বড় খবর

কোহলির তীব্র বিরোধিতায় সায় নেই সৌরভের! প্রকাশ্যে মুখ খুললেন মহারাজ

কোহলি এক টেস্টের ফাইনাল খেলার তীব্র বিরোধিতা করেছিলেন। সরাসরি বলেছিলেন, তিন টেস্টের ফাইনাল খেলা হোক।

সৌরভ গঙ্গোপাধ্যায় এবং কোহলি (টুইটার)

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হারের পরেই বিরাট কোহলি সরাসরি নিজের অসন্তোষ জানিয়ে দিয়েছিলেন। বলে দেন, একটি মাত্র ম্যাচের ভিত্তিতে চ্যাম্পিয়ন নির্ণয় করা উচিত নয়। তিন টেস্টের ফাইনাল করার পক্ষে সওয়াল করেন তিনি। নিউজিল্যান্ডকে যোগ্য বিজয়ী বললেও কোহলি সরাসরি বলে দেন, এক টেস্টের ভিত্তিতে বিজয়ী নির্ধারণ করার পক্ষপাতী নন তিনি।

সাউদাম্পটনে চলতি মাসের ১৮ তারিখেই একমাত্র ফাইনালে মুখোমুখি হয়েছিল দুই দল। সেই ম্যাচে কিউয়িরা বাজিমাত করে ভারতকে ৮ উইকেটে হারিয়ে। বৃষ্টির জন্য দু-দিন খেলা ভেস্তে গেলেও রিজার্ভ ডে-তে শেষ হাসি হাসে কিউয়িরা। যাইহোক, কোহলি ছাড়াও তিন টেস্টের ফাইনালের পক্ষে সওয়াল করেছেন যুবরাজ সিং, শচীন তেন্ডুলকর এবং টিম ইন্ডিয়া হেড কোচ রবি শাস্ত্রীও। তবে এই বক্তব্যের সঙ্গে এখনই সহমত হন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

আরো পড়ুন: মেয়েদের সঙ্গে তুলনা! চূড়ান্ত অপমানে কোহলিদের কাটা ঘায়ে নুনের ছিটে ভনের

কোহলির বক্তব্যের পরিপ্রেক্ষিতে পাল্টা বলতে গিয়ে সৌরভ ‘দ্য উইক’ ম্যাগাজিনকে বলে দিয়েছেন, “এখনই এই কথা বলার সময় হয়নি। পুরো মরশুম আগে শেষ হোক। এই মুহূর্তে কিছু বলার আগে অপেক্ষা করার পক্ষপাতী আমি।”

সৌরভ বরাবরই পাঁচ দিনের ক্রিকেটের পক্ষে মুখ খুলেছেন। টেস্টের গুরুত্ব বাড়ানোর জন্য আইসিসির ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের উদ্যোগেরও প্রশংসা করেছেন একাধিকবার।

আরো পড়ুন: বিরাটের বুকে মাথা রেখেছিলেন কেন, অবশেষে কারণ জানালেন উইলিয়ামসন

সৌরভ বলেছিলেন, “এই আইডিয়া নিঃসন্দেহে দারুণ। ক্রিকেটের সবথেকে কঠিন এবং শক্তিশালী ফরম্যাট হল টেস্ট ক্রিকেট। এই ফরম্যাটের ফাইনাল থাকা দরকার। একমাত্র টেস্টেই ফাইনাল নির্ধারণ করার ক্ষেত্রে বলতে পারি, এবারই তো প্রথম শুরু হল! ভবিষ্যতে নিশ্চয় আরো সমস্ত বিষয় খতিয়ে দেখা হবে। সমস্ত স্টেকহোল্ডারদের মতামত নেবে আইসিসি।”

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর ভারত আপাতত ইংল্যান্ডে বেশ কিছুদিনের ছুটি কাটাতে ব্যস্ত। অগাস্টের ৪ তারিখ থেকেই ভারত নেমে পড়বে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজ খেলতে। টেস্টের ফাইনালের হার ভুলে আসন্ন এই সিরিজে ঘুরে দাঁড়াতে মরিয়া টিম ইন্ডিয়া।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sourav ganguly reacts to virat kohlis suggestion for 3 tests wtc final

Next Story
বিরাটের বুকে মাথা রেখেছিলেন কেন, অবশেষে কারণ জানালেন উইলিয়ামসন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com