টেস্টে আর স্মিথকে বল করতে হবে না, ভেবেই খুশি ডেইল স্টেইন

সদ্য়ই টেস্ট ক্রিকেটকে আলবিদা বলেছেন ডেইল স্টেইন। এই প্রজন্মের অন্যতম সেরা ফাস্টবোলার বলছেন টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়ে তিনি স্টিভ স্মিথের হাত থেকে মুক্তি পেয়েছেন।

By: Sydney  October 10, 2019, 2:25:17 PM

সদ্য়ই টেস্ট ক্রিকেটকে আলবিদা বলেছেন ডেইল স্টেইন। এই প্রজন্মের অন্যতম সেরা ফাস্টবোলার বলছেন টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়ে তিনি স্টিভ স্মিথের হাত থেকে মুক্তি পেয়েছেন। দক্ষিণ আফ্রিকার সর্বকালের অন্য়তম সেরা বোলার ক্রিকেটডটকমডটএইউ-তে স্মিথের ভূয়সী প্রশংসা করে এমনটাই জানিয়েছেন।

আরও পড়ুন: স্টিভ স্মিথকেই এবার পিছনে ফেলে দিলেন ময়ঙ্ক আগরওয়াল

স্টেইন ব্য়াখ্য়া দিয়ে বোঝালেন কেন স্মিথ তাঁর বল করা বাকি বোলারদের থেকে আলাদা। জানালেন কেন বিশ্বের এক নম্বর টেস্ট ব্য়াটসম্য়ামকে বল করতে সমস্য়া হয়। স্টেইনগান বললেন, “আমি যখন মাইকেল ভন বা জ্য়াক ক্য়ালিসের মতো ব্য়াটসম্যানদের বল করতাম তখন বারবার মনে হতো আমি ওদের আউট করতে পারব। ওরা ধ্রুপদী ক্রিকেট খেলত, টেকনিক্য়ালিও অসাধারণ ছিল। কিন্তু স্মিথ বা শিবনারায়ণ চন্দ্রপলের মতো ব্য়াটসম্য়ানরা অত্য়ন্ত ধোঁয়াশায় ফেলে দেয়। বুঝতেই পারবেন না কোন লাইনে ওদের বল করবেন। সেটা অন দ্য় স্টাম্প বা অফ দ্য় স্টাম্প যাই হোক না কেন! স্মিথের টেকনিক এমন যে, ও বোলারদের বিব্রত করবেই। কেউ বুঝতেই পারবে না, কোথায় বল করা উচিত স্মিথের মতো ব্য়াটসম্য়ানদের। যে দিকেই বল ফেলা হোক না কেন ওরা রান করবেই।”

আরও পড়ুন: টিটকিরিতে শুরু, করতালিতে শেষ, রেকর্ডের ইতিহাসে থাকবে স্মিথের এই অ্যাশেজ

স্টেইন স্মিথে রীতিমত মজে রয়েছেন। তিনি বললেন, “স্মিথ নিজেই একটা লিগ। আমি অত্যন্ত খুশি যে আমাকে আর ওর বিরুদ্ধে টেস্ট খেলতে হবে না। ও অসাধারণ ক্রিকেটার। বলের প্রতি দুরন্ত চোখ। আর ওর বিচিত্র টেকনিকের জন্য়ই ওকে বল করাটা এত কঠিন। আর এসবই ওর জন্য় দারুণ ভাবে কাজ করে।”

সদ্য়সমাপ্ত অ্যাশেজে ক্রিকেট বিশ্ব দেখেছে এক নতুন স্মিথকে। তাঁর ব্য়াটিং দেখে মনে হয়নি যে, তিনি এক বছর আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত ছিলেন। সাত ইনিংস মিলিয়ে তাঁর ব্য়াট থেকে এসেছে ৭৭৪ রান। তাঁর গড় ১১০.৫৭। ওভালের শেষ ইনিংস বাদ দিয়ে স্মিথ একবারও ৫০-এর নিচে রান করেননি। তাঁর রান ছিল যথাক্রমে ১৪৪, ১৪২, ৯২, ৮০ ও ২৩।

Read full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

South african veteran dale steyn heaped praise on steve smith148795

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
হয়রানির আশঙ্কা
X