scorecardresearch

বড় খবর

ভারত সিরিজে কোটি কোটি টাকা আয়ের পথে শ্রীলঙ্কা! কৃতজ্ঞতা সৌরভের বোর্ডকে

ভারতের বিরুদ্ধে ঘরের মাঠে সীমিত ওভারের সিরিজ খেলে কোটি কোটি টাকা আয় করতে চলেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

চলতি মাসের ১৩ তারিখেই ভারতের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ খেলতে নেমে পড়ছে শ্রীলঙ্কা। তিনটে করে ওয়ানডে এবং টি২০ খেলবে দুই দল। আর ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে সিরিজ খেলেই কোটি কোটি টাকা লাভ করতে চলেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। জানা গিয়েছে ছয়টি ম্যাচ খেলার ওর শ্রীলঙ্কা ক্রিকেটের কোষাগারে ঢুকতে চলেছে ৮৯.৭ কোটি টাকা (১২ মিলিয়ন মার্কিন ডলার)।

এমনিতে সাম্প্রতিক সময়ে শ্রীলঙ্কা ক্রিকেট বেশ সমস্যার মধ্যে পড়েছে। করোনা অতিমারীতে কার্যত নিঃস্ব হয়ে হয়ে গিয়েছে দ্বীপরাষ্ট্রের ক্রিকেট। ক্রিকেটাররাও বোর্ডের চুক্তি নিয়ে ব্যাপক অসন্তোষ প্রকাশ করে চলেছিল। কয়েক মাস ধরে টালবাহানা চলার পরে শেষমেশ ভারতের বিপক্ষে খেলতে নামার আগে চুক্তিবাবদ সই সাবুদ পর্ব সেরেছে লঙ্কান ক্রিকেটাররা। করোনা অতিমারী লঙ্কান ক্রিকেট বোর্ড যেভাবে ক্ষতিগ্রস্ত করেছিল, ভারত সিরিজের পর সেই ক্ষতি অনেকটাই মিটিয়ে নিতে পারবে তাঁরা।

আরো পড়ুন: ভারত সিরিজের আগেই চরম ডামাডোল শ্রীলঙ্কায়, সেরা তারকাই অবসরের পথে

এমনিতে আসন্ন সিরিজে ভারতের মোট তিনটি ম্যাচ খেলার কথা ছিল। তবে শ্রীলঙ্কা বোর্ডের প্রেসিডেন্ট সাম্মি সিলভা বিসিসিআইকে অনুরোধ করে যাতে সফরে আরো তিনটে অতিরিক্ত ম্যাচ খেলে টিম ইন্ডিয়া। যাতে তারা আর্থিকভাবে আরো লাভবান হতে পারে। ভারত সিরিজ থেকে প্রাপ্ত অর্থ দেশের ক্রিকেটের উন্নতিতেই কাজে লাগাতে চায় শ্রীলঙ্কা।

আরো পড়ুন: সৌরভকে বল করতেন একসময়! তারকা এখন পেটের টানে চায়ের দোকানের কর্মী

সিলভা ভারতীয় বোর্ডকে কৃতজ্ঞতা জানিয়ে বলেছেন, “আমরা প্রাথমিকভাবে তিনটে ম্যাচ খেলতে প্রস্তুত ছিলাম। তবে ভারতীয় বোর্ডের সঙ্গে আলোচনা করে আরো তিনটে ম্যাচ বাড়াতে সমর্থ হয়েছি আমরা। এতে আমাদের অতিরিক্ত ৬ মিলিয়ন ডলার লাভ হবে। খেলার মাধ্যমে দেশের অর্থনীতি চাঙ্গা করার যে লক্ষ্য নিয়েছেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী নমল রাজাপক্ষে, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডও তাতে অবদান রাখতে চায়।”

করোনা অতিমারী কীভাবে শ্রীলঙ্কা ক্রিকেটকে শক্ত চ্যালেঞ্জের মুখে ঠেলে দিয়েছিল সেই কথাও জানিয়েছেন সিলভা। বলেছেন, “করোনার কারণে আমরা বেশ কিছু সিরিজ এবং সফরে খেলতে যেতে পারিনি। তা সত্ত্বেও কিন্তু আমরা ক্রিকেটারদের বেতন কাটছাঁট করিনি। কোনো সুযোগ সুবিধাও কমিয়ে দেওয়া হয়নি। এমন পরিপ্রেক্ষিতে দেশের জার্সিতে চাইব, ওঁরা সেরাটা উজাড় করে দিক।”

আরো পড়ুন: ভারতের বিরুদ্ধে দ্বিতীয় সারির দল নামাবে শ্রীলঙ্কা, চূড়ান্ত ডামাডোলে সিরিজ শুরুর আগেই বিতর্ক

ভারতের প্রধান দল ইংল্যান্ড সফরে থাকায় বোর্ড দ্বিতীয় সারির দলই পাঠিয়েছে শ্রীলঙ্কায়। লঙ্কায় টিম ইন্ডিয়ার অধিনায়ক হচ্ছেন শিখর ধাওয়ান। কোচ করে পাঠানো হয়েছে রাহুল দ্রাবিড়কে। দলের সহ অধিনায়ক ভুবনেশ্বর কুমার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sri lanka cricket ready to earn staggering 89 7 crores from playing against team india