IPL 2019, SRH vs DC Match Highlights: রাজকীয় রাবাদা, দিল্লি হারাল হায়দরাবাদকে

IPL 2019, SRH vs DC Head to Head Match Highlights: হায়দরাবাদের উপলে মুখোমুখি হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ ও দিল্লি ক্যাপিটালস। শ্রেয়সেরা ৩৯ রানে হারালেন উইলিয়ামসনদের।

By: Hyderabad  Apr 15, 2019, 12:09:35 PM

IPL 2019, SRH vs DC 2019 Live Score Updates: হায়দরাবাদের উপলে মুখোমুখি হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ ও দিল্লি ক্যাপিটালস। রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষ হাসি হাসল দিল্লি। তারা প্রথমে ব্য়াট করে ১৫৫ তোলে। জবাবে হায়দরাবাদ ১১৬ রানে অলআউট হয়ে যায়। দিল্লির বোলাররা এদিন ফুল ফোটালেন।

শ্রেয়স আয়ারের দিল্লি ক্যাপিটালস এই টুর্নামেন্টে আলাদা নজর কেড়েছে। চ্যাম্পিয়ন হওয়ার অন্যতম দাবিদার হিসেবেই নিজেদের প্রমাণ করেছে তারা। রিকি পন্টিং এবং সৌরভ গঙ্গোপাধ্যায়ের থিঙ্কট্যাঙ্কই দিল্লিকে বাকিদের থেকে এগিয়ে রাখছে। এখনও পর্যন্ত সাত ম্যাচ খেলে চার ম্যাচ জিতেছে তারা। তিন ম্যাচে হারতে হয়েছে। দলের স্টার প্লেয়ার শিখর ধাওয়ানও রয়েছেন দুরন্ত ছন্দে।

IPL 2019, SRH vs DC Match Highlights in Bengali

অন্যদিকে সানরাইজার্স হাফ ডজন ম্যাচ খেলে তিনটিতে জয় পেয়েছে ও তিনটিতে হেরেছে। ডেভিড ওয়ার্নার আর জনি বেয়ারস্টোর ওপেনিং জুটিকে নিয়ে বাকি দলগুলোকে আলাদা ভাবনাচিন্তা করতেই হচ্ছে। তাঁরাই ম্য়াচের রঙ বদলে দিচ্ছেন। কিন্তু সানদের চিন্তা মিডল অর্ডার নিয়ে।

Live Blog

IPL 2019, SRH vs DC Match Live Cricket Score Updates in Bengali

23:42 (IST)14 Apr 19
৩৯ রানে জয়ী দিল্লি ক্য়াপিটালস

খালিল আহমেদের উইকেট ছিটকে দিলন রাবাদা। এখানেই যবনিকা পতন ম্যাচের।

23:38 (IST)14 Apr 19
ফের রাবাদা

ভুবনেশ্বর কুমারকে ফিরিয়ে দিলেন রাবাদা

23:35 (IST)14 Apr 19
আবার আউট

মরিসের তৃতীয় শিকার, অভিষেক শর্মা ফিরলেন ডাগআউটে। ১২ বলে প্রয়োজন ৪৪ রান। 

23:32 (IST)14 Apr 19
চোখের পলক ফেলার আগেই ফের উইকেট

ছয় মারতে গিয়ে প্রথম বলেই আউট রশিদ খান। মরিসের শিকার হলেন তিনি।

23:31 (IST)14 Apr 19
আবার উইকেট

হুডার উইকেট ছিটকে দিলেন মরিস। ১৬ বলে প্রয়োজন ৪৬ রান।

23:25 (IST)14 Apr 19
আবার রাবাদা

বিজয় শঙ্কর এলেন আর গেলেন। ম্য়াচে ফিরে এল দিল্লি। জমে গেল খেলা।

23:24 (IST)14 Apr 19
উপলে পিন ড্রপ সাইলেন্স!

২৪ বলে ৫২ রান প্রয়োজন হায়দরাবাদের, এই অবস্থায় রাবাদা  ফিরিয়ে দিলেন ওয়ার্নারকে। ডাগআউটে উল্লাসে ফেটে পড়লেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়।

22:58 (IST)14 Apr 19
উইলিয়ামসন আউট

আবারও কিমো পল। উইলিয়ামসনকে ডাগ-আউটে ফেরালেন তিনি

22:48 (IST)14 Apr 19
১০ ওভারে দিল্লি ১ উইকেট হারিয়ে ৭৩ রান তুলল

ওয়ার্নার-বেয়ারস্টোর ব্য়াটিং ছাড়া বলার মতো কিছুই ছিল না ম্য়াচে। দেখে মনে হচ্ছিল তাঁরাই জিতিয়ে দেবেন দলকে। ডাগ-আউট থেকে আর কাউকে আজ ব্য়াট করতে মাঠে নামতে হবে না। দিল্লির বোলাররা রীতিমত হতাশ হয়ে পড়েছিলেন তাঁদের থামানোর কোনও রাস্তাই খুঁজে না পেয়ে। অবশেষে বেরাস্টোক তুলে নিলেন কেমো পল। তাঁদের যুগলবন্দিতে ৭২ রান উঠেছিল। এবার এলেন ক্য়াপ্টেন উইলিয়ামসন

