এক ম্য়াচে জোড়া ডাবল সেঞ্চুরি, বাইশ গজে ইতিহাস লিখলেন দ্বীপরাষ্ট্রের এই ক্রিকেটার

প্রয়াত ও প্রাক্তন ইংল্য়ান্ড ক্রিকেটের আর্থার ফ্যাগের এর আগে এই অনন্য নজির ছিল। ১৯৩৮ সালে কেন্ট কাউন্টি ক্রিকেট ক্লাবের হয়ে এসেক্সের বিরুদ্ধে ইতিহাস লিখেছিলেন তিনি।

By: Colombo  Updated: February 4, 2019, 06:14:04 PM

বাইশ গজে ইতিহাস লিখলেন শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো পেরেরা। দ্বীপরাষ্ট্রের এই ক্রিকেটার প্রথম শ্রেণির এক ম্যাচেই হাঁকালেন জোড়া দ্বি-শতরান। বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এই নজির গড়লেন শ্রীলঙ্কার নন্দেস্ক্রিপ্টস ক্রিকেট ক্লাবের (এনসিসি) ক্যাপ্টেন। পেরেরা সিংহলি স্পোর্টস ক্লাবের (এসএসসি) বিরুদ্ধে প্রথম ইনিংসে ২০১ ও দ্বিতীয় ইনিংসে ২৩১ রান করেন।


প্রয়াত ও প্রাক্তন ইংল্য়ান্ড ক্রিকেটের আর্থার ফ্যাগের এর আগে এই অনন্য নজির ছিল। ১৯৩৮ সালে কেন্ট কাউন্টি ক্রিকেট ক্লাবের হয়ে এসেক্সের বিরুদ্ধে প্রথম শ্রেণির ম্য়াচে প্রথম ইনিংসে ২৪৪ ও দ্বিতীয় ইনিংসে ২০২ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন। গত ৩১ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত এনসিসি ও এসএসসি-র ম্যাচ হয়েছিল। পেরেরা প্রথম ইনিংসে ২০১ রান করতে খেলেছিলেন ২০৩টি বল। নিজের রাজকীয় ইনিংস সাজিয়েছিলেন ২০টি চার ও একটি ছয়ে। দ্বিতীয় ইনিংসে নিজের এই পারফরম্যান্সই ছাপিয়ে যান তিনি। ২৬৮ বলে করেন ২৩১ রান। যদিও ম্যাচটি ড্র হয়ে যায়। কিন্তু ইতিহাসে নিজের নাম খোদাই করে নেন পেরেরা।

আরও পড়ুন:  প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে এই নজির মিতালির

দেশের জার্সিতে ছ’টি (চারটি ওয়ান-ডে ও দু’টি টি-২০) আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন বিস্ময় রেকর্ডের অধিকারী পেরেরা। ২৮ বছরের এই অলরাউন্ডার ২০১৩-তে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাল্লেকেলেতে শ্রীলঙ্কার হয়ে ওয়ান-ডে অভিষেক করেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০১৬-তে ডাম্বুলায় শেষ ওয়ান-ডে খেলেন তিনি। ২০১৩-তে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টি-২০ খেলেন তিনি। পরের বছর এই বাংলাদেশের বিরুদ্ধেই শেষবার টি-২০ জার্সিতে দেখা যায় তাঁকে। পেরেরা ৯৭টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ৬৯৪১ রান করেছেন। এর মধ্যে ১৮টি শতরান ও ৩৩টি হাফ-সেঞ্চুরি রয়েছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sri lankan batsman angelo perera hits 2 double hundreds in a single match71758

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement