম
শিখর ধাওয়ান (ফাইল চিত্র, এক্সপ্রেস ফোটো)

রঞ্জিতে খেলতে নেমেই দুরন্ত শতরান শিখর ধাওয়ানের। হায়দরাবাদের বিরুদ্ধে রঞ্জিতে খেলতে নেমেই দিল্লির জার্সিতে সেঞ্চুরি হাকালেন বাঁ হাতি তারকা ক্রিকেটার। ২০১৩ সালে জাতীয় টেস্ট দলে অভিষেক ঘটিয়েছিলেন তিনি। তারপর রাজ্যদলের হয়ে এটাই প্রথম শতরান গব্বরের।

চোটের কারণে জাতীয় দল থেকে ছিটকে যাওয়ার পরে ধাওয়ানের পরিবর্ত হিসেবে টেস্টে একাধিক তারকাকে সুযোগ দেওয়া হয়েছে। মায়াঙ্ক আগারওয়াল থেকে লোকেশ রাহুল খেলছেন ওপেনিং স্লটে। বর্তমানে রোহিত-মায়াঙ্কের জুটিকেই দীর্ঘমেয়াদী ভিত্তিতে দেখছেন নির্বাচকরা। তবে ধাওয়ান বুঝিয়ে দিলেন তাঁকে উপেক্ষা করা মোটেও উচিত হবে না নির্বাচকদের। সেই বার্তা দিয়েই ম্যাচ শুরুর আগে তিনি জানিয়েছিলেন, নিজের পারফরম্যান্সেই ফোকাস করছেন তিনি। তারপরে নির্বাচকদের দুঃশ্চিন্তা বাড়াতে তিনি প্রস্তুত।

আরও পড়ুন পন্টিং বা শাস্ত্রী নন! ভিডিও পোস্ট করে ধাওয়ান জানালেন তাঁর হেড কোচের নাম

ঘটনা হল, জাতীয় দলে অভিষেকের পরে দিল্লির জার্সিতে ঘরোয়া ক্রিকেটে একদমই সফল নন ধাওয়ান। বুধবার দুরন্ত ইনিংসের আগে ধাওয়ান ৫ ইনিংসে করেছিলেন মাত্র ২৫ রান। লিস্ট-এ ক্রিকেটে ১৬ ইনিংসে গড় মাত্র ২০.৩। টি২০তে ১০ ইনিংসে ব্যাটিং গড় ২৪।

আরও পড়ুন একই দিনে জন্ম ধাওয়ান-খলিলের, শুভেচ্ছার জন্য় ফ্য়ানেদের দিলেন বিশেষ ধন্য়বাদ

ধাওয়ানের ১৩৭ রানে ভর করে দিল্লি প্রথম দিনের শেষে ২৬৯/৬। এখনও ক্রিজে রয়েছেন তারকা ক্রিকেটার। প্রসঙ্গত, শেষ ১৫ মাসে এটাই ধাওয়ানের প্রথম লাল বলের ক্রিকেট ম্যাচ। ২০১৮ সালে শেষবার টেস্ট খেলেছিলেন ধাওয়ান।

রঞ্জির অন্য ম্যাচে দাপট দেখালেন জলজ সাক্সেনা। ইন্ডিয়া-এ দলে সুযোগ না পাওয়ার ক্ষোভ উগরে দিলেন গুজরাটের বিরুদ্ধে। ২৬ রানে ৫ উইকেট নিয়ে গুজরাটকে একাই ১২৭ রানে আউট করে দিলেন। অন্য ম্যাচে অজিঙ্কা রাহানে ও পৃথ্বী শ দুই তারকাই মুম্বইয়ের জার্সিতে ব্যর্থ হয়েছেন। রেলওয়েজের বোলারদের সামনে মুম্বই মাত্র ১১৪ রানে অলআউট হয়ে যায়। বোলার টি প্রদীপ একাই হাফডজন উইকেট দখল করেন। মুম্বইয়ের হয়ে একা লড়াই করেন অধিনায়ক সূর্যকুমার যাদব (৩৯)।

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Shikhar dhawan smashes century for delhi team first since india debut