বড় খবর

৬০ বলে ১০০, বিদেশের মাটিতে ঝলসালেন স্মৃতি

বিদেশের মাটিতে ঝলসালেন দেশের স্টার ক্রিকেটার স্মৃতি মন্ধনা। কিয়া ওইমেন’স টি-টোয়েন্টি সুপার লিগে ৬০ বলে ১০০ করলেন তিনি।

Smriti Mandhana
৬০ বলে ১০০, বিদেশের মাটিতে ঝলসালেন স্মৃতি

বিদেশের মাটিতে ঝলসালেন দেশের স্টার ক্রিকেটার স্মৃতি মন্ধনা। কিয়া ওইমেন’স টি-টোয়েন্টি সুপার লিগে ৬০ বলে ১০০ করলেন তিনি। ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে স্মৃতির এটাই প্রথম শতরান। তাঁর ব্যাটে ভর করে ওয়েস্টার্ন স্টর্ম সাত উইকেটে হারাল ল্যাঙ্কাশায়ার থান্ডারকে। আর এই জয়ের সুবাদে গতবারের চ্যাম্পিয়ন ওয়েস্টার্ন স্টর্ম লিগ টেবিলের ফার্স্ট বয় হয়ে গেল।

শুক্রবার ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ওয়েস্টার্ন স্টর্ম। অ্যামি স্যাথার্তওয়েটের অপরাজিত ৫৭ বলে অপরাজিত ৮৫ রানের সুবাদে ল্যাঙ্কাশায়ার সাত উইকেট হারিয়ে ২০ ওভারে ১৫৩ তোলে।

আরও পড়ুন: ২১ বছরের রেকর্ড ভেঙে সর্বোচ্চ রানের নজির

ওয়েস্টার্ন স্টর্মের হয়ে ওপেন করতে নামেন র‌্যাচেল প্রিস্ট ও স্মৃতি। এদিন ওয়েস্টার্ন স্টর্ম ৪৭ রানে ২ উইকেট হারিয়ে ফেলে। ওপেনার প্রিস্ট (৪ বলে ৫) ও ক্যাপ্টেন হিথার নাইট (১১ বলে ৮) ফিরে যান। কিন্তু স্মৃতির শো শুরু হয় স্টেফানি টেলরকে সঙ্গে নিয়ে। স্মৃতি ৬১ বলে ১০২ করলেন এদিন। ১২টি চার ও চারটি বিশাল ছয়ে নিজের ইনিংস সাজালেন তিনি। এদিন স্মৃতির টাইমিং ছিল দেখার মতো। মৃলত স্পিনারদের ছিঁড়ে খেলেন তিনি। ৩৪ বলে হাফ সেঞ্চুরি হাঁকানোর পর আর ২৪টি বল নিলেন সেঞ্চুরি করতে। এই টুর্নামেন্টে স্মৃতিই সর্বোচ্চ স্কোরার। ৯৪-এর গড়ে ও ১৯০.৫৪ স্ট্রাইক রেট বজায় রেখে ২৮২ রান করেছেন তিনি।মন্ধনা এখনও পর্যন্ত ৪২টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ৮৫৭ করেছেন। সর্বোচ্চ ৭৬। পাঁচ বছর আগে অভিষেক করেন তিনি। এবছর মার্চে ইংল্য়ান্ডের বিরুদ্ধে ২৫ বলে সেঞ্চুরি করেছিলেন।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Smriti mandhana blasts 102 off 61 balls to steal the thunder in super league

Next Story
বৃষ্টিতে পরিত্যক্ত লিগের অভিষেক ম্যাচ, ক্ষুব্ধ মনোরঞ্জনEB Feature
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com