22:28 (IST)14 Apr 19
বাধ্য়তামূলক পাওয়ার-প্লে শেষ

প্রথম ৬ ওভারে ৪০ রান তুলে ফেলল সানরাইজার্স। দিল্লির বোলারদের উইকেটের সন্ধান অব্য়াহত। সানেদের দুই ওপেনার আপন ছন্দে ব্য়াট করছেন।

22:17 (IST)14 Apr 19
অপ্রতিরোধ্য় ওয়ার্নার-বেয়ারস্টো

চার ওভারে ৩০ রান তুলে ফেলল সানরাইজার্স। অনবদ্য় ফর্মেই রয়েছেন ওয়ার্নার এবং ওয়ারস্টো। তাঁদের থামাতে আপাতত দিশাহীন দিল্লির বোলাররা। উইকেটের জন্য় মরিয়া চেষ্টা চালিয়ে যাচ্ছেন তাঁরা।

22:03 (IST)14 Apr 19
রান তাড়ার খেলায় নামলেন ওয়ার্নার-বেয়ারস্টো

ওয়ার্নার-বেয়ারস্টো জুটিকে দ্রুত ভাঙতে না-পারলে বিপাকে পড়ে যাবে দিল্লি। হায়দরবাদের এই দুই ওপেনার দুরন্ত ছন্দে রয়েছেন। ক্ষমতা রাখেন যে কোনও ম্য়াচের রঙ বদলে দেওয়ার। রাবাদা-ইশান্তরা এই দুই ব্য়াটসম্য়ানের উইকেটের জন্য়ই ঝাঁপিয়েছেন। 

21:44 (IST)14 Apr 19
ইনিংস ব্রেক!

২০ ওভারে ১৫৫ রান তুলল দিল্লি। হায়দরাবাদের টার্গেট ১৫৬

21:31 (IST)14 Apr 19
হাফ ডজন উইকেট চলে গেল

রশিদ খান ছিটকে দিলেন ক্রিস মরিসের উইকেট। দিল্লি ১৩৩ রানে ৬ উইকেট হারাল। হাতে আর শেষ ২ ওভার।

21:27 (IST)14 Apr 19
এবার পন্থও ফিরে গেলেন

ঋষভ পন্থ আউট (১৯ বলে ২৩)। খালিল আহমেদ ফেরালেন তাঁকে। হুডার হাতে ক্য়াচ আউট হয়ে গেলেন তিনি।

21:20 (IST)14 Apr 19
শ্রেয়স আয়ার আউট (৪০ বলে ৪৫)

ভুবনেশ্বররে শিকার হলেন শ্রেয়স আয়ার। সানরাইজার্সের হয়ে ভুবির ১০০ নম্বর উইকেট। দিল্লি ৪ উইকেট হারিয়ে ১২৬ তুলল। হাতে আর শেষ চার ওভার 

21:15 (IST)14 Apr 19
দিল্লির হাতে অন্তিম ৫ ওভার

১৫ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১২১ রান তুলেছে দিল্লি। তাদের হাতে আর শেষ ৫ ওভার। পন্থ আর শ্রেয়সই রয়েছেন ক্রিজে। আপাতত তারা গিয়ার শিফট করে খেলার মোডটা বদলাবেন। এটাই প্রত্যাশিত।

20:58 (IST)14 Apr 19
১২ ওভারে ১০০ পার করল দিল্লি

তিন উইকেট হারিয়ে দিল্লি রীতিমত চাপে পড়ে গিয়েছিল। সেখান থেকে শ্রেয়াস আয়ার আর ঋষভ পন্থ দলের হাল ফেরালেন কিছুটা। ১২ ওভার শেষে দিল্লি ১০০ পার করল। তাদের হাতে আর শেষ আট ওভার। রানের গতি এবার বাড়াতেই হবে। নাহলে ভদ্রস্থ স্কোর তুলতে পারবে না দিল্লি।

20:42 (IST)14 Apr 19
দিল্লির দুঃসময় অব্য়াহত

দিল্লির খারাপ সময় অব্য়াহত। দেখতে দেখতে তিন উইকেট চলে গেল তাদের। দুরন্ত ছন্দে থাকা মানরো ফিরে গেলেন অভিষেক শর্মার বলে আউট হয়ে। টপ অর্ডার ডাগআউটে চলে গেল দিল্লির। আট ওভারে ৬৯ রান তুলেছে শ্রেয়স অ্য়ান্ড কোং।

