scorecardresearch

বড় খবর

টি২০ কেরিয়ার খতম ধাওয়ানের! বিশ্বকাপের চার মাস আগেই স্বপ্ন শেষ তারকার

রোহিত শর্মা এবং কেএল রাহুল খেলছেন না টি২০ সিরিজে। তা সত্ত্বেও জাতীয় টি২০ দলে জায়গা করে নিতে পারলেন না ধাওয়ান।

আগামী টি২০ বিশ্বকাপে জাতীয় দলে কোনওভাবেই জায়গা পাবেন না ধাওয়ান। এমনটাই মত কিংবদন্তি সুনীল গাভাসকারের। আইপিএলে দুরন্ত পারফরম্যান্স করেও ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজে যেমন জায়গা পাননি, তেমন আয়ারল্যান্ড সফরেও ব্রাত্য থেকেছেন। এমন অবস্থায় গাভাসকার বলে দিচ্ছেন, বিশ্বকাপের মাত্র চার মাস বাকি। ধাওয়ানের টি২০ কেরিয়ারে কার্যত যবনিকা পতন ঘটে গিয়েছে।

স্টার স্পোর্টসে গাভাসকার সরাসরি জানিয়ে দিয়েছেন, “ওঁর নাম ভেসে উঠবে, এরকম সম্ভবনা অন্তত আমি দেখছি না। যদি বিশ্বকাপের জন্য ওঁকে ভাবা হত, তাহলে নির্ঘাত ওঁকে স্কোয়াডে ভাবা হত। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলার জন্য একাধিক তারকা নেই আয়ারল্যান্ড সফরে। ওঁর নাম ভাবা হলে ওঁকে অবশ্যই রাখা হত। টি২০ বিশ্বকাপে ওঁকে অন্তত দেখছি না।”

আরও পড়ুন: জাতীয় দলের সঙ্গে ইংল্যান্ডে গেলেন না অশ্বিন! প্রবল দুঃসংবাদ এল চেন্নাই থেকে

রোহিত শর্মা এবং কেএল রাহুল দক্ষিণ আফ্রিকা সিরিজে খেলেননি। এমন অবস্থায় ধাওয়ানের প্রত্যাশা ছিল, তাঁকে অন্তত ডেকে নেওয়া হবে। তবে ধাওয়ান নন, নির্বাচকরা আস্থা রাখছেন তরুণ রক্তে। গত সাত আইপিএলেই ধাওয়ান ৪৫০-এর ওপর নিয়মিত রান করে গিয়েছেন। তাঁকেই এবার বাতিলের খাতায় ফেলে দেওয়া হল।

সাম্প্রতিক সিরিজে ওপেনিংয়ে নির্বাচকরা ভরসা রাখছেন রুতুরাজ গায়কোয়াড, ঈশান কিষানের ওপর। তবে রোহিত শর্মা এবং কেএল রাহুল ফিট থাকলে এঁরা দুজনেই হবেন প্ৰথম পছন্দের। এমনটাই অভিমত সানির। “আমার পছন্দের ওপেনার হলেন কেএল রাহুল এবং তাঁর সঙ্গে রোহিত শর্মা।”

আগামী কয়েক সপ্তাহে ভারত ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচটি এবং আয়ারল্যান্ডের বিপক্ষে দুটো টি২০ খেলবে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Shikhar dhawan t20 world cup dream dashed after national team snub opines sunil gavaskar