scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

শ্রীলঙ্কার হেড কোচ নিযুক্ত হলেন মিকি আর্থার

শ্রীলঙ্কার কোচ ছিলেন হাতুরুসিংহে। যিনি আবার বাংলাদেশের প্রাক্তন কোচ। তাঁকে সরিয়ে ফেলা হচ্ছে। পাকিস্তান, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার প্রাক্তন হেড কোচ মিকি আর্থার নতুন কোচ হতে চলেছে শ্রীলঙ্কার।

শ্রীলঙ্কার হেড কোচ নিযুক্ত হলেন মিকি আর্থার
মিকি আর্থার এবার শ্রীলঙ্কার হেড কোচ (টুইটার)

পাকিস্তানের দায়িত্ব থেকে ছেঁটে ফেলা হয়েছিল বিশ্বকাপের পরেই। মিসবা উল হক এখন পাক ক্রিকেটের সর্বেসর্বা। পাকিস্তানের সদ্য প্রাক্তন কোচ মিকি আর্থার এবার শ্রীলঙ্কান ক্রিকেট দলের দায়িত্ব নিতে চলেছেন। দু-বছরের চুক্তিতে দ্বীপরাষ্ট্রের ক্রিকেট কোচ হতে চলেছেন তিনি। গ্রান্ট ফ্লাওয়ার ও ডেভিড সেকার সাপোর্ট স্টাফে থাকতে চলেছেন। ইএসক্রিকইনফো-র প্রতিবেদনে জানানো হয়েছে এমনটাই।

শ্রীলঙ্কার কোচ ছিলেন হাতুরুসিংহে। যিনি আবার বাংলাদেশের প্রাক্তন কোচ। তাঁকে সরিয়ে ফেলা হচ্ছে। পাকিস্তান, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার প্রাক্তন হেড কোচ মিকি আর্থার নতুন কোচ হতে চলেছে শ্রীলঙ্কার। শেষ আট বছরে এই নিয়ে ১১বার কোচ বদল করে ফেলল শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড।

আরও পড়ুন পাকিস্তানকে আমূল বদলে দেওয়ার দাবি আর্থারের, সরফরাজকে ছেঁটে ফেলার সুপারিশ কোচের

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সিইও অ্যাশলে ডে সিলভা জানিয়েছেন, হেড কোচ সহ সাপোর্ট স্টাফ- প্রত্যেকের সঙ্গেই দু-বছরের চুক্তি হতে চলেছে।

আরও পড়ুন পাকিস্তানের হেড কোচ হলেন মিসবা, বোলারদের দায়িত্বে ওয়াকার

দায়িত্ব নেওয়ার পরে ৫১ বছরের দক্ষিণ আফ্রিকান কোচের প্রথম অ্যাসাইনমেন্ট হতে চলেছে পাকিস্তান সফর। যে দলের তিনি দায়িত্ব ছিলেন, তাঁদের বিরুদ্ধেই মিকি আর্থারের শ্রীলঙ্কা মুখোমুখি হবে ডিসেম্বরে। প্রসঙ্গত, বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে ব্যর্থ হওয়ার পরেই পাকিস্তান ক্রিকেট বোর্ড ছেঁটে ফেলে মিকি আর্থারকে।

অন্যদিকে, গ্রান্ট ফ্লাওয়ার বাংলাদেশ প্রিমিয়ার লিগের দল রংপুর রাইডার্সের কোচ ছিলেন। ডেভিড সেকার ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ায় কোচিং করানোর পরে মার্কিন যুক্তরাষ্ট্রের বোলিং কোচ ছিলেন।

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sri lanka names mickey arthur as their head coach