বিশ্বের বৃহত্তম স্টেডিয়ামের ট্রাম্প-উদ্বোধনে সংশয়, সৌরভ আবার উচ্ছ্বসিত

একাধিক প্রচারমাধ্যমে আবার দাবি করা হয়েছে, স্টেডিয়ামের উদ্বোধন নয়, বরং মোদী-ট্রাম্প মিলে বিশাল জনসংযোগ কর্মসূচিও পালন করতে পারেন। হাউডি মোদী গোছের।

Motera stadium trump modi sourav
২৪ ফেব্রুয়ারি উদ্বোধনে মেগা শো (টুইটার ও এক্সপ্রেস ফোটো)
বিশ্বের বৃহত্তম স্টেডিয়ামের উদ্বোধন হতে চলেছে। আর উদ্বোধন নাকি করবেন স্বয়ং মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ২৪ ফেব্রুয়ারি উদ্বোধন করা হবে বিশ্বের সর্ববৃহৎ স্টেডিয়াম সর্দার বল্লভভাই প্যাটেল স্টেডিয়াম, অধুনা মোতেরা। যদিও তা নিয়ে ধোঁয়াশা রয়েই গিয়েছে।

বিশ্বের বৃহত্তম এই ক্রিকেট স্টেডিয়ামে দর্শক ধারণ ক্ষমতা ১ লক্ষ ১০ হাজার। পুরনো মোতেরাব স্টেডিয়ামের দর্শক আসন ছিল ৫৭ হাজার। নতুন স্টেডিয়ামে প্রায় দ্বিগুন দর্শক খেলা দেখতে পারবেন। মেলবোর্নের থেকেও বেশি দর্শক থাকার বন্দোবস্ত থাকছে মাঠে। মেলবোর্নে একসঙ্গে ১ লাখের কিছু বেশি দর্শক খেলা দেখতে পারেন একসঙ্গে। সেই সংখ্যাকেও ছাপিয়ে যেতে চলেছে মোদীর রাজ্যের এই স্টেডিয়াম।

সেই স্টেডিয়ামে উদ্বোধনের বিষয়ে জানাতে গিয়ে সর্বভারতীয় এক প্রচারমাধ্যমে গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের এক কর্তা জানিয়েছেন, কোথাও সরকারিভাবে জানানো হয়নি ট্রাম্প এই স্টেডিয়াম উদ্বোধন করবেন। ট্রাম্পের গুজরাট সফর সূচিতে এরকম কোনও শিডিউল নেই।

আরও পড়ুন প্রথম টেস্টে বাদ পড়ছেন কেকেআরের তারকা, ইঙ্গিত দিলেন কোহলি

একাধিক প্রচারমাধ্যমে আবার দাবি করা হয়েছে, স্টেডিয়ামের উদ্বোধন নয়, বরং মোদী-ট্রাম্প মিলে বিশাল জনসংযোগ কর্মসূচিও পালন করতে পারেন। হাউডি মোদী গোছের।

প্রেসিডেন্ট ট্রাম্প মোতেরা উদ্বোধন করবেন কিনা, তা নিয়ে জল্পনা থাকলেও সৌরভ বিশাল এই স্টেডিয়াম দেখে মুগ্ধ। আইসিসির তরফ থেকে আগেই মোতেরার ছবি টুইটারে পোস্ট করা হয়েছিল। সেই ছবি আবার বিসিসিআইয়ের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে শেয়ার করা হয়। যাইহোক, বুধবার বিসিসিআই সভাপতি মোতেরার ছবি পোস্ট করে টুইটারে লিখলেন, বিশাল সুন্দর এই স্টেডিয়াম দেখতে দারুণ লাগছে। ক্রিকেটার, অধিনায়ক হিসেবে এই স্টেডিয়ামে কত স্মৃতি জড়িয়ে রয়েছে। ইডেনে ক্রিকেটার হিসেবে বেড়ে উঠেছি। ২৪ তারিখের জন্য মুখিয়ে রয়েছি।

আরও পড়ুন কোহলির গলায় অবসরের সুর! জানিয়ে দিলেন আর ক-বছর খেলবেন

মোতেরার ক্লাবহাউসও চোখধাঁধানো। কমপক্ষে ৫০টি রুম থাকছে ক্লাবহাউসে। অলিম্পিক-ধাঁচের সুইমিং পুল, ৭৩টি কর্পোরেট বক্স, একটি ইন্ডোর ক্রিকেট অ্যাকাডেমি, তিনটে অনুশীলন মাঠ- সবই থাকছে। স্টেডিয়ামের পার্কিং লটে ৩,০০০ গাড়ির সঙ্গেই রাখা যাবে ১০ হাজার দু’চাকা।

গুজরাট ক্রিকেট সংস্থা ২০১৬ সালে মোতেরা স্টেডিয়াম ভেঙে ফেলে নতুন করে সংস্কারের কাজ শুরু করে। গতবছর জানুয়ারিতে ভিত্তিপ্রস্তর স্থাপিত হয়।

নির্মাণ সংস্থা লারসেন অ্যান্ড ট্যুরবোকে (এল অ্যান্ড টি) মোতেরা স্টেডিয়ামের টেন্ডার দেওয়া হয়েছে। আর্কিটেকচারাল ডিজাইন ফার্ম পপুলাস রয়েছে স্টেডিয়ামটির সাজসজ্জার দায়িত্বে। এদের হাতেই মেলবোর্ন সহ বিশ্বের তাবড় স্টেডিয়ামে প্রাণ প্রতিষ্টা হয়েছে। সবরমতী নদীর ধারে ৬৩ একর জায়গা জুড়ে গড়ে উঠেছে এই স্টেডিয়াম।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sourav ganguly awaits worlds largest cricket stadium to be inaugurated by donald trump

Next Story
নিজের শহরেই মোমের মূর্তি হয়ে যাচ্ছেন কোহলি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com