বড় খবর

পাক নাদিমের ফেক অ্যাকাউন্ট থেকে টুইট নীরজকে! সোনা জয়ের মঞ্চেও ঐতিহাসিক বিতর্ক

প্রথমে টুইট করা হলেও পরে তা মুছে ফেলা হয়। নিন্দার ঝড় ক্রীড়ামহলে। সবমিলিয়ে ব্যাপক বিতর্ক দানা বেঁধেছে।

রটে গিয়েছিল পাক তারকা আর্শাদ নাকি মহাকীর্তির পরে ‘আইডল’ নীরজকে অভিনন্দন জানিয়েছেন। তা জানার পরে রীতিমত ধন্য ধন্য করা শুরু হয়ে যায় পাক জ্যাভেলিন থ্রোয়ারকে। তবে এবার জানা গেল আর্শাদ নাদিম ভারতের স্বর্ণ পদকজয়ী নীরাজ চোপড়াকে পদক জয়ের পর কোনওরকম অভিনন্দনই জানাননি।

শনিবার টোকিও ২০২০ অলিম্পিকে বেনজির পারফর্ম করে অলিম্পিক ইতিহাসে ভারতের দ্বিতীয় স্বর্ণ পদক জেতেন নীরজ চোপড়া। তারপরেই শুভেচ্ছার জোয়ারে ভাসছেন তিনি।

আরও পড়ুন: সোনার নীরজের জন্য বিরাট ঘোষণা সৌরভদের! কোটি কোটিতে ভাসবেন অলিম্পিক তারকারা

নীরজকে অভিনন্দন জানান ভারতের প্রধানমন্ত্রী থেকে রাষ্ট্রপতি। সেনাবাহিনীর একজন কর্মী হওয়ায় তাকে বিশেষ শুভেচ্ছা জানান প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং-ও। কিন্তু নীরজ চোপড়াকে সেভাবে কোন শুভেচ্ছা বা অভিনন্দন কিছুই জানায়নি পাক জ্যাভেলিনার আর্শাদ নাদিম।

নীরজের পদকজয়ের পর পাক জ্যাভেলিনার আরশাদ নাদিমের একটি টুইট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। নীরজ চোপড়াকে আইডল মেনে নিয়ে সেই টুইটে তাঁকে লিখতে দেখা যায়, “অভিনন্দন আইডল!” একই সঙ্গে নিজের দেশের জন্য পদক আনতে না পারার জন্য তিনি নিজে টুইটে দুঃখ প্রকাশ করেন। টুইটটি মুহূর্তেই ভাইরাল হতেই কিছুসময় পর তা মুছে ফেলা হয়। সোশ্যাল মিডিয়া থেকে কার্যত হাওয়া হয়ে যায় টুইট। অনেকের দাবি, ভুয়ো একাউন্ট থেকেই টুইট করা হয়েছিল।

আরও পড়ুন: সোনায় শাপমুক্তি! নীরজ-বজরংয়ের জন্য কোটি কোটি টাকা, জমি, স্টেডিয়াম!

এনিয়ে নিন্দার ঝড় উঠতে শুরু করে ক্রীড়ামহল থেকে। যদিও জানা গিয়েছে, নাদিমের তরফ থেকে নীরজকে সেভাবে অভিনন্দন জানিয়ে কোন বার্তা পাঠানো হয়নি। যা নিয়ে পাক এই ক্রীড়াবিদকে একহাত নিয়েছেন নেটিজেনরা। বলা হচ্ছে, পাক মহলে সমালোচিত হওয়ার পরই কি তিনি মুছে ফেলেছেন নিজের টুইট?

নাদিমের তরফ থেকে পদকজয়ের আশায় ছিল পাকিস্থান। কিন্তু তার থ্রো ৮৪.৬২ পদক জয়ের জন্য যথেষ্ট ছিল না। নীরজ ৮৬.৫৯ মিটার থ্রোয়ের মাধ্যমে যোগ্যতা অর্জন পর্ব পেরোন। এবং ফাইনালসে ৮৭.৫৮ মিটার নিক্ষেপে সোনার পদক নিশ্চিত করেন।

চেক প্রজাতন্ত্রের জাকুব ভাদলেজচ ৮৬.৬৭ মিটার নিক্ষেপ করে রৌপ্য পদক এবং চেক প্রজাতন্ত্রের আরেক ক্রীড়াবিদ ভিটেজ্লাভ ভেসেলি ৮৫.৪৪ মিটার নিক্ষেপে ব্রোঞ্জ পদক জিতেছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sports arshad nadeem did not congrats neeraj after wining gold medel

Next Story
সব শেষ! বার্সা ছেড়ে কেঁদে ভাসালেন মেসি, দেখুন চোখে জল আনা ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com