scorecardresearch

বড় খবর

#MeToo: বিসিসিআই কে চিঠি সৌরভ গঙ্গোপাধ্যায়ের

চিঠিতে সৌরভ লিখেছেন, “অভিযোগের সত্যতা প্রসঙ্গে আমি এখনও নিশ্চিত নই, কিন্তু ওই ঘটনা খতিয়ে দেখার প্রক্রিয়া আমায় আরও চিন্তায় ফেলেছে।”

#MeToo: বিসিসিআই কে চিঠি সৌরভ গঙ্গোপাধ্যায়ের
সৌরভ গঙ্গোপাধ্য়ায় (ফাইল চিত্র- ইন্ডিয়ান এক্সপ্রেস)

#MeToo তে ভারতীয় ক্রিকেট বোর্ডের সিইও-র নাম ওঠার পরে তাঁকে নিয়ে সোচ্চার হলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। রাহুল জোহরিকে নিয়ে বিসিসিআই-কে চিঠি দিলেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা সিএবি সভাপতি।

ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)-র তরফ থেকে লেখা চিঠিতে সৌরভ উল্লেখ করেছেন, জাতীয় ক্রিকেটের ভাবমূর্তি ক্ষুণ্ণ হওয়ার আশঙ্কা নিয়ে গভীর ভাবে চিন্তিত তাঁরা” চিঠিতে সৌরভ লিখেছেন, “অভিযোগের সত্যতা প্রসঙ্গে আমি এখনও নিশ্চিত নই, কিন্তু ওই ঘটনা খতিয়ে দেখার প্রক্রিয়া আমায় আরও চিন্তায় ফেলেছে। কমিটির সদস্যরাই নিজেদের মধ্যে দু’ভাগ হয়ে গিয়েছেন। মরসুমের মাঝামাঝি বদলে ফেলা হচ্ছে নিয়ম, যা আগে কখনও হয়নি”।

আরও পড়ুন, #MeToo: যৌন হেনস্থায় অভিযুক্ত সুহেলের সঙ্গে চুক্তি শেষ করছে টাটা

গত মঙ্গলবার বিসিসিআই-এর ভারপ্রাপ্ত কার্যনির্বাহী সভাপতি সিকে খান্না, কোষাধ্যক্ষ অনিরুদ্ধ চৌধুরী এবং ভারপ্রাপ্ত সচিব অমিতাভ চৌধুরীকে চিঠি দেন সৌরভ। #MeToo তে অভিযুক্ত রাহুল জোহরিকে ইতিমধ্যে মতোনৈক্য তৈরি হয়েছে বিসিসিআই-তে সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্স (সিওএ)-এর মধ্যে। সিওএ-এর এক সদস্য ডায়ানা এডুলজি জোহরিকে বরখাস্ত করার মত দিয়ছেন। তাঁর যুক্তি রাহুল জোহরির উপস্থিতি সংস্থার মহিলা সদস্যদের কাছে অস্বস্তির কারণ হয়ে উঠতে পারে।  চেয়ারম্যান বিনোদ রাই অবশ্য বরখাস্ত এখনই রাহুলকে বরখাস্ত করতে চান না।

 

 

 

বলিউড অভিনেত্রী তনুশ্রী দত্ত প্রথম #MeToo এর অভিযোগ আনেন অভিনেতা নানা পাটেকরের বিরুদ্ধে। এই ঘটনার পর থেকেই দেশের নানা জায়গায়, বিভিন্ন ক্ষেত্র থেকে মহিলারা তাঁদের বিরুদ্ধে ঘটা যৌন হেনস্থার বিরুদ্ধে সোচ্চার হতে থাকে। ইতিমধ্যেই যৌন হেনস্থার বিতর্কে ইস্তফা দিতে হয়েছে কেন্দ্রীয় বিদেশমন্ত্রকের প্রতিমন্ত্রী এম জে আকবরকে।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sourav ganguly expresses deep sense of fear over state of affairs in indian cricket