scorecardresearch

ছন্দেই আছেন স্টিভ স্মিথ, কামাল দেখাচ্ছেন ব্যাটে-বলে

দীর্ঘদিন হয়ে গেলে ক্রিকেট থেকে নির্বাসিত স্টিভ স্মিথ। প্রাক্তন অস্ট্রেলীয় অধিনায়ককে দেখা যাচ্ছে না দেশের জার্সিতে। বল বিকৃতি কাণ্ডে মুখ পুড়িয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার সাজা ভোগ করছেন স্মিথ।

ছন্দেই আছেন স্টিভ স্মিথ, কামাল দেখাচ্ছেন ব্যাটে-বলে
স্টিভ স্মিথ (ছবি টুইটার)

দীর্ঘদিন হয়ে গেলে ক্রিকেট থেকে নির্বাসিত স্টিভ স্মিথ। প্রাক্তন অস্ট্রেলীয় অধিনায়ককে দেখা যাচ্ছে না দেশের জার্সিতে। বল বিকৃতি কাণ্ডে মুখ পুড়িয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার সাজা ভোগ করছেন স্মিথ। দেশের হয়ে খেলতে না-পারলেও অস্ট্রেলিয়ার স্থানীয় লিগে ও বিশ্ব ব্যাপী টি-২০ আসরে নিয়মিত খেলছেন স্মিথ। রয়েছেন দুরন্ত ফর্মেও। মনে করিয়ে দিচ্ছেন, তিনি বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ক্রিকেটারদের মধ্যেই একজন। তাঁর খেলা যেন চোখের আরাম।

২৯ বছরের অজি ক্রিকেটারকে দেখার জন্যই টি-২০ ম্যাচে মাঠ ভরাচ্ছেন লোক। এমনকি অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা ওয়ান-ডে ম্যাচের থেকেও বেশি দর্শক এসেছেন স্মিথেদের এনএসডব্লিউ  টি-২০ প্রিমিয়র ক্রিকেট ম্যাচ দেখতে। দর্শকদের একেবারেই হতাশ হতে হয়নি। ২১ বলে ঝোড়ো ৪০ রানের ইনিংস খেলেছেন তিনি। তিনটি ছক্কাও এসেছে তাঁর ব্যাট থেকে।

আরও পড়ুন: ৪১ বলে ৬১, ক্রিকেটে ফিরে কী বললেন স্মিথ!

আর এই ইনিংসেই মহেন্দ্র সিং ধোনির সিগনেচার হেলিকপ্টার শটও মেরেছেন স্মিথ। অনেকেই ধোনির হেলিকপ্টার শট মারতে গিয়ে চূড়ান্ত ব্যর্থ হয়েছেন। কিন্তু স্মিথ একেবারে হেলিকপ্টার চালিয়ে ছক্কাই মেরেছেন। এই শটের পরেই করতালিতে ফেটে পড়েছিল মাঠ। শুধু ব্যাটিং নয়, স্মিথ বোলিংয়েও কামাল দেখিয়েছেন। দু’টি উইকেটও চলে এসেছে তাঁর। অজি অলরাউন্ডার শেন ওয়াটসনও খেলছেন স্মিথের সঙ্গে সাদারল্যান্ডের হয়ে।

গত জুন মাসে প্রায় সকলের অলক্ষ্যেই ক্রিকেটে ফিরেছিলেন স্মিথ। গ্লোবাল টি ২০ কানাডা লিগে ৪১ বলে ৬১ করেই স্মরণীয় করেছিলেন ক্রিকেটে ফেরার মঞ্চ। চলতি বছর মার্চে কুখ্যাত স্যান্ডপেপার কাণ্ডে জড়িয়ে আপাতত আন্তর্জাতিক ক্রিকেট থেকে ১২ মাস নির্বাসিত স্মিথ। কিন্তু এই মুহূর্তে কথাবার্তা চলছে যাতে স্মিথ-ওয়ার্নারদের সাজা কমিয়ে তাদের দেশের জার্সিতে ফেরানো যায়। হয়তো এক বছরের নির্বাসন থাকবে না স্মিথদের। কারণ এই মুহূর্তে অস্ট্রেলিয়া রীতিমতো খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। এক সময়ের অপ্রতিরোধ্য দল আজ জিততেই ভুলে গিয়েছে। সম্প্রতি পাকিস্তানের কাছে তারা পর্যুদস্ত হয়েছে।

 

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Steven smith playing great cricket