বড় খবর


হেলমেটে বোর্ডের লোগো লাগিয়ে বিতর্কে পাঞ্জাব ক্রিকেটার, চোখ রাঙালেন আম্পায়ার

বোর্ডের লোগো লাগানো হেলমেট পরে আম্পায়ারের বিরাগভাজন হলেন পাঞ্জাবের তারকা ক্রিকেটার সিদ্ধার্থ কউল। সঙ্গেসঙ্গেই তাঁকে হেলমেট পাল্টে ফেলতে হয়।

নিয়ম ভেঙে হেলমেটে বোর্ডের লোগো লাগিয়ে ব্যাট করতে নেমেছিলেন পাঞ্জাবের ক্রিকেটার সিদ্ধার্থ কউল। সেই জন্য আম্পায়ারের কড়া ভর্ৎসনার মুখে পড়তে হল তাঁকে। মাঠে সাধারণত ক্রিকেটারদের অন্য টুর্নামেন্টের জার্সি, কিটস, গিয়ার নিয়ে নামতে দেখা যায়। তবে হেলমেট ব্যবহারের ক্ষেত্রে কড়া বিধি রয়েছে।

সেই নিয়ম ভেঙেই শিরোনামে সিদ্ধার্থ কউল। বিসিসিআইয়ের লোগো লাগানো হেলমেট একমাত্র জাতীয় দলের হয়ে খেলার সময়েই ব্যবহার করা যায়। সিনিয়র হোক বা জুনিয়র পর্যায়ে যে কোনো ধরণের আন্তর্জাতিক টুর্নামেন্টে জাতীয় দলের প্রতিনিধিত্ব করার সময় বোর্ডের লোগো লাগানো হেলমেট ব্যবহার করাই যায়। তবে ঘরোয়া ক্রিকেটে এই লোগো লাগানো হেলমেট ব্যবহার করা যায় না।

আরো পড়ুন: নিলামে রাসেলের জন্য এই জিনিস না করলে ভুগবে কেকেআর, জানালেন চোপড়া

সেমিফাইনালে পাঞ্জাব বনাম বরোদা ম্যাচেই এই কান্ড ঘটল। আম্পায়ার সিদ্ধার্থ কউলকে এমন অবস্থায় দেখা মাত্রই হেলমেট খুলে অথবা বোর্ডের লোগো ঢেকে রাখতে বলেন। যদিও হেলমেটে তিরঙা ব্যবহার করা যায়।

বোর্ডের নিয়ম অনুযায়ী, “ঘরোয়া ক্রিকেটে ম্যাচ রেফারিদের কাছে নির্দেশ থাকবে দলের অফিসিয়ালদের যেন জানিয়ে দেওয়া হয় ক্রিকেটারদের জাতীয় দলের জার্সি, টুপি অথবা হেলমেট ব্যবহার পুরোপুরি নিষিদ্ধ।”

সিদ্ধার্থ কউলের নিয়ম ভাঙার দিনেই তাঁর দল পাঞ্জাব বরোদার কাছে হেরে গেল ফাইনালে ওঠার লড়াইয়ে। সৈয়দ মুস্তাক আলির ফাইনালে মুখোমুখি হবে বরোদা এবং তামিলনাড়ু।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Siddharth kaul forced to change helmet due to bcci logo

Next Story
ভারতের কাছে কুৎসিত হারের জের, কোচের সঙ্গে তীব্র ঝামেলায় অজি ক্রিকেটাররা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com