বড় খবর

সোনার নীরজের জন্য বিরাট ঘোষণা সৌরভদের! কোটি কোটিতে ভাসবেন অলিম্পিক তারকারা

Neeraj Chopra wins gold: ইতিহাস গড়ার পরে বজরং এবং নীরজকে আর্থিক পুরস্কারের কথা ঘোষণা করল হরিয়ানা সরকার। তারপরেই ঘোষণা এল বিসিসিআইয়ের তরফেও।

নীরজের কীর্তিতে ভারত ইতিহাসে পৌঁছে গিয়েছে। গোটা দেশকে গর্বিত করেছেন হরিয়ানার ২৩ বছরের তরুণ। তারপরেই বড়সড় ঘোষণা করে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড। জানিয়ে দেওয়া হল, অলিম্পিকে প্রত্যেক ভারতীয় পদকজয়ীকেই সম্মান জানাবে বিসিসিআই আর্থিক পুরস্কারের মাধ্যমে। এর মধ্যে ১ কোটি দেওয়া হবে ইতিহাস গড়া নীরজ চোপড়া।

জ্যাভেলিন-এ ট্র্যাক এন্ড ফিল্ডে ১০০ বছরের শাপমোচন করে নীরজের সোনা জিতেছেন। তারপরেই বোর্ডের সচিব জয় শাহ জানিয়ে দিলেন, অলিম্পিকে রুপো জয়ী রবি দাহিয়া, মীরাবাই চানুদের দেওয়া হবে ৫০ লক্ষ টাকা আর্থিক পুরস্কার।

আরও পড়ুন: সোনায় শাপমুক্তি! নীরজ-বজরংয়ের জন্য কোটি কোটি টাকা, জমি, স্টেডিয়াম!

মীরাবাই চানু অলিম্পিকে রুপো জিতেছেন ভারোত্তোলন বিভাগে। আর সুশীল কুমারের পর দ্বিতীয় কুস্তিগির হিসাবে অলিম্পিক থেকে পদক জিতেছেন রবি দাহিয়া।

ব্যক্তিগত বিভাগে ব্রোঞ্জ জিতেছেন লভলিনা বর্গহাইন, পিভি সিন্ধু এবং বজরং পুনিয়া। তিন তারকাকেই দেওয়া হবে ২৫ লক্ষ টাকা। ৪১ বছরের অভিশাপ ঘুচিয়ে ভারতীয় পুরুষ হকি দল রুপো জিতেছে। গোটা দলকে দেওয়া হবে ১.২৫ কোটি টাকা।

আরও পড়ুন: টোকিওয় ইতিহাস ভারতের! রেকর্ড গড়ে সোনা দিলেন নীরজ

নীরজ চোপড়া শনিবার সোনা জয়ের পরেই সিএসকে ঘোষণা করেছিল, তাঁকে ১ কোটি টাকা দেওয়া হবে। টুইটারে চেন্নাই জানায়, “দুরন্ত পারফরম্যান্সের স্বীকৃতি স্বরূপ সিএসকের তরফে নীরজ চোপড়াকে ১ কোটি টাকা দেওয়া হবে। সম্মান জানানোর জন্য সিএসকে ৮৭৫৮ নম্বরের একটি জার্সিও তৈরি করছে।”

আরও পড়ুন: নীরজের ইতিহাসে গর্বিত মুখ্যমন্ত্রী! দেশকে উদযাপন করার বার্তা মমতার

এর আগে টোকিওর মঞ্চে ইতিহাস গড়ার পরেই হরিয়ানা সরকার ঘোষণা করে দিয়েছিল যে ক্যাটাগরির সরকারি চাকরির সঙ্গে ৬ কোটি টাকা দেওয়া হবে মহাতারকা জ্যাভেলিন থ্রোয়ারকে।

হরিয়ানা মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্টার নীরজের কীর্তির পরেই সাংবাদিকদের জানিয়ে দেন, “পাঁচকুল্লায় এথলিটদের জন্য একটি সেন্টার ফর এক্সিলেন্স তৈরি করা হবে। সেখানে নীরজ ইচ্ছাপ্রকাশ করলে হেড হতে পারে। অন্যান্য এথলিটদের মত ওঁকেও ৫০ শতাংশ ছাড়ে জমি দেওয়া হবে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tokyo olympics 2020 neeraj chopra wins gold in javelin throw bcci cash award jay shah announcement

Next Story
সেঞ্চুরি করেও বুমরার আগুনে ঠান্ডা রুট! জয়ের জন্য সহজ টার্গেট ভারতের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com