কোহলির গলায় অবসরের সুর! জানিয়ে দিলেন আর ক-বছর খেলবেন

তিন ফর্ম্যাটে টানা খেলা। এমন অবস্থায় কোহলি বারেবারেই ওয়ার্কলোড ম্যানেজমেন্টের কথা জানিয়েছেন প্রকাশ্যে।টেস্টের একনম্বর ব্য়াটসম্যান বলছেন, ২০২৩ সালের পরে তাঁর কেরিয়ারের নতুন দিক শুরু হবে।

Virat Kohli
টেস্টের একনম্বর ব্যাটসম্যান বিরাট কোহলি (টুইটার)
আরও কমপক্ষে তিন বছর তিন ফর্ম্যাটেই খেলবেন। তারপরে ওয়ার্কলোডের কথা বিবেচনা করে অবসরের সিদ্ধান্ত নেবেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামার আগেই ক্যাপ্টেন কোহলির মুখে অবসরের ঘোষণা। শুক্রবারেই প্রথম টেস্ট শুরু হচ্ছে কিউয়িদের বিপক্ষে। তার ৪৮ ঘণ্টা আগে সাংবাদিক সম্মেলনে কোহলির ঘোষণা, “আরও বড় পরিকল্পনার কথা মাথায় রাখছি। এখন থেকে রগরগে আরও তিনটে বছর খেলতে চাই। তারপরে অন্যরকম আলোচনা করতে চাই।”

তিন ফর্ম্যাটে টানা খেলা। এমন অবস্থায় কোহলি বারেবারেই ওয়ার্কলোড ম্যানেজমেন্টের কথা জানিয়েছেন প্রকাশ্যে। আগেই কোহলি বলেছিলেন, “কোনওভাবেই এই আলোচনা লুকিয়ে রাখার নয়। ৮ বছর ধরে খেলছি। বছরে কমপক্ষে ৩০০ দিন খেলতে হয়। এর মধ্যে ক্রমাগত ট্র্যাভেলিং রয়েছে, অনুশীলন রয়েছে। সবসময়ে নিবিড়ভাবে খেলার সঙ্গে যুক্ত থাকতে হয়। এটা শরীরেও প্রভাব ফেলে।”

আরও পড়ুন প্রচণ্ড ভিড়ে চিড়ে-চ্যাপ্টা ধোনি, বাঁচালেন মহিলা! রইল ভাইরাল ভিডিও

টেস্টের একনম্বর ব্য়াটসম্যান বলছেন, ২০২৩ সালের পরে তাঁর কেরিয়ারের নতুন দিক শুরু হবে। তাই বলছেন, “এভাবেই নিজেকে আরও নিংড়ে আরও দু-তিন বছর খেলতে চাই। আমার অবদান দলের প্রয়োজন, এটাও বুঝি। এরপরেই কেরিয়ারের নতুন সন্ধিক্ষণ শুরু হবে।”

আরও পড়ুন সবথেকে দামি ক্রিকেটারই শুরুতে নেই কেকেআরে, চিন্তা বাড়ল শাহরুখের

পাশাপাশি সাংবাদিক সম্মেলনে কোহলি স্পষ্ট করে দিয়েছেন, অন্য যে কোনও আইসিসি টুর্নামেন্টের তুলনায় তাঁর কাছে টেস্ট চ্যাম্পিয়নশিপের গুরুত্ব আলাদা। তিনি জানিয়েছেন, “যে কোনও আইসিসি টুর্নামেন্টের তুলনায় টেস্ট চ্যাম্পিয়নশিপের গুরুত্ব বোধহয় সবথেকে বেশি। কারণ প্রত্যেক দলই লর্ডসে ফাইনালে নামতে মরিয়া।”

কোহলির সংযোজন, “আশা করি আমরা যোগ্যতা অর্জন করে চ্যাম্পিয়নশিপ জিততে পারব। এই চ্যাম্পিয়নশিপ ক্রিকেটকে আরও চিত্তাকর্ষক করে তুলেছে। এটা দল হিসেবে আমরা উপলব্ধিও করতে পারছি। যদিও দেশের বাইরে এই চ্যাম্পিয়নশিপে বেশি খেলা হয়নি। ওয়েস্ট ইন্ডিজে মাত্র ট্যুর করেছি। এখনও অস্ট্রেলিয়া সফর বাকি। হোম সিজন শুরুর পর নিউজিল্যান্ড সফরই আমাদের প্রথম অ্যাওয়ে ট্যুর।”

Read the full article in ENGLISH

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Virat kohli to consider retirement after three more years

Next Story
‘আমি  প্রত্যেক বলে চার মারার কথাই ভাবছিলাম শুধু’
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com