ধোনির বাদ পড়ায় অবাক নন সৌরভ, উচ্ছ্বসিত প্রশংসা কোহলিরও

এই সঙ্গে ধোনির অবসরের প্রসঙ্গেও মুখ খুলেছেন মহারাজ। সাফ জানিয়েছেন, ধোনির অবসরের প্রসঙ্গে কোহলির সঙ্গে ওর যোগাযোগ গুরুত্বপূর্ণ হতে চলেছে।

By: Kolkata  September 1, 2019, 6:33:26 PM

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজের স্কোয়াডে ঠাঁই মেলেনি মহেন্দ্র সিং ধোনি। নির্বাচকদের তরফে যে বার্তা দেওয়া হয়েছে, তা মোটেই সুখকর নয় মাহির কাছে। দলের একনম্বর তো বটের প্রথম তিন বিকল্প উইকেটকিপারের তালিকার মধ্যেও ধোনির নাম নেই। এমনভাবে ধোনির বাদ পড়া নিয়ে একদমই অবাক নন স্বয়ং সৌরভ গঙ্গোপাধ্যায়। এক সাক্ষাৎকারে সৌরভ সাফ জানিয়ে দেন, “আমি আশাও করিনি, ধোনিকে নেওয়া হবে। ওয়েস্ট ইন্ডিজ সফরের দল দেখে বোঝাই যাচ্ছিল ওরা পন্থকে আরও সুযোগ দিতে চায়। একই ঘটনা ঘটেছিল ধোনির ক্ষেত্রেও। ধোনির যখন তরুণ ছিল ওকে সুযোগ দেওয়া হত।”

এই সঙ্গে ধোনির অবসরের প্রসঙ্গেও মুখ খুলেছেন মহারাজ। সাফ জানিয়েছেন, ধোনির অবসরের প্রসঙ্গে কোহলির সঙ্গে ওর যোগাযোগ গুরুত্বপূর্ণ হতে চলেছে। “এই পরিস্থিতিতে বিরাটের ভূমিকা ভীষণ গুরুত্বপূর্ণ। ধোনির সঙ্গে বিরাটের কী কথা হচ্ছে, তা বলা মুশকিল। এই মুহূর্তে আগ বাড়িয়ে কিছু মন্তব্য় করাও ঠিক নয়।” বলে দিয়েছেন সৌরভ।

আরও পড়ুন জল্পনার মধ্যেই ধোনি মার্কিন যুক্তরাষ্ট্রে, গলফ খেলছেন কেদারের সঙ্গে

ধোনিকে বাইরে রেখেই দক্ষিণ আফ্রিকার দল নির্বাচন

নিজের সাক্ষাৎকারে সৌরভ স্পষ্ট করে দিয়েছেন পন্থ এবং ধোনির তুলনার প্রসঙ্গও। বঙ্গ ক্রিকেটের আইকন জানিয়েছেন, “ঋষভ কোনওভাবেই ধোনি নয়। আগামী ৩-৪ বছরেও ও ধোনি হয়ে উঠতে পারবে না। ধোনি বর্তমানে যা সেই স্তরে পৌঁছতে ১৫ বছর লেগেছিল। ভারতীয় ক্রিকেটে এমএস বরাবরই স্পেশ্যাল। তবে ঋষভও কিন্তু বাকিদের থেকে আলাদা। টেস্টে ওর রেকর্ড দারুণ।”

ধোনি বনাম পন্থ বিতর্কের অবসান করার মঞ্চে সৌরভ বিরাট কোহলিকে নিয়েও উচ্ছ্বসিত প্রশংসায় মেতেছেন। বলেছেন, “কোহলি একজন দারুণ অধিনায়ক। যত দিন গড়াচ্ছে ততই ভাল হয়ে উঠছে। আইপিএলে ওর নেতৃত্ব প্রচণ্ড সমালোচিত হয়েছিল। সেই সময়েও আমি কোহলির প্রশংসা করেছিলাম। বিশ্বকাপেও ভাল অধিনায়কত্ব করেছে কোহলি। সেমিফাইনালে হেরে যাওয়াটা দুর্ভাগ্যজনক। তবে অধিনায়ক হিসেবে দিন দিন আরও পরিণত হয়ে উঠছে।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sourav ganguly is not surprised after ms dhoni overlooked in south africa series

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
অস্বস্তি
X