scorecardresearch

বড় খবর

সৌরভের সঙ্গে বাজিতে হার! অপছন্দের এই বিষয়ে রাজি হন ওয়ার্ন

সৌরভ একবার বাজি ধরেন শ্যেন ওয়ার্নের সঙ্গে। সেই বাজিতে অবশ্য হেরে বসেন অজি কিংবদন্তিই।

সৌরভের সঙ্গে বাজিতে হার! অপছন্দের এই বিষয়ে রাজি হন ওয়ার্ন

ক্রিকেট বিশ্বকে চমকে দিয়ে আচমকা না দেখার দেশে চলে গিয়েছেন শ্যেন ওয়ার্ন। স্তম্ভিত বিশ্ব মর্মান্তিক শোকের ঘোরে আচ্ছন্ন। তাইল্যান্ডে ঘুরতে গিয়ে জীবনের মারণ স্পিনের ছোবল আর কাটিয়ে উঠতে পারেননি। নিজের ভিলায় অচৈতন্য হয়ে পড়ে ছিলেন। ভয় চেষ্টা করেও তিন বন্ধু আর সংজ্ঞা ফেরাতে পারেননি। পরে তাই ইন্টারন্যাশনাল হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়।

জীবনের শেষ মুহূর্ত রহস্যাবৃতই রয়ে গেল শ্যেন ওয়ার্নের। ক্রিকেট বিশ্বকে অসংখ্য মণিমানিক্য উপহার দিয়ে।

ওয়ার্নের মৃত্যুতে শোকাহত হয়েছেন সৌরভ। ইনস্টাগ্রাম পোস্টে নিজের বুক মোচড়ানো শোক উজাড় করে দিয়েছেন মহারাজ।

আরও পড়ুন: ওয়ার্ন নেই, বিশ্বাস-ই হচ্ছে না সৌরভের! তীব্র শোকে বিরাট বার্তা মহারাজের

আর বন্ধু ওয়ার্নের মৃত্যুতে মর্মাহত সৌরভ নিজের ইনস্টাগ্রামে পোস্ট করলেন, দুজনের ছবি। ক্যাপশনে লিখলেন, “বিশ্বাস-ই হচ্ছে না। অন্যতম সেরা… জীবন এতটাই অপ্রত্যাশিত… প্রত্যেককে বুঝতে হবে সমস্ত কিছুর তুলনায় স্বাস্থ্যই সবথেকে মূল্যবান। এই বিষয়ে কোনও আপোষ করা উচিত নয়।”

সৌরভের সঙ্গেই একবার বাজিতে হেরেছিলেন শ্যেন ওয়ার্ন।

আরও পড়ুন: এই এক বলেই রাতারাতি তারকা হন ওয়ার্ন! ভিডিওয় দেখুন শতক সেরা ম্যাজিক ঘূর্ণি

বছর পাঁচেক আগের কথা। সৌরভ এবং ওয়ার্ন ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়া ম্যাচ নিয়ে বাজি লড়েন নিজেদের মধ্যে। সৌরভ সরাসরি ইংল্যান্ডের হয়ে বাজি ধরেন। তবে ওয়ার্ন নিজের দেশকেই এগিয়ে রেখেছিলেন।

সৌরভ সেই সময় বলেছিলেন, “ইংল্যান্ড দারুণ দল। স্কোয়াডে একাধিক ম্যাচ উইনার রয়েছে। অস্ট্রেলিয়ার থেকে ইংল্যান্ড এই মুহূর্তে ভালো। আমার বিশ্বাস, বলা ভাল, আমি চাইছি ইংল্যান্ড জিতুক।”

আরও পড়ুন: দুটো ডোজ নিয়েও করোনায় ভেন্টিলেশনে ছিলেন ওয়ার্ন! অকাল-মৃত্যুতেও কি মারণ ভাইরাস

সৌরভকে পাল্টা ওয়ার্ন বলেন, “তুমি ভাবছ, ইংল্যান্ড অস্ট্রেলিয়ার থেকে ভাল দল। জুনের ১০-এ অস্ট্রেলিয়া হারলে ডিনার খাওয়াবে তুমি। ম্যাকডোনাল্ডসে হলে হবে না! আর একটা বিষয়, যদি অস্ট্রেলিয়া জেতে, তুমি সারাদিন অস্ট্রেলিয়ার জার্সি পরবে। উল্টোটা হলে আমি ইংল্যান্ডের জার্সি চাপাবো।”

এমন বাজিতে রাজি হয়ে যান সৌরভ-ও। ম্যাচে অবশ্য সৌরভের যুক্তিকে মান্যতা দিয়েই ইংল্যান্ড জেতে। ওয়ার্ন হেরে বসেন শেষমেষ। চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের জার্সি গায়ে চড়ান।

মাঠের মধ্যে সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে শ্যেন ওয়ার্নের দ্বৈরথ ক্রিকেটপ্রেমীদের কাছে গল্পকথা হয়ে গিয়েছে। দুজনেই পরস্পরের জন্য তীব্র লড়াইয়ের মঞ্চ যেমন প্রস্তুত রাখতেন, তেমন মাঠের বাইরে থাকত সম্মানের চাদর। ২০০৮-এই আইপিএলের সময় কেকেআর বনাম রাজস্থান রয়্যালস ম্যাচে সৌরভের সঙ্গে একপ্রস্থ লেগে গিয়েছিল ওয়ার্নের। মাঠের বাইরে দুজনেই দুজনের ভাল বন্ধু হয়েই থেকেছেন।

সেই বন্ধুত্বের গল্পে ফুলস্টপ পড়ল অবশেষে শুক্রবার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sourav ganguly once won bet against shane warne