বড় খবর

অবশেষে ‘ছুটি’ মহারাজের, বাড়িতে সৌরভের সর্বক্ষণের সঙ্গী এখন নার্স

বুধবারই সৌরভ গঙ্গোপাধ্যায়কে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে, এমনটা মঙ্গলবারই হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছিল। তবে সৌরভ থাকতে চেয়েছিলেন আরো একদিন।

হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হল সৌরভ গঙ্গোপাধ্যায়কে। হাসপাতাল থেকে বাড়ির উদ্দেশ্যে রওনা দেওয়ার আগে মহারাজ হাসপাতাল কর্তৃপক্ষ এবং চিকিৎসকদের ধন্যবাদ জানান। তিনি বলেন, “হাসপাতালে আমরা নিজেদের জীবন বাঁচাতে আসি। এটা প্রমাণিত সত্য। যেভাবে উডল্যান্ডস হাসপাতাল কর্তৃপক্ষ এবং চিকিৎসকরা আমার যত্ন নিয়েছেন তাতে আমি ওদের ধন্যবাদ জানাতে চাই। আমি একদম ঠিক রয়েছি। আশা করি শীঘ্রই বিমানে উঠতে পারব।”

এখন পুরোপুরি বিশ্রামে থাকার পরামর্শ দেওয়া হয়েছে তাঁকে। চিকিৎসকদের কড়া পর্যবেক্ষণ থাকবে মহাতারকার উপর। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সৌরভের দেখভাল করার জন্য একজন নার্স থাকবেন। সেইসঙ্গে চিকিৎসকরা প্রতিদিন সৌরভের বাড়ি গিয়ে শারীরিক অবস্থা খতিয়ে দেখবেন। তারপরেই পরবর্তী পর্যায়ের চিকিৎসার গতি প্রকৃতি নির্ধারিত হবে।

আরো পড়ুন: সৌরভের অসুস্থতায় কুৎসিত অপমান কংগ্রেস নেতার, শালীনতার মাত্রা ছাড়াল রসিকতা

গত শনিবার বাড়িতে জিম করার পরেই অসুস্থ হয়ে পড়েন সৌরভ। সঙ্গেসঙ্গেই তিনি বাড়ি থেকে উডল্যান্ডস হাসপাতালে পাড়ি দেন। সেখানে গিয়ে একাধিক শারীরিক পরীক্ষা নিরীক্ষার পর জানা যায় হার্টের ট্রিপল ডিসেজ রোগে আক্রান্ত তিনি। হৃদয় থেকে রক্তপ্রবাহের তিনটে ধমনীতেই ব্লকেজ রয়েছে।

সঙ্গেসঙ্গেই জরুরিকালীন ভিত্তিতে সৌরভের প্রায় ১০০ শতাংশ ব্লক হয়ে যাওয়া ধমনীতে অ্যাঞ্জিওপ্লাস্টি করে স্টেন্ট বসানো হয়। বাকি দুই ধমনীতে কী হবে, তা নিয়ে দ্বিধায় ছিলেন চিকিৎসকরা। দেশ বিদেশের একাধিক চিকিৎসক ছাড়াও সৌরভের অবস্থা পর্যালোচনা করেন বিশিষ্ট কার্ডিওলজিস্ট দেবী শেঠি। তিনি কলকাতায় এসে সৌরভের চিকিৎসার জন্য মেডিকেল বোর্ডের চিকিৎসকদের সঙ্গে আলোচনা সারেন।

তারপরই দেবী শেঠি জানিয়ে দেন, সৌরভ একদম সুস্থ। কয়েকদিন বিশ্রাম নিলে আগের মতোই সব কাজ করতে পারবেন তিনি। তিনি আরো বলেছিলেন, সৌরভ এতটাই সুস্থ যে তিনি চাইলে ক্রিকেট খেলতে বা ম্যারাথনেও নামতে পারেন। সৌরভের হার্ট তাঁর ২০ বছরের বয়সের মতই মজবুত।

প্রথমে ঠিক হয় বুধবারই হাসপাতাল থেকে ডিসচার্জ করা হবে মহারাজকে। তবে সৌরভ নিজেই আরো একদিন থেকে যাওয়ার ইচ্ছাপ্রকাশ করেন।

তারপরেই এদিনের ‘ছুটি’। বেরোনোর সময় সুস্থই লেগেছে কিংবদন্তিকে।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sourav ganguly discharged from woodlands hospital on thursday

Next Story
চোখের জল বাঁধ মানল না সিরাজের, জাতীয় সঙ্গীত শুনেই আবেগবিহ্বল তারকা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com