scorecardresearch

বড় খবর

Sri Lanka bomb blasts: ভয়াবহ জঙ্গি হামলা, পাকিস্তান ক্রিকেট দলকে দেশে আসতে বারণ করল শ্রীলঙ্কা

Sri Lanka bomb blasts: শ্রীলঙ্কায় চরমতম সন্ত্রাসী কার্যকলাপ কেড়ে নিয়েছে ২৫০ জনেরও বেশি প্রাণ। পাঁচশোর-ও বেশি লোক আহত। দুঃসহ সেই হামলার প্রায় একসপ্তাহ কেটে গেলেও শ্রীলঙ্কায় এখনও স্বাভাবিক নয় জনজীবন।

Sri Lanka bomb blasts: ভয়াবহ জঙ্গি হামলা, পাকিস্তান ক্রিকেট দলকে দেশে আসতে বারণ করল শ্রীলঙ্কা
পাকিস্তান বনাম শ্রীলঙ্কা ম্যাচের একটি দৃশ্য (ফেসবুক)

Sri Lanka bomb blasts: শ্রীলঙ্কায় চরমতম সন্ত্রাসী কার্যকলাপ কেড়ে নিয়েছে ২৫০ জনেরও বেশি প্রাণ। পাঁচশোর-ও বেশি লোক আহত। দুঃসহ সেই হামলার প্রায় একসপ্তাহ কেটে গেলেও শ্রীলঙ্কায় এখনও স্বাভাবিক নয় জনজীবন।সাম্প্রতিককালের সবথেকে ভয়াবহ জঙ্গি হামলা! তার জেরেই এবার সন্ত্রস্ত গোটা দেশ। তাই এবার পাকিস্তান ক্রিকেট দলের বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজ স্থগিত করে দিল শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। কার্যত তারাই পরোক্ষে পাকিস্তান ক্রিকেট দলকে শ্রীলঙ্কায় না আসার বার্তা দিল। স্মৃতিতে ফিরে আসছিল ২০০৯ সালের ঘটনা। সেই সময় পাকিস্তানে সফররত শ্রীলঙ্কা টিম বাসের উপরে হামলা চালিয়েছিল নিষিদ্ধ জঙ্গি সংগঠন। তার দায় এখনও বয়ে বেড়াচ্ছে পাকিস্তান। হোম সিরিজ আয়োজন করতে হয় দুবাইতে।

আরও পড়ুন Sri Lanka bomb blasts: দ্বীপরাষ্ট্রের পাশে ক্রীড়াবিশ্ব, টুইট করলেন কোহলি থেকে মিতালি

তবে ১০ বছর পরে পরিস্থিতি আবার উলটো। শ্রীলঙ্কায় চরমতম সন্ত্রাসী কার্যকলাপ কেড়ে নিয়েছে ২৫০ জনেরও বেশি প্রাণ। পাঁচশোর-ও বেশি লোক আহত। দুঃসহ সেই হামলার প্রায় একসপ্তাহ কেটে গেলেও শ্রীলঙ্কায় এখনও স্বাভাবিক নয় জনজীবন। বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট পরিষেবা। গোটা দেশেই নামিয়ে দেওয়া হয়েছে সেনা।

মে মাসের ৩ তারিখ থেকে দুই দেশের অনূর্ধ্ব-১৯ সিরিজ হওয়ার কথা ছিল শ্রীলঙ্কায়। এমনই পরিস্থিতিতে পাকিস্তানের যুব দলের বিরুদ্ধে আসন্ন ক্রিকেটীয় সিরিজ স্থগিত করে দেওয়া হল শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের এক আধিকারিক এক ক্রিকেট ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, “অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে ক্রিকেটীয় সিরিজ। শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের পক্ষ থেকেই এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। নতুন করে কোনও সমস্যা হোক, তা আর চাইছি না আমরা।”

মঙ্গলবারেই পাকিস্তানের ক্রিকেট দলে পৌঁছে যাওয়ার কথা ছিল দ্বীপরাষ্ট্রে। গত সপ্তাহেই পিসিবি জানিয়ে দিয়েছে, দেশের অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল দক্ষিণ আফ্রিকায় সাত ম্যাচ সিরিজ খেলতে রওনা দিচ্ছে। ২০২০ সালের বিশ্বকাপের প্রস্তুতির জন্য়ই এই সিদ্ধান্ত। পরের বছর যুব বিশ্বকাপ ১৭ জানুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

শ্রীলঙ্কায় খেলতে যাওয়ার বদলে আপাতত বিশ্বকাপের প্রস্তুতি সেরে রাখতে চাইছে পাকিস্তানের যুব ক্রিকেটাররা।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sri lanka bomb blasts slc postpones cricket series agaisnt pakistan following terrorist attack