বড় খবর

দিল্লি ফুটবলে ইতিহাস, প্রথম দল হিসেবে আইলিগে যোগ সুদেভার

আইলিগে নতুন দল হিসাবে আত্মপ্রকাশ করল সুদেভা এফসি। আগামী বছর এই তালিকায় যোগ হচ্ছে আরো একটি নাম- বিশাখাপত্তনমের শ্রীনিধি এফসি।

দিল্লি থেকে আইলিগের প্রথম ক্লাব হিসাবে যোগ দিচ্ছে সুদেভা এফসি। দেশের দ্বিতীয় সারির ক্লাব প্রতিযোগিতায় সুদেভা-র অংশগ্রহণ বুধবারই নিশ্চিত করে এআইএফএফ। ২০২১-২০২২ মরশুমে বিশাখাপত্তনামের শ্রীনিধি এফসি-র যোগদানের বিষয়টিও পাকা হয় এদিন। যদিও এদিন শিলংয়ের রাইনিথ এফসি আইলিগে ঢুকতে পারল না।

প্রসঙ্গত, জুলাইয়ের ৩১ তারিখে তিনটে সম্ভাব্য ক্লাবকে স্পষ্ট করে কয়েকটি বিষয় জানানোর জন্য বলা হয় ভিডিও কনফারেন্সে। বুধবার ফেডারেশনের প্রেস বিবৃতিতে বলা হয়, “সমস্ত বিষয় খতিয়ে দেখে সুদেভাকে খেলার লাইসেন্স দেওয়া হল। আগামী বছর শ্রীনিধি এফসিকে নেওয়া হচ্ছে।”

আরও পড়ুন

আইপিএলে সুযোগ মিলল না, গলায় দড়ি দিলেন মুম্বই ক্রিকেটার

এর আগে দিল্লির ফুটবলসার্কিটে সুদেভা এফসি মুনলাইট এফসি নামে পরিচিত ছিল। তবে বর্তমান প্রশাসকরা দায়িত্ব নেওয়ার পর নাম বদলানো হয় সুদেভা এফসিতে। দিল্লি ফুটবলের সভাপতি সাজি প্রভাকরণ সুদেভার অন্তর্ভুক্তিকে ঐতিহাসিক উন্নতি বলে ব্যাখ্যা করেছেন।

তিনি এদিন সংবাদ মাধ্যমে বলেন, “দিল্লির ফুটবল ইতিহাসে আজকের দিন স্মরণীয় হয়ে থাকবে। দিল্লির প্রাচীনতম এক ক্লাব আইলীগের সঙ্গে সংযুক্ত হয়ে পড়ল। ফেডারেশনের এই সিদ্ধান্ত দিল্লির ফুটবলে ব্যাপক প্রভাব ফেলবে। দেশের ফুটবলের মুখটাই বদলে দেবে রাজধানী শহর। সুদেভা এফসির সঙ্গে আমরা ঘনিষ্ঠ যোগাযোগ রেখে চলব। উন্নতির জন্য সব রকমভাবে সহায়তার হাত বাড়িয়ে দেব আমরা।”

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sudeva fc first delhi club to play in i league

Next Story
আইপিএলে সুযোগ মিলল না, গলায় দড়ি দিলেন মুম্বই ক্রিকেটার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com