মন খারাপ সৌরভের! প্রিয় অভিনেতাকে হৃদয় থেকে বার্তা মহারাজের

গত ৬ অক্টোবর করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভরতি হয়েছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। সেদিন থেকেই তাঁর আরোগ্য কামনায় রত ছিল সারা বাংলা তথা গোটা দেশ।

By: November 15, 2020, 4:59:54 PM

দুজনেই বঙ্গ সমাজের আইকন। একজন বিশ্ব চলচ্চিত্রে দেশের, বাঙালির নাম উজ্বল করেছেন। অন্যজন, বিদেশের মঞ্চে বাঙালিয়ানার জয়গান গেয়েছেন। সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রয়াণে তাই শোকপ্রকাশ করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। গতকালই দীপাবলি পালন করেছেন বাড়িতে। মেয়ে সানা এবং স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়ের সান্নিধ্যে। তারপরের দিনেই প্রিয় অভিনেতার প্রয়াণে শোকবার্তা লিখতে মহারাজকে।

বেলায় সৌমিত্র চট্টোপাধ্যায়ের দুঃসংবাদ ভেসে আসা মাত্র সৌরভ টুইটারে এক লাইনে শোকপ্রকাশ করেন। লিখে দেন, “আপনি অনেক করেছেন। এবার শান্তিতে ঘুমাতে পারেন।” নিজের টুইটের সঙ্গে একটি ছবিও পোস্ট করেন সৌরভ। সেই ছবিতে দেখা যাচ্ছে, দাদাগিরির মঞ্চে হাস্যোজ্জ্বল কিংবদন্তি অভিনেতা। সঙ্গে রয়েছেন সৌরভ। প্রাণোচ্ছল ছবি পোস্ট করেই সৌরভ বুঝিয়ে দেন আজীবন আনন্দের স্মৃতিই ধরে রাখবেন তিনি।

আরো পড়ুন: সত্যজিৎ-মৃণালের ‘নায়ক’, ছবিতে রইল সৌমিত্রের বর্ণময় জীবন কথা

সৌরভ এমনিতে প্রয়াত অভিনেতার বিশেষ ভক্ত ছিলেন। একাধিক সাক্ষাৎকারে সৌমিত্র চট্টোপাধ্যায়ের নাম শ্রদ্ধার সঙ্গে জানিয়েছেন তিনি। অন্যদিকে, অভিনেতা নিজে ক্রিকেট খেলা নিয়মিত দেখতেন। খবর রাখতেন। সৌরভের মত বাঙালি ক্রিকেটারের গুণমুগ্ধ তিনিও। প্রজন্মের ব্যবধান থাকলেও পারস্পরিক সৌহার্দ্য আর বাঙালিয়ানা যেন এক পংক্তিতে এনে দিয়েছিল দুই জগতের দুই সম্রাটকে।

এর আগে দীপাবলির দিনই চিকিৎসকরা জানিয়ে দিয়েছিলেন যে চিকিৎসায় আর সাড়া দিচ্ছেন না সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁর শরীরের একাধিক অঙ্গ-প্রতঙ্গই আর কাজ করেছে না। মাল্টি অর্গান ফেলিওরের পরই সম্পূর্ণ ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছিল বর্ষীয়ান অভিনেতাকে। পূর্ণ মাত্রায় অক্সিজেন দেওয়া সত্ত্বেও তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা একেবারে কমে যায়। রক্তচাপও কমছিল শরীরে। কিডনি, লিভার, ফুসফুস, হার্ট কাজ করছিল না। ডায়ালিসিস ও প্লাজমাফেরাসিসেও ফল মিলছে না। অভিনেতার মস্তিষ্কের স্নায়ুর সচেতনতা অর্থাৎ গ্লাসগো কোমা স্কেল প্রায় ৫-এর নীচে। এমন অবস্থায় চিকিৎসকরা কার্যত আশাই ছেড়ে দিয়েছিলেন।

প্রসঙ্গত, গত ৬ অক্টোবর করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভরতি হয়েছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। সেদিন থেকেই তাঁর আরোগ্য কামনায় রত ছিল সারা বাংলা তথা গোটা দেশ। তাঁদের প্রার্থনার জোর যে ফেলুদাকে এই পরিস্থিতি থেকে ফিরিয়ে নিয়ে আসবেই, তাতে আশাবাদী ছিলেন সৌমিত্র-অনুরাগীরা। কিন্তু তা আর হল না। হাসপাতাল থেকে বাড়ি আর ফিরতে পারলেন না সৌমিত্র চট্টোপাধ্যায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sourav ganguly pays tribute to soumitra chatterjee on twitter

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিশেষ খবর
X