বড় খবর

পেইনকে সরিয়ে নেতা হতে চাইছেন স্মিথ! অজি ক্রিকেটে তোলপাড় ফেলা খবর

স্মিথের পরিবর্তে টিম পেইন মর্যাদার সঙ্গেই ব্যাগি গ্রিন দলের নেতৃত্ব দিয়েছেন। তবে চলতি বছরের এসেজ সিরিজের সময় টিম পেইন ৩৭ বছরে পা দিচ্ছেন।

বল বিকৃতি কাণ্ডের পর নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। জুটেছিল নির্বাসনও। নির্বাসনোত্তর পর্বে জাতীয় দলে প্রত্যাবর্তন ঘটালেও নেতৃত্বেই রাজপাট আর ফেরত পাননি।

তবে এবার স্টিভ স্মিথ সরাসরি নেতৃত্বের দাবি তুলে।দিলেন। জানিয়ে দিলেন, যদি বোর্ড রাজি থাকে, ক্যাপ্টেন হতে তাঁর আপত্তি নেই। ২০১৮-র মার্চে কেপটাউন টেস্টে স্যান্ডপেপার স্ক্যান্ডলে জড়িয়ে পড়েন স্মিথ। ক্যামেরায় ধরা পড়ে স্মিথ, ডেপুটি ডেভিড ওয়ার্নার এবং ক্যামেরন ব্যানক্রফট বলের পালিশ তোলার জন্য শিরীষ কাগজ ব্যবহার করছেন। তারপরেই বিশ্ব ক্রিকেটে তোলপাড় শুরু হয়। চাপে পড়ে ক্রিকেট অস্ট্রেলিয়া। তারপরেই ১২ মাসের নির্বাসনে পাঠানো হয় তাঁকে। বর্তমানে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান স্টিভ স্মিথ।

আরো পড়ুন: কৃতজ্ঞতায় গলা বুজে এল শেওয়াগের! সৌরভকে দিলেন হৃদয় উজাড় করা বার্তা

স্মিথকে সরিয়ে দেওয়ার পরে টিম পেইনকে টেস্টের নেতা বাছা হয়। সীমিত ওভারের ক্রিকেটে নেতৃত্বে আনা হয় ফিঞ্চকে। স্মিথ নিউজ কর্প-কে বলে দিয়েছেন, “নেতৃত্বের বিষয় নিয়ে অবশ্যই অনেক ভাবনা চিন্তা করেছি। তারপরেই ভেবেছি, যদি সুযোগ দেওয়া হয় আমি দায়িত্ব নিতে রাজি। যদি ক্রিকেট অস্ট্রেলিয়া চায় এবং দল উপকৃত হয়, তাহলে অবশ্যই আমি প্রস্তুত।”

স্মিথের পরিবর্তে টিম পেইন মর্যাদার সঙ্গেই ব্যাগি গ্রিন দলের নেতৃত্ব দিয়েছেন। তবে চলতি বছরের এসেজ সিরিজের সময় টিম পেইন ৩৭ বছরে পা দিচ্ছেন। তাই পেইনের উত্তরসূরি হিসাবে এখনই কাউকে বেছে রাখতে চাইছে অজি ক্রিকেট বোর্ড। স্মিথের সঙ্গেই পেইনের উত্তরসূরি হওয়ার দৌড়ে রয়েছেন প্যাট কামিন্স। যিনি ভাইস ক্যাপ্টেনের দায়িত্বে ছিলেন এতদিন।

স্মিথ সাক্ষাৎকারে বলেছেন, “আমি পুনরায় জাতীয় দলের নেতা হলেও কেপটাউন পর্ব সবসময়েই আমার সঙ্গেই থাকবে। এখনো ওই বিষয় আমাকে ধাওয়া করছে। সময় এগোনোর সঙ্গেসঙ্গেই আমি অনেক কিছু শিখেছি, শেষ কয়েক বছরে মানুষ হিসাবে পরিণত হয়েছি। তবে যদি সুযোগ দেওয়া হয়, অনেক স্বচ্ছন্দে থাকব। তবে যদি তা না-ও হয়, তাহলেও সমস্যা নেই। ফিঞ্চ-পেইনকে যেভাবে সাহায্য করে এসেছি, সেভাবেই নতুন যে দায়িত্ব পাবে, তাঁকে সহায়তার হাত বাড়িয়ে দেব।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Steve smith wishes to lead australian cricket team again after tim paine

Next Story
কৃতজ্ঞতায় গলা বুজে এল শেওয়াগের! সৌরভকে দিলেন হৃদয় উজাড় করা বার্তা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com