বড় খবর

করোনা মোকাবিলায় সৌরভকে এবার ককটেল থেরাপি! শোনা হচ্ছে দেবী শেঠির পরামর্শও

করোনা আক্রান্ত হওয়ার পরই সৌরভের জন্য প্রার্থনা চলছে গোটা দেশ জুড়ে। শহরের এক বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন তারকা।

Sourav Ganguly tests positive for coronavirus: মঙ্গলবার সকাল যে এভাবে ভারতীয় ক্রিকেটে দুঃসংবাদ বয়ে আনবে, কেউ ভাবতেও পারেনি। স্বয়ং সৌরভ গঙ্গোপাধ্যায় কিনা করোনার শিকার হয়ে আপাতত হাসপাতালে চিকিৎসাধীন। সৌরভের দাদা স্নেহাশিস ভাইয়ের শারীরিক বিষয়ে আপডেট দিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেস-কে জানিয়েছিলেন, তিনি আপাতত স্থিতিশীল।

সোমবার রাতে উডল্যান্ডস মাল্টিস্পেশালিটি হাসপাতালে ভর্তি হওয়ার সেই খবর প্রকাশ পায় মঙ্গলবার সকালে। হাসপাতালে আপাতত তুঙ্গে তৎপরতা। মঙ্গলবার দুপুরেই হাসপাতালের তরফ থেকে মেডিক্যাল বুলেটিন জানানো হয়। বলা হয়েছে, সৌরভ গঙ্গোপাধ্যায়ের চিকিৎসার জন্য ককটেল থেরাপি প্রয়োগ করা হচ্ছে। উচ্চরক্তচাপের সমস্যা রয়েছে মহারাজের। এর আগে হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন তিনি। শারীরিক অবস্থা বিবেচনা করেই সৌরভ গঙ্গোপাধ্যায়কে সোমবার রাতে মনোক্লোনাল অ্যান্টিবডি ককটেল থেরাপি দেওয়া হয়।

সোমবার রাতে মৃদু উপসর্গ নিয়ে ভর্তি হয়েছিলেন তিনি। তিনি ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত কিনা, তা জানার জন্য সৌরভের রক্তের নমুনা জেনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো হয়েছে। হাসপাতালের চিকিৎসকদের কড়া পর্যবেক্ষণে রয়েছেন তিনি।

আরও পড়ুন: করোনায় আক্রান্ত সৌরভ, হাসপাতালে ভর্তি বিসিসিআই প্রেসিডেন্ট

এছাড়াও জানানো হয়েছে, সৌরভের চিকিৎসার জন্য হাসপাতালের তরফে বিশেষ মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। সেই বোর্ডে রয়েছেন চিকিৎসক সরোজ মন্ডল, সপ্তর্ষি বসু এবং সৌতিক পান্ডা। মেডিক্যাল বোর্ডে থাকা চিকিৎসকরা দেবী শেঠি এবং আফতাব খানের সঙ্গে প্রয়োজনীয় আলোচনা সারছেন।

বোর্ডের সভাপতি হওয়ায় বাধ্যতামূলকভাবে সৌরভ করোনা ভ্যাকসিনের দুটো ডোজই নিয়েছিলেন। তবে বোর্ডের ক্রিকেট সংক্রান্ত কাজ হোক দাদাগিরি বা বিজ্ঞাপনের শুটিংয়ের জন্য অহরহ বিভিন্ন জায়গায় যেতে হত।

চলতি বছরে এই নিয়ে তিনবার হাসপাতালে ভর্তি হতে হল তাঁকে। বছরের শুরুতেই হৃদরোগে আক্রান্ত হওয়ার পরে উডল্যান্ডসে ভর্তি হয়েছিলেন। তারপরে অ্যানজিওপ্ল্যাস্টি হয়েছিল অন্য বেসরকারি হাসপাতালে। বছরের শেষটা হল করোনার শিকার হয়ে। তিনি দ্রুত সুস্থ হয়ে উঠুন আপাতত এই প্রার্থনাতেই মগ্ন গোটা দেশ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sourav ganguly corona updates monoclonal antibody cocktail therapy being used for the treatment

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com