20:29 (IST)14 Apr 19
ধাওয়ানও আউট হয়ে গেলেন

২০ রানের মধ্যে জোড়া উইকেট চলে গেল দিল্লির। রীতিমত চাপে শ্রেয়সরা। আপতত মানরো আর আয়ারই প্রাথমিক ধাক্কা সামলে দলকে এগিয়ে নিয়ে যাবেন। এই মুহূর্তে বড় পার্টনারশিপ প্রয়োজন। নাহলে দিল্লির সমস্য়া বাড়বে।

20:11 (IST)14 Apr 19
পৃথ্বী আউট

পৃথ্বী শ আর শিখর ধাওয়ান শুরু করেছিলেন দিল্লির হয়ে। প্রথম থেকেই রানের জন্য় ঝাঁপিয়েছেন তাঁরা। কিন্তু  খালিল আহমেদের বলে পৃথ্বী জনি বেয়ারস্টোর হাতে ক্য়াচ আউট হয়ে গেলেন তিনি। ২ ওভারে ১২ রানের মাথায় প্রথম উইকেট হারাল দিল্লি। যদিও সৌরভ-পন্টিংয়ের দলে রয়েছেন কলিন মানরো ও  ক্রিস মরিসের মতো আন্তর্জাতিক  দুই ব্য়াটসম্য়ান। ভারতীয়দের মধ্য়ে ঋষভ পন্থ আর শ্রেয়স আয়ার আছেন।

20:00 (IST)14 Apr 19
মন ছুঁয়ে নেওয়ার মুহূর্ত

ম্য়াচের আগে নিজের কন্য়ার সঙ্গে বিশেষ মুহূর্ত কাটালেন ডেভিড ওয়ার্নার। ৬ ম্যাচে ৩৪৯ করার সুবাদে এই মুহূর্তে ওয়ার্নারের মাথায় কমলা টুপি। আজও তাঁর ব্য়াট থেকে ঝড়ের অপেক্ষায় উপল। এই শহরের ঘরের ছেলে হয়ে গিয়েছেন ওয়ার্নার।

19:43 (IST)14 Apr 19
টস জিতে বল করবে সানরাইজার্স

চোট সারিয়ে দলে ফিরলেন কেন উইলিয়ামসন। টস জিতে ব্য়াট করার সিদ্ধান্ত নিলেন তিনি। দিল্লি দলে আজ জোড়া পরিবর্তন, হায়দরাবাদে চারটি বদল। অন্যদিকে দিনের প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংস ৫ উইকেটে হারাল কলকাতা নাইট রাইডার্সকে।

19:21 (IST)14 Apr 19
আজ পুরো ফিট কেন উইলিয়ামসন ও খালিল আহমেদ

এবারের আইপিএলের শুরুটা ভাল হয়নি ধাওয়ানের। কিন্তু গত ম্য়াচে কেকেআরের বিরুদ্ধে ফর্মে ফিরেছেন গব্বর। আজ পুরনো ফ্র্যাঞ্চাইজির বিরুদ্ধেই নামবেন তিনি। অন্যদিকে আজ পুরো ফিট কেন উইলিয়ামসন ও খালিল আহমেদ। এখন দেখার তাঁরা প্রথম একাদশে সুযোগ করে নিতে পারেন কি না!

19:08 (IST)14 Apr 19
সানরাইজার্সের ১০০ নম্বর আইপিএল ম্য়াচ

শেষবার ২০১৬ সালে হায়দরাবাদের ঘরের মাঠে জয় পেয়েছিল দিল্লি। সেবার ঘটনাচক্রে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল ওয়ার্নাররা। এতগুলো বছরে এছাড়া একবারও দিল্লি উপলে জিততে পারেনি। তিনবারই হেরেছে তারা। সানরাইজার্সের হয়ে উইকেটের সেঞ্চুরি থেকে এক কদম দূরে দাঁড়িয়ে ভুবনেশ্বর কুমার। ঘটনাচক্রে এটি সানেদের শততম আইপিএল ম্যাচ। উপলে উড়ছে কমলা পতাকা।

শনিবার কিংস ইলেভেনে পাঞ্জাবকে আট উইকেটে হারিয়ে মরসুমের প্রথম জয় ছিনিয়ে আনে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোর। দেওয়ালে পিঠ ঠেকে যাওয়ার পরে ঘুরে দাঁড়ালেন বিরাটরা। মোহালিতে টস জিতে আর অশ্বিনদের ব্যাট করতে পাঠান কোহলি। ক্রিস গেইলের ৯৯ রানের ইনিংসে ভর করে পাঞ্জাব ১৭৩ রান তুলেছিল। জবাবে আরসিবি চার বল বাকি থাকতেই অনায়াসে ম্যাচ বার করে নেয়।রান তাড়া করতে নেমে কোহলি ৫৩ বলে ৬৭ রানের ইনিংস খেলেন। এবি ডিভিলিয়ার্সের ব্যাট থেকে এসেছিল ৩৮ বলে ৫৯। মার্কাস স্টোইনিস ১৬ বলে ২৮ রানের দুরন্ত ক্যামিও ইনিংস খেলে আরসিবি-র জয় নিশ্চিত করেন।