বড় খবর

সৌরভকে বেনজির অপমান বুকাননের, আইপিএলের আগেই বিস্ফোরণ অজি কোচের

আইপিএলের প্ৰথম সংস্করণে বুকানন-সৌরভের যুগলবন্দি সত্ত্বেও কেকেআর ষষ্ঠ স্থানে ফিনিশ করে। তার পরের মরশুমে বুকানন সৌরভকে নেতৃত্ব থেকে সরিয়ে দায়িত্ব দেন ব্রেন্ডন ম্যাকালামকে।

আইপিএল শুরুর আগে ফের বুকানন বনাম সৌরভ দ্বৈরথ। সৌরভের খেলা টি২০ ক্রিকেটের জন্য উপযুক্তই ছিল না। সরাসরি এমনটাই জানিয়ে দিলেন জন বুকানন। স্পোর্টসস্টারকে দেওয়া সাক্ষাৎকারে বিশ্বচ্যাম্পিয়ন অজি কোচ জানিয়ে দেন, “সেই সময় আমার ধ্যান ধারণা খুব স্পষ্ট ছিল। অধিনায়ক হিসাবে তোমাকে দ্রুত সিদ্ধান্ত নিতে হবে। পাশাপাশি তোমার খেলাও সংক্ষিপ্ত ফরম্যাটের উপযুক্ত হতে হবে। সেই কারণেই সৌরভের সঙ্গে আমার তেমন আলোচনা হয়।”

এখানেই না থেমে বুকানন আরও বলেন, “আমি ভাবতেই পারিনি যে ওর খেলার ধরণ টি২০র জন্য উপযুক্ত। ক্যাপ্টেনশিপ তো ছেড়ে দেওয়াই যাক।”

আরও পড়ুন কেন আইপিএল থেকে সরলেন রায়না, সামনে এল বিস্ফোরক তথ্য

ভারতের অন্যতম সেরা অধিনায়ক তিনি। টেস্ট ও ওডিআইতে ভয়ডরহীন ক্রিকেটের আমদানি তাঁর অধিনায়কত্বেই। তবে টি২০তে কেরিয়ারের শেষ দিকে সেভাবে প্রভাব ফেলতে পারেননি সৌরভ। জাতীয় দলের জার্সিতে কোনোদিন টি২০ না খেললেও আইপিএলের প্রথম পাঁচ সংস্করণেই খেলেছেন মহারাজ। এর মধ্যে প্রথম তিন বছরই কেকেআরের হয়ে। বাকি দুই সংস্করণ খেলেন পুনে ওয়ারিয়র্সের হয়ে।

আইপিএলের প্ৰথম সংস্করণে বুকানন-সৌরভের যুগলবন্দি সত্ত্বেও কেকেআর ষষ্ঠ স্থানে ফিনিশ করে। তার পরের মরশুমে বুকানন সৌরভকে নেতৃত্ব থেকে সরিয়ে দায়িত্ব দেন ব্রেন্ডন ম্যাকালামকে। তবে সেই মরশুমে কেকেআর লিগ তালিকার সবথেকে নীচে স্থান পায়। তারপরেই ছেঁটে ফেলা হয় বুকাননকে।

আইপিএলে ৫৯ টি ম্যাচ খেলা সৌরভ ১১৩টি টেস্ট এবং ৩১১টি ওডিআইতে অংশ নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ১৮৫০০ রান করেছেন। আইপিএলে সাতটি হাফ সেঞ্চুরি সমেত ১৩৪৯ রান করেছেন সৌরভ। গড় ২৫।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sourav gangulys style of play was never suited for t20 says john buchanan

Next Story
দাবা অলিম্পিয়াডে জয়ী ভারত, বিতর্কিত সিদ্ধান্তে বাজিমাত টিম ইন্ডিয়ার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com