scorecardresearch

বড় খবর

বৃষ্টিতে নয়, রোদে বন্ধ থাকল খেলা, এমনটাও হয়!

বৃষ্টির জন্য খেলা সাময়িক বন্ধ থাকা বা পুরো ম্যাচ পরিত্যক্ত হয়ে যাওয়ার অজস্র ঘটনার সাক্ষী থেকেছে বাইশ গজ। কিন্তু রোদের জন্য় খেলা সাময়িক বন্ধ থাকার ঘটনা খুব একটা দেখা যায় না। তেমনটাই ঘটল এবার।

বৃষ্টিতে নয়, রোদে বন্ধ থাকল খেলা, এমনটাও হয়!
রোদের দাপটে মাঠ ছাড়ছেন বিরাট কোহলি ও শিখর ধাওয়ান (ছবি-টুইটার)

বৃষ্টির জন্য খেলা সাময়িক বন্ধ থাকা বা পুরো ম্যাচ পরিত্যক্ত হয়ে যাওয়ার অজস্র ঘটনার সাক্ষী থেকেছে বাইশ গজ। সদ্যসমাপ্ত ভারত-অস্ট্রেলিয়া সিরিজও দেখেছে বৃষ্টির দাপট। কিন্তু রোদের জন্য় খেলা সাময়িক বন্ধ থাকার ঘটনা খুব একটা দেখা যায় না। কিন্তু তেমনটাই হয়েছে বুধবার ভারত বনাম নিউজিল্যান্ডের প্রথম ওয়ান-ডে ম্যাচে।

এদিন কেন উইলিয়ামসনদের বিরুদ্ধে বিরাট কোহলিরা নেপিয়ারের ম্যাকলিন পার্কে মুখোমুখি হয়েছিল। ভারতের ইনিংসে ম্যাচের ৪০ তম ওভারে আধ ঘণ্টার জন্য খেলা বন্ধ ছিল। কারণটা ডুবন্ত সূর্যের প্রখর তেজ। রোদের দাপটে বিরাট-ধাওয়ানরা ঠিক মতো তাকাতেই পারছিলেন না। শুধু ব্যাটসম্যানরাই নন, বিপাকে পড়েন অন-ফিল্ড আম্পায়ার ও ফিল্ডাররাও।

আরও পড়ুন: জয় দিয়েই সিরিজের শুভারম্ভ