scorecardresearch

বড় খবর

বাইশ গজে ফেরার ছাড়পত্র পেলেন স্মিথ-ওয়ার্নার, সুদিনের আশায় ব্যানক্রফট

বাইশ গজে ফেরার ছাড়পত্র পেলেন স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার। এবার তাঁরা অস্ট্রেলিয়ার গ্রেড ক্রিকেট অর্থাৎ ক্লাব ক্রিকেট খেলতে পারবেন।

Warner and Smith
টেস্টের আগেই নির্বাসিত ওয়ার্নার-স্মিথকে ডাকল অস্ট্রেলিয়া (ছবি টুইটার)

বাইশ গজে ফেরার ছাড়পত্র পেলেন স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার। বল কেলেঙ্কারিতে জড়িয়ে সমস্তরকম ক্রিকটে থেকে এক বছরের জন্য নির্বাসিত ছিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্যাপ্টেন ও ভাইস ক্যাপ্টেন। তাঁদের কিছুটা স্বস্তি দিয়ে জানানো হয়েছে ক্লাব ক্রিকেটে অংশ নিতে পারবেন এই দুজন।

স্মিথ-ওয়ার্নারদের খেলার সবুজ সঙ্কেত দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এক প্রেস বিজ্ঞপ্তি মারফত এমনটাই জানিয়েছে আইসিসি। অন্যদিকে বল বিকৃতির দায়ে ন’মাসের জন্য নির্বাসিত ক্যামেরন ব্যানক্রফট অবশ্য এখনও মাঠে নামার সবুজ সঙ্কেত পাননি। তাঁর ভাগ্যে কী আছে তা আগামী সপ্তাহে মধ্যেই পরিষ্কার হয়ে যাবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন, নির্বাসিত স্মিথ ইনস্টাগ্রামে, কী বললেন বল বিকৃতিতে অভিযুক্ত অস্ট্রেলিয় ক্রিকেটার?

অস্ট্রেলিয়ায় ক্লাব ক্রিকেট পরিচালনা করে দ্য নিউ সাউথ ওয়েলস ক্রিকেট অ্যাসোসিয়েশন (এনএসডব্লিউসিএ)। তারাই স্মিথ-ওয়ার্নারদের ক্রিকেটে ফেরানোর জন্য ক্রিকেট অস্ট্রলিয়ার সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছিল। স্মিথ খেলেন সাদারল্যান্ডের হয়ে ও ওয়ার্নারের টিম র‍্যান্ডউইক-পিটারশ্যাম। অন্যদিকে ব্যানক্রফট খেলেন দ্য ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ডিসট্রিক্ট ক্রিকেট কাউন্সিল (ডব্লিউএডিসিসি)-এর হয়ে। তারা ব্যানক্রফটে মাঠে নামানোর সমস্তরকম চেষ্টা চালিয়ে যাচ্ছে। আগামী সোমবার ডব্লিউএডিসিসি ব্যানক্রফটের ইস্যুতে বৈঠকে বসবে। তারপরেই তাঁর মাঠে নামার ব্যাপারটা চূড়ান্ত হবে। অস্ট্রেলিয়ার নতুন কোচ জাস্টিন ল্যাঙ্গারও চাইছেন নির্বাসিত ক্রিকেটাররা দ্রুত ক্রিকেটে ফিরুক।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচে বল বিকৃত করে অভিযুক্ত হয়েছেন স্মিথ-ওয়ার্নার-ব্যানক্রফট। উল্লেখ্য, তিনজনের কেউই শাস্তি কমানোর আবেদন করেননি। এ বছর আইপিএলে রাজস্থান রয়্যালসের অধিনায়ক নির্বাচিত হয়েছিলেন স্মিথ। খেলার কথা ছিল ওয়ার্নারেরও। কিন্তু শাস্তির জেরে দুজনের কারোরই আইপিএল খেলা হল না।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Steve smith david warner cleared to return to club cricket in australia