বড় খবর

ধাওয়ানদের বিপক্ষে প্রথম সারির দলই নামাচ্ছে শ্রীলঙ্কা! কত জন চেনা, সেটাই চ্যালেঞ্জের

কয়েকমাস ধরেই শ্রীলঙ্কান বোর্ডের সঙ্গে চুক্তি বিতর্কে জড়িয়ে পড়েছিলেন ক্রিকেটাররা। কোনো চুক্তি না করেই ইংল্যান্ডে খেলতে গিয়েছিলেন লঙ্কান ক্রিকেটাররা।

অভিজ্ঞদের রেখেই ভারতের বিপক্ষে খেলতে নামছে শ্রীলঙ্কা। টিম ইন্ডিয়ার বিপক্ষে খেলতে নামার আগে দাসুন শানাকাকে ক্যাপ্টেন করল শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। এই নিয়ে গত চার বছরে দশম অধিনায়ক হলেন শানাকা। ভারতের বিরুদ্ধে তিনটে করে টি২০ এবং ওয়ানডে ম্যাচে খেলবে শ্রীলঙ্কা। সেই সিরিজ শুরুর ৪৮ ঘন্টা আগে ২৩ জনের স্কোয়াড ঘোষণা করে দিল শ্রীলঙ্কা। দেশের ক্রীড়ামন্ত্রী নামাল রাজাপক্ষের অনুমতি পাওয়ার পরই।

হাঁটুতে চোট পাওয়ায় সিরিজে খেলতে পারবেন না ক্যাপ্টেন কুশল পেরেরা। গোড়ালিতে চোট রয়েছে পেসার বিনুরা ফার্নান্দোরও।

শ্রীলঙ্কা শিবিরে ভালো খবর ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার, তথ্য বিশ্লেষক জিটি নিরোশান দুজনেই করোনার পর সুস্থ হয়ে উঠেছেন। ইংল্যান্ড ফেরত দলের বাকিরা পরীক্ষায় নেগেটিভই এসেছে।

আরো পড়ুন: বাদ কুলদীপ, অভিষেক সাকারিয়ার! শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের একাদশে চমকের পর চমক

ভারতের বিপক্ষে স্কোয়াডে রাখা হয়েছে অভিজ্ঞ তারকা ধনঞ্জয় সিলভা (সহ অধিনায়ক), আকিলা ধনঞ্জয়, ইসুরু উদানা, কাসুন রাজিথা, দুষ্মন্ত চামিরাদের। উঠতি তারকা পাথুম নিশঙ্কা, আভিষ্কা ফার্নান্দো, চরিত আশালঙ্কারাও রয়েছেন দলে। বাঁ হাতি রিস্ট স্পিনার লক্ষণ সন্দাকনকেও রাখা হয়েছে দলে।

কয়েকমাস ধরেই শ্রীলঙ্কান বোর্ডের সঙ্গে চুক্তি বিতর্কে জড়িয়ে পড়েছিলেন ক্রিকেটাররা। কোনো চুক্তি না করেই ইংল্যান্ডে খেলতে গিয়েছিলেন লঙ্কান ক্রিকেটাররা। দেশে ফিরেই ভারতের বিপক্ষে নামার আগে বোর্ডের সঙ্গে চুক্তি সই করার কথা ছিল তাঁদের। তবে চুক্তি জটিলতায় একসময় ভারতের বিপক্ষে দ্বিতীয় সারির দল নামানোরও পরিকল্পনা সেরে ফেলে শ্রীলঙ্কা।

আরো পড়ুন: দাঁতের ডাক্তারের কাছে গিয়েই কাল হল পন্থের! দলকে ফেলে দিলেন ভয়ঙ্কর বিপদে

তবে একদম শেষ মুহূর্তে সেই জট ছাড়ানোর পরেই অভিজ্ঞ তারকাদের নিয়ে দল গড়তে সমর্থ হয় শ্রীলঙ্কা।

ভারত সিরিজে শ্রীলঙ্কার ২৩ জনের স্কোয়াড:
দাসুন শানাকা, ধনঞ্জয় ডিসিলভা, অভিষ্কা ফার্নান্দো, ভানুকা রাজাপক্ষে, পাথুম নিশঙ্কা, চরিত আশালঙ্কা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, আসেন ভান্ডারা, মিনোদ ভানুকা, লাহিরু উদানা, রমেশ মেন্ডিস, চামিকা করুনারত্নে, দুষ্মন্ত চামিরা, লক্ষণ সন্দাকন, ঈশান জয়রত্নে, প্রবীণ জয়াবিক্রমা, আসিথা ফার্নান্দো, কাসুন রাজিথা, লাহিরু কুমারা, ইসুরু উদানা

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sri lanka announces 23 member squad against india for upcoming limited over series

Next Story
বাদ কুলদীপ, অভিষেক সাকারিয়ার! শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের একাদশে চমকের পর চমক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com