বড় খবর

মোদির কৃষি বিলের বিরুদ্ধে কেকেআরের শুভমান, প্রতিবাদ সমর্থন করেই বার্তা

শুভমান গিল প্রথম দুই ম্যাচে সুযোগ পাননি প্রথম একাদশে। তবে তৃতীয় ম্যাচে দলে একাধিক পরিবর্তন আনা হয়েছিল। ক্যাপ্টেন কোহলি শুভমানকেই খেলান।

গোটা দেশের নজর এখন উত্তর ভারতে। রাজধানী ও সংলগ্ন এলাকায় কৃষকদের লং মার্চ ঘুম কেড়ে নিয়েছে কেন্দ্রীয় সরকারের। কৃষি বিলের প্রতিবাদে হাজার হাজার চাষী রাস্তায় নেমেছে।

অনেক ক্রীড়াবিদ এই প্রতিবাদকে সমর্থন জানিয়েছেন। এবার কৃষকদের পাশে এসে দাঁড়ালেন তরুণ শুভমান গিলও। কেকেআরে টানা ভাল খেলার সুবাদে যিনি আপাতত জাতীয় দলের হয়ে খেলতে অস্ট্রেলিয়ায়।

আরো পড়ুন: ওয়ার্নারের কুঁচকির চোটে দায়ী ম্যারাথন সঙ্গম! লজ্জার মাথা খেয়ে ফাঁস স্ত্রী ক্যান্ডিসের

টাইমস অফ ইন্ডিয়াকে শুভমানের পিতা লখিন্দর সিং জানিয়ে দিলেন, “শুভমান এই প্রতিবাদের মূল্য বোঝে। আমার বাবাও এই মিছিলে হাঁটতে চেয়েছিলেন। তবে বয়সের কারণে আমরা ছাড়িনি।” শুভমানের বিষয়ে তাঁর পিতা বলেছেন, শৈশব থেকেই ওর চাষবাসে আগ্রহ রয়েছে। গ্রামের বাড়িতে গিয়ে অনেকটা সময় মাঠে কাটাত। “নিজের দাদু, বাবা, কাকাকে ও চাষ করতে দেখেছে। নিজেও ও একজন ভালো চাষী। ক্রিকেটার না হলে ও হয়ত খেতি করত।”

জাতীয় দলের উঠতি তারকাদের মধ্যে শুভমান অন্যতম। ভবিষ্যতের সুপারস্টার হিসাবে অনেকেই শুভমানকে চিহ্নিত করেছেন। বাবা লখিন্দর বলছিলেন, “ও চাষে বিপুল আগ্রহ রয়েছে। চাষ করতে গিয়ে মাঠেই ক্রিকেট খেলত। ও এখনো বলে, ক্রিকেট খেলা ছেড়ে দেওয়ার পর পুনরায় চাষবাস করবে।”

যাইহোক, শুভমান গিল প্রথম দুই ম্যাচে সুযোগ পাননি প্রথম একাদশে। তবে তৃতীয় ম্যাচে দলে একাধিক পরিবর্তন আনা হয়েছিল। ক্যাপ্টেন কোহলি শুভমানকেই খেলান। ওপেন করতে পাঠানো হয় শিখর ধাওয়ানের সঙ্গে। তবে মাত্র ২৩ রান করেই আউট হয়ে যান তরুণ এই তারকা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Shubman gill voices his support for farmers protest in north india

Next Story
EXCLUSIVE: অবসরের পথে আমনা, খেলা ছাড়ার পরের পেশা কী, সিদ্ধান্ত চূড়ান্ত
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com