scorecardresearch

বড় খবর

টেস্টকে আলবিদা স্টেইনের, শোকের ছায়া বিশ্বজুড়েই

নিজের অবসর ঘোষণা করে স্টেইন জানিয়ে দেন, আজ এমন ক্রিকেট থেেক সরে দাঁড়াচ্ছি, যে ক্রিকেটকে আমি সবথেকে ভালবাসি। আমার মতে টেস্টই ক্রিকেটের সর্বোত্তম ফর্ম্যাট।

DALE STEYN
টেস্ট ক্রিকেটকে বিদায় স্টেইনের (টুইটার)

থেমে গেল স্টেইন গান। টেস্ট ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন ডেল স্টেইন। সোমবারেই জানিয়ে দিলেন, অনেক হয়েছে। আর নয়। টেস্ট ক্রিকেটকেই পারফরম্যান্সের কষ্টিপাথর ধরেন তিনি। সেই ফর্ম্যাটের ক্রিকেটকেই বিদায় জানিয়ে স্টেইন জানিয়ে দিলেন, নিজের কেরিয়ার প্রলম্বিত করার জন্যই তিনি এমন সিদ্ধান্ত নিলেন। তবে জানা গিয়েছে, দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের ২০১৯-২০ বর্ষে চুক্তিবদ্ধ ক্রিকেটার হিসেবে খেলা চালিয়ে যাবেন। পাশাপাশি, সীমিত ওভারের ক্রিকেটে খেলবেন তিনি।

নিজের অবসর ঘোষণা করে স্টেইন জানিয়ে দেন, “আজ এমন ক্রিকেট থেেক সরে দাঁড়াচ্ছি, যে ক্রিকেটকে আমি সবথেকে ভালবাসি। আমার মতে টেস্টই ক্রিকেটের সর্বোত্তম ফর্ম্যাট। ক্রিকেটারের মানসিক, শারীরিক এবং আবেগের চূড়ান্ত পরীক্ষা নেয় টেস্ট ক্রিকেট। টেস্ট খেলব না এমন সিদ্ধান্তই কষ্টের এক ভাবনার জবন্ম দেয়।  সবথেকে ভয়ানক হল, টেস্ট আর খেলব না, এমন চিন্তাই। তবে টি টোয়েন্টি এবং ওয়ান ডে ক্রিকেটে ফোকাস করার জন্যই টেস্ট থেকে সরে দাঁড়ালাম।”

আরও পড়ুন IPL 2019: আইপিএলের মাঝেই কোহলিদের বড় ধাক্কা, দল ছাড়ছেন ডেল স্টেইন

ধন্যবাদ জানাতে গিয়ে স্টেইন বলেন, “ক্রিকেটের প্রত্যেককেই ধন্যবাদ জানাতে চাই। কোনও এক বিশেষ ব্যক্তি নয়। তবে প্রোটিয়াজদের জার্সিতে সীমিত ওভারের ক্রিকেটে খেলা চালিয়ে যেতে চাই।” ক্রিকেট সাউথ আফ্রিকার চিফ এক্সিকিউটিভ থাবাং মোরে দেশের সর্বকালের সেরা উইকেট শিকারীকে শ্রদ্ধা জানিয়েছেন। তিনি বলেন, “ডেল স্টেইন ক্রিকেটের সর্বকালের সেরাদের একজন। টেস্ট অভিষেকেই ২০০৪ সালে বিপক্ষ দলের ক্যাপ্টেন ভন-কে যে দুর্ধর্ষ বোলিংয়ে আউট করেছিলেন, সেই সময় থেকেই বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ফাস্ট বোলার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন।”

স্টেইনের টেস্ট ছাড়ার সিদ্ধান্তে কার্যত শোকের ছায়া ক্রিকেট বিশ্বে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: South africas legendary pacer dale steyn retires from test cricket but will continue playing in limited formats