বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

মাঠে আর দেখা যাবে না, বড় ঘোষণায় কাঁদিয়ে দিলেন মালিঙ্গা

টি২০ থেকে অবসর নিলেন লাসিথ মালিঙ্গা। আইপিএল শুরুর আগেই বড়সড় ঘোষণায় জানিয়ে দিলেন শ্রীলঙ্কান সুপারস্টার।

অনেক হয়েছে। আর নয়। টি২০ থেকে অবসর নিয়ে ফেললেন শ্রীলঙ্কার সুপারস্টার লাসিথ মালিঙ্গা। মাঠে বল হাতে আর দেখা যাবে না স্লিঙ্গা মালিঙ্গার অদ্ভুত বোলিং একশন। জানিয়ে দিলেন টি২০ ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন তিনি।

এর আগে ওয়ানডে এবং টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেলেছিলেন। মঙ্গলবারের পরে টি২০-তেও আর দেখা যাবে না তাঁকে। তিন ফরম্যাট থেকেই সরে দাঁড়ালেন তিনি।

আরও পড়ুন: ধোনিকে মেন্টর করায় তীব্র আপত্তি জাদেজার, বোর্ডের সিদ্ধান্তে সমালোচনা প্রকাশ্যেই

মালিঙ্গা নিজের সোশ্যাল মিডিয়ায় এই বড় ঘোষণা জানিয়ে দেন। নিজের ইউটিউব চ্যানেলে তারকা পেসার একটি ভিডিও-ও পোস্ট করেছেন। নিজের সমস্ত টি২০ উইকেট শিকারের ক্লিপিংস সম্বলিত সেই ভিডিও পোস্ট করেছেন তিনি। ক্যাপশনে লিখেছেন, “আমার জুতো বিশ্রাম নিলেও ক্রিকেটের প্রতি আমার ভালবাসা কখনই শেষ হবে না।”

মালিঙ্গা নিজের অবসর ঘোষণা করার বার্তায় লিখেছেন, “গত ১৭ বছর ধরে ক্রিকেট মাঠে যে অভিজ্ঞতা অর্জন করেছি, তার আর প্রয়োজন হবে না। কারণ টি২০ থেকে অবসর নিচ্ছি আমি। এতে সমস্ত ফরম্যাট থেকেই আমি সরে দাঁড়ানোর বৃত্ত পূর্ণ হল। তবে আমি সবসময় নতুন প্রজন্মকে উৎসাহ জুগিয়ে যাব। যাঁরা ক্রিকেটের স্পিরিট আরও উঁচুতে তুলে ধরতে চায়। যাঁরা ক্রিকেট ভালবাসেন, তাঁদের পাশে আমি সবসময় রয়েছি। ঈশ্বর সকলের মঙ্গল করুন।”

চলতি বছরের শুরুতে মালিঙ্গা মুম্বই ইন্ডিয়ান্সের কাছে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসরের ইচ্ছাপ্রকাশ করেছিলেন। তারপরেই মুম্বই ইন্ডিয়ান্স স্কোয়াডে মালিঙ্গাকে রাখা হয়নি। শ্রীলঙ্কার হয়ে শেষ আন্তর্জাতিক টি২০-তে মালিঙ্গা অংশ দিয়েছিলেন ২০২০-র মার্চে। প্রতিপক্ষ ছিল ওয়েস্ট ইন্ডিজ। গত সপ্তাহেই শ্রীলঙ্কা মালিঙ্গাকে ছাড়াই টি২০ বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করেছিল।

আন্তর্জাতিক ক্রিকেট তো বটেই মালিঙ্গা জাদু দেখিয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতেও। এখনও পর্যন্ত আইপিএলের সর্বোচ্চ উইকেট শিকারি মালিঙ্গা। দ্বিতীয় স্থানে থাকা অমিত মিশ্র ১৬৬ উইকেট সংগ্রহ করে মালিঙ্গার থেকে চার উইকেটে পিছিয়ে রয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটে পাঁচটা হ্যাটট্রিকের অধিকারী মালিঙ্গা। এছাড়াও টানা চার বলে চার উইকেট নেওয়ার বিরল কীর্তি গড়েছেন দু-দুবার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sri lanka legend lasith malinga retires from t20s

Next Story
হৃদয় দিয়ে ইস্টবেঙ্গলের রক্ষণ সামলাবো! সই করেই বললেন টমিস্লাভ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com