কোহলিদের নতুন বস কে হচ্ছেন, মুখ খুলে জানালেন সৌরভ

মেয়াদ শেষের পরে নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ ও গগন খোড়া সরে দাঁড়িয়েছেন। তবে এর মধ্য়েই বিসিসিআইয়ের অন্দরে বিভ্রান্তি ছড়িয়েছিল পরবর্তী চেয়ারম্যান কে হতে পারেন, তা নিয়ে।

By:
Edited By: Subhasish Hazra Mumbai  Published: February 1, 2020, 2:46:27 PM

কোহলিদের ‘বস’ এমএসকে প্রসাদের মেয়াদ শেষ। নতুন নির্বাচক প্রধান হওয়ার দৌঁড়ে রয়েছেন একাধিক প্রাক্তন তারকা ক্রিকেটার। এর মধ্য়েই সৌরভ জানিয়ে দিলেন যাঁরা আবেদন করেছেন, তাঁদের মধ্য়ে জাতীয় দলের জার্সিতে সর্বাধিক যিনি টেস্ট খেলেছেন, তাঁকেই চেয়ারম্য়ান পদের জন্য বেছে নেওয়া হবে।

মেয়াদ শেষের পরে নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ ও গগন খোড়া সরে দাঁড়িয়েছেন। তবে এর মধ্যেই বিসিসিআইয়ের অন্দরে বিভ্রান্তি ছড়িয়েছিল পরবর্তী চেয়ারম্যান কে হতে পারেন, তা নিয়ে। বোর্ডের সংবিধান অনুযায়ী, নির্বাচক কমিটির সবথেকে সিনিয়র যিনি ব্যক্তি সর্বাধিক টেস্ট খেলেছেন তাঁকেই চেয়ারম্যান পদে মনোনীত করা হবে। ধোঁয়াশা এখানেই বয়সের কারণে সিনিয়র নাকি টেস্ট খেলার সংখ্যা, চেয়ারম্যান পদের জন্য বোর্ডের সংবিধানে ঠিক কী বলা হয়েছে।

আরও পড়ুন বিরাটকে সপাটে আক্রমণ শেওয়াগের, বলে দিলেন রোহিতই ভাল ক্যাপ্টেন

বিভ্রান্তি ছড়ানোর পরে এবার মুখ খুললেন স্বয়ং বিসিসিআই সভাপতি। তিনি সাফ জানিয়ে দেন, নির্বাচকদের মধ্যে সবথেকে বেশি যিনি টেস্ট খেলেছেন, তাঁকেই বেছে নেওয়া হবে। হিন্দুস্থান টাইমসে তিনি একথা জানান।

শুক্রবারেই বোর্ডের নতুন উপদেষ্টা কমিটি গঠন করা হয়। নতুন উপদেষ্টা কমিটিতে রয়েছেন আরপি সিং, মদনলাল এবং সুলক্ষণা নায়েক। তাঁরাই বিসিসিআইয়ের নির্বাচক চেয়ারম্যানকে বেছে নেবেন।

আরও পড়ুন বারবার সাতবার! সুপার ওভার এলেই কেন পা হড়কাচ্ছে কিউয়িরা, জানুন কারণ

বোর্ডের চেয়ারম্যান হওয়ার জন্য আবেদন করেছেন, অজিত আগারকার, লক্ষ্মণ শিবরামকৃষ্ণণ, ভেঙ্কটেশ প্রসাদ, রাজেশ চৌহ্বান, নয়ন মোঙ্গিয়া, চেতন চৌহ্বান, নিখিল চোপরা, আবে কুরুভিল্লা। ইন্টারভিউয়ের পরে নির্বাচক কমিটিতে দু-জনকে বেছে নেওয়া হবে।

জাতীয় দলের জার্সিতে টেস্ট খেলার সংখ্যা যদি বিচার্য হয়, তাহলে অবশ্য পাল্লা ভারি নয়ন মোঙ্গিয়ার দিকে। কারণ তিনি (৪৪) অজিত আগারকার (২৬), ভেঙ্কটেশ প্রসাদ (৩৩) এবং চেতন চৌহ্বানদের (৪০) থেকে বেশি আন্তর্জাতিক টেস্ট খেলেছেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sourav ganguly reveals the criterion to be bcci chief selector

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

BIG NEWS
X