বড় খবর

ভারতের কোচ হতে আগ্রহী নন দ্রাবিড়! সৌরভের বড় ঘোষণায় হৃদয় ভাঙল দেশের

টি২০ বিশ্বকাপের পরেই কোচিংয়ের মেয়াদ ফুরোচ্ছে রবি শাস্ত্রীর। তারপরেই আলোচনায় উঠে এসেছে দ্রাবিড়ের নাম। যদিও অন্য কথা বললেন সৌরভ।

আর কয়েক মাস। টি২০ বিশ্বকাপের পরেই খতম রবি শাস্ত্রীর কোচিং মেয়াদ। পূর্ণ সময়ের কোচের হটসিটে ২০১৭-য় রবি শাস্ত্রী দায়িত্ব পেয়েছিলেন অনিল কুম্বলের বদলে। তারপরে কোহলির সঙ্গে জুটি বেঁধে একের পর এক সাফল্য এনে দিয়েছেন জাতীয় দলকে।

২০১৯-এ বিশ্বকাপের পরেই শাস্ত্রীর কোচিংয়ের মেয়াদ শেষ হয়ে গিয়েছিল। তবে বোর্ডের উপদেষ্টা কমিটি শাস্ত্রীকে ফের একবার কোচ হিসেবে নিয়োগ করে। বিশ্বকাপের পরেই জাতীয় দলের কোচের পদ থেকে সরে দাঁড়াবেন শাস্ত্রী। বিশ্বক্রিকেটার একাধিক বড়সড় নাম এখনই উঠে আসছে সম্ভাব্য পরবর্তী হেড কোচ হিসেবে। এঁদের মধ্যেই অন্যতম রাহুল দ্রাবিড়।

আরও পড়ুন: বিশ্বকাপের পরেই নেতৃত্ব ছাড়ছেন কোহলি! বিশাল খবরে টালমাটাল ভারতীয় ক্রিকেট

ভারতীয় এ দল এবং যুব দলে বেশ কয়েকবছর ধরেই কোচিং করাচ্ছেন একসময়ের মিস্টার ডিপেন্ডেবল। বর্তমান ভারতীয় দলের রিজার্ভ বেঞ্চের শক্তি বিশ্বের অন্যতম সেরা। এর অনেকটাই কৃতিত্ব দ্রাবিড়ের প্রাপ্য। একাধিক তরুণ ক্রিকেটারকে যেভাবে পরিচর্যা করে বিশ্বক্রিকেটে প্রতিষ্ঠা করেছেন, তাতে বিশ্বে বেশ সমাদৃত তিনি। কয়েকমাস আগেই রবি শাস্ত্রীর অনুপস্থিতিতে ইন্ডিয়ার দ্বিতীয় সারির দলের কোচ হিসেবে শ্রীলঙ্কায় গিয়েছিলেন।

তবে বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় দ্যা টেলিগ্রাফ-কে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, সিনিয়র দলের কোচ হতে আগ্রহী নন দ্রাবিড়। যদিও বোর্ড এখনও দ্রাবিড়ের সঙ্গে কথাবার্তা বলা শুরু করেনি। “টানা কোচিংয়ের দায়িত্বে দ্রাবিড় আগ্রহী নয়। এটা বুঝতে পেরেছি। যদিও আমরা ওঁর সঙ্গে আলাদা করে আলোচনা করিনি। সময় হলে এই বিষয়ে আলোচনা শুরু করা যাবে।”

আরও পড়ুন: ম্যাঞ্চেস্টারে কেন নামলেন না কোহলিরা! অবশেষে আসল খবর ফাঁস করলেন সৌরভ

সাক্ষাৎকরে সৌরভকে আরও জিজ্ঞাসা করা হয়, ধোনিকে দলের মেন্টর করা তাঁরই মস্তিষ্কপ্রসূত কিনা! কয়েকদিন আগেই ধোনি টিম ইন্ডিয়ার সঙ্গে বিশ্বকাপে মেন্টর হিসাবে পাঠানো হবে, এমন ঘোষণার পরেই বিশ্বক্রিকেটে আলোড়ন পড়ে গিয়েছে। ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ড ম্যাচের পরে ধোনি এই প্রথমবার টিম ইন্ডিয়ার ড্রেসিংরুমে যাবেন।

সৌরভ এই প্রসঙ্গে বলেছেন, “এটা কার আইডিয়া সেটা বড় কথা নয়। বড় বিষয় হল, ভারতের সাফল্য। সেটাই মূল উদ্দেশ্য। তবে ধোনি শুধুমাত্র আসন্ন টি২০ বিশ্বকাপের জন্যই মেন্টর হতে রাজি হয়েছে। এটা ও আমাদের স্পষ্ট করে জানিয়ে দিয়েছে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sourav ganguly reveals rahul dravid is not interested in team india coaching after ravi shastris tenure

Next Story
বিশ্বকাপের পরেই নেতৃত্ব ছাড়ছেন কোহলি! বিশাল খবরে টালমাটাল ভারতীয় ক্রিকেট
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com