scorecardresearch

বড় খবর

নিজামের শহর ছেড়ে রাজধানীর পথে শিখর ধাওয়ান

১১ বছর পর ঘরের ছেলে ঘরে ফিরছে। সানরাইজার্স হায়দরাবাদ ছেড়ে দিল্লি ডেয়ারডেভিলসের পথে শিখর ধাওয়ান। আগামী বছর ইন্ডিয়ান প্রিমিয়র লিগে ধাওয়ানকে খেলতে দেখা যাবে তাঁর প্রথম আইপিএল ফ্র্যাঞ্চাইজির হয়ে।

নিজামের শহর ছেড়ে রাজধানীর পথে শিখর ধাওয়ান
শিখর ধাওয়ান (ছবি টুইটার)

১১ বছর পর ঘরের ছেলে ঘরে ফিরছে। সানরাইজার্স হায়দরাবাদ ছেড়ে দিল্লি ডেয়ারডেভিলসের পথে শিখর ধাওয়ান। আগামী বছর ইন্ডিয়ান প্রিমিয়র লিগে ধাওয়ানকে খেলতে দেখা যাবে তাঁর প্রথম আইপিএল ফ্র্যাঞ্চাইজির হয়ে। এমনটাই রিপোর্ট ইএসপিএনক্রিকইনফোর।

ধাওয়ান দিল্লিতে আসছেন হায়দরাবাদের তিন ক্রিকেটারের পরিবর্তে। বিজয় শঙ্কর, অভিষেক শর্মা ও শাহবাজ নাদিমদের খেলতে দেখা যাবে সানেদের হয়ে। এদের মধ্যে দু’জন ক্রিকেটার অলরাউন্ডার। বিজয়ের জন্যও এটা ঘরে ফেরা হবে। অতীতে তিনি  হায়দরাবাদের হয়ে খেলেছেন। অভিষেক ও নাদিম অন্য কোনও ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেননি আগে। আইপিএল ইলেভেনেই অভিষেকের এই টুর্নামেন্টে অভিষেক হয়েছিল।

আরও পড়ুন: IPL 2018 Winner: ওয়াটসনের সেঞ্চুরিতে তৃতীয় আইপিএল ট্রফি চেন্নাইয়ের

দ্য মুম্বই মিররে প্রকাশিত রিপোর্টে বলা হয়েছিল যে, ধাওয়ানকে সানরাইজার্স যে টাকা দেয় তাতে তিনি খুশি নন। গব্বর চেয়েছিলেন তাঁর দল যেন তাঁকে ধরে রাখে। যদিও চলতি বছর আইপিএল নিলামের আগে ধাওয়ানকে ছেড়ে দিয়েছিল সানরাইজার্স। কিন্তু ৫.২ কোটি টাকা দিয়ে ফের ধাওয়ানকে তারা কিনে নেয় রাইট টু ম্যাচ কার্ড ব্যবহার করে। অন্য একটি রিপোর্ট বলা হয়েছিল যে, ধাওয়ানের সঙ্গে প্রীতি জিন্টার দল কিংস ইলেভেন পঞ্জাবও কথাবার্তা চালাচ্ছে। সেখানে নাকি তাঁকে দ্বিগুন টাকা দেওয়া হতে পারে। যদিও কিংসের পক্ষ থেকে এক কোটি টাকা বাড়ানোর প্রস্তাবই পেয়েছিলেন টিম ইন্ডিয়ার মারকুটে ওপেনার। আর এসবের মাঝেই দিল্লি ডেয়ারডেভিলস তাঁকে বড় অঙ্কের টাকার প্রস্তাব দিয়েছে। ফলে ধাওয়ান দিল্লিতেই ফিরবেন বলে খবর।

ঘটনাচক্রে ধাওয়ান প্রায় এক বছরের বিরতির পর ঘরোয়া ক্রিকেটে ফিরতে চলেছেন। অস্ট্রেলিয়া সফরের আগে তিনি দিল্লির হয়ে রঞ্জি ট্রফিতে খেলবেন। ধাওয়ান ২০০ সালে দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে আইপিএল শুরু করেন। এর পরের বছরই চলে আসেন মুম্বই ইন্ডিয়ান্সে। এরপর ডেকান চার্জাসে ঘুরে ২০১৩ থেকে আছেন হায়দরাবাদে। ১৪৩টি আইপিএল ম্যাচ খেলেছেন ধাওয়ান। ৩৩.২৬-এর গড়ে ৪৯৫৮ রান করেছেন। তাঁর স্ট্রাইক রেট ১২৩.৫৩। চলতি বছর আইপিএল-এ রানার্স আপ হায়দরাবাদ ২০১৬ সালে চ্যাম্পিয়ন হয়েছিল।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Shikhar dhawan traded from sunrisers hyderabad to delhi daredevils in exchange for three players report