বড় খবর

ইস্ট-মোহনকে টেক্কা দিতে লক্ষ্য কলকাতা লিগ, শহরে অ্যাকাডেমি খুলছে আইলিগ দল

সুদেভার সঙ্গে গাঁটছড়া রয়েছে স্প্যানিশ তৃতীয় ডিভিশন ক্লাব জাতিভা এফসির। স্প্যানিশ ক্লাবের যুব পর্যায়ের প্রশিক্ষকরা কলকাতায় এসে শিক্ষার্থীদের কোচিং করাতে পারেন।

লক্ষ্য কলকাতা লিগ। এবং তারপরেই আইএসএল। সেইজন্য এখন থেকেই কোমড় বেঁধে নামছে দিল্লির সুদেভা এফসি। আর আইএসএলকে পাখির চোখ করে এগোনো দিল্লির সুদেভা এফসির শহর কলকাতার সাহায্য চাইছে। কলকাতাতেই আবাসিক কমপ্লেক্স গড়ে ফুটবলার তুলে আনার পরিকল্পনা করছে তারা। এমনটাই এবার জানা গেল ক্লাব সূত্রে।

গত মরশুমে দ্বিতীয় ডিভিশনে খেলার পর সুদেভা এবারই প্রথম আইলিগ খেলবে। কোচ করা হয়েছে চেনচো দর্জিকে। সেই প্রস্তুতি অনেক দিন আগেই শুরু হয়ে গিয়েছিল। দ্বিতীয় ডিভিশন থেকে আইলিগের পর এবার আর বড় লক্ষ্য সামনে।

আরো পড়ুন: ইনিয়েস্তার ক্লাবে কোচ হলেন আলেহান্দ্রো, স্প্যানিশ ফুটবলে বড় খবর

ক্লাবের এক শীর্ষ কর্তা ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে জানালেন, কলকাতায় একটি রেসিডেন্সিয়াল ক্যাম্প খোলা হচ্ছে। সেখানে অনুর্দ্ধ ১২ থেকে সিনিয়র পর্যায়ে প্রশিক্ষণের বন্দোবস্ত থাকবে। কোচিংয়ের দায়িত্ব কারা থাকবেন, তা এখনও চূড়ান্ত করে উঠতে পারেনি ক্লাবটি। তবে কলকাতার কয়েকজনের সঙ্গে কথাবার্তা চলছে।

কলকাতার উঠতি ফুটবলারদের আরো একটি সুবিধা থাকছে স্পেনে গিয়ে প্রশিক্ষণ নেওয়ারও। সুদেভার সঙ্গে গাঁটছড়া রয়েছে স্প্যানিশ তৃতীয় ডিভিশন ক্লাব জাতিভা এফসির। স্প্যানিশ ক্লাবের যুব পর্যায়ের প্রশিক্ষকরা কলকাতায় এসে শিক্ষার্থীদের কোচিং করাতে পারেন। বাছাই ফুটবলাররা স্পেনে ট্রেনিং করতে যেতে পারেন।

সরকারিভাবে এখনই এই বিষয়ে কিছু ঘোষণা না করা হলেও, আগামী বছর শুরুর দিকেই ক্লাবের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Sudeva fc likely to set up residential academy in kolkata eyeing calcutta league

Next Story
বুমরা-অশ্বিন-উমেশের ঝাঁঝে কুপোকাত অজিরা, গোটা দিন জুড়েই দাপট ইন্ডিয়ার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com