scorecardresearch

বড় খবর

ব্যাটসম্যান সৌরভ, বোলার জয় শাহ! বিশ্বের বৃহত্তম স্টেডিয়ামে বড় চমক লক্ষ্মীবার

সরকারিভাবে ঘোষণা না করা হলেও জানা গিয়েছে ইতিমধ্যেই আইপিএলের ফ্র্যাঞ্চাইজিদের কাছে বোর্ডের তরফে জানানো হয়েছে আগের ফরম্যাটেই খেলার জন্য প্রস্তুত থাকতে।

ব্যাটসম্যান সৌরভ, বোলার জয় শাহ! বিশ্বের বৃহত্তম স্টেডিয়ামে বড় চমক লক্ষ্মীবার

বৃহস্পতিবারই বোর্ডের বার্ষিক সাধারণ সভা হতে চলেছে। সেখানের এজেন্ডা নিয়ে ইতিমধ্যেই চরম কৌতূহল ক্রিকেট অন্দরমহলে। সৌরভকে অস্বস্তিকর একগাদা প্রশ্নের সম্মুখীনও হতে পারে, এমন সম্ভবনা রয়েছে।

তবে তার আগেই বিশ্বের বৃহত্তম স্টেডিয়াম মোতেরায় ক্রিকেট সৌরভ গঙ্গোপাধ্যায়কে দেখা যেতে চলেছে। আরো একবার। জানা গিয়েছে বোর্ডের বার্ষিক বৈঠকের আগেই একটি প্রীতি ম্যাচ খেলা হবে বোর্ডের সদস্যদের নিয়ে। এর মধ্যে একটি দলের নেতৃত্ব দেবেন সৌরভ গঙ্গোপাধ্যায় স্বয়ং। অন্য দলের ক্যাপ্টেন হবেন জয় শাহ।

আরো পড়ুন: আইপিএল নিয়ে নজরকাড়া সিদ্ধান্ত নেওয়ার পথে বোর্ড, অপেক্ষা ৪৮ ঘন্টার

মিড ডে-র প্রতিবেদন অনুযায়ী, সৌরভ, জয় শাহ ছাড়াও এই ম্যাচে খেলতে উৎসাহী হায়দরাবাদ ক্রিকেট সংস্থার প্রধান মহম্মদ আজহারউদ্দিন, সৌরাষ্ট্রের প্রাক্তন অধিনায়ক জয়দেব শাহ, প্রাক্তন ব্যাটসম্যান ব্রিজেশ প্যাটেল, যিনি কর্ণাটক ক্রিকেট সংস্থার প্রতিনিধিত্ব করবেন।

আসন্ন এজিমেই ঠিক হয়ে যাবে সামনের আইপিএল কত দলের হতে চলেছে। বোর্ডের একাংশ দশ দল নিয়ে আইপিএলে খেলার পক্ষপাতী থাকলেও এত অল্প সময়ে সবকিছু আয়োজন করা অসম্ভব ভেবেই হয়ত সেই পথ থেকে সরে আসবে। তবে মরসুমে না হলেও ২০২২ আইপিএলে যে জোড়া দলের সংযোজন ঘটিয়ে দশ দলের আইপিএল হবে, তা নিয়ে কোনো সন্দেহই নেই।

দ্য হিন্দু-কে বোর্ডের এক কর্তা বলেছেন, “এই মুহূর্তে আইপিএল কমিটিকে বলে হয়েছে আট দল নিয়েই যেন টুর্নামেন্ট আয়োজন করা হয়। অর্থনীতির অবস্থা একটু উন্নত হলে বাকি দল সংযোজন করে নেওয়া হবে।”

জানা গিয়েছে, আইপিএল কমিটিও ২০২২ পর্যন্ত দশ দলের টুর্নামেন্টের জন্য অপেক্ষা করতে রাজি। জানা গিয়েছে অতিমারীর পরিস্থিতির কারণে সম্ভাব্য বিডার কিংবা সম্প্রচারকারী সংস্থার তরফে সেরা আর্থিক প্রস্তাব পাবে না। তা বিবেচনা করেই আপাতত পিছিয়ে দেওয়া হল অন্তর্ভুক্তি। তাছাড়া এই মুহূর্তে জোড়া দল সংযোজন করলে এত অল্প সময়ে সূচি, ভেন্যু সহ একাধিক বিষয় বন্দোবস্ত করতে নাজেহাল হত বোর্ড। তাই আপাতত পিছিয়ে দেওয়া ছাড়া উপায় ছিল না বিশ্বের ধনীতম ক্রিকেট বোর্ডের কাছে।

তাছাড়া দশ দলের আইপিএলের অর্থ গোটা টুর্নামেন্টে মোট ৯৪টি ম্যাচের আয়োজন করতে হবে। যাতে আন্তর্জাতিক সূচি বিঘ্নিত হওয়ার যথেষ্ট সম্ভবনা রয়েছে।

সরকারিভাবে ঘোষণা না করা হলেও জানা গিয়েছে ইতিমধ্যেই আইপিএলের ফ্র্যাঞ্চাইজিদের কাছে বোর্ডের তরফে জানানো হয়েছে আগের ফরম্যাটেই খেলার জন্য প্রস্তুত থাকতে। আপাতত সবার নজর বৃহস্পতিবার এজিএম-এ। সেখানে কী সিদ্ধান্ত নেয় বোর্ড, সেটাই আপাতত দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sourav ganguly to play a friendly match against jay shah before bcci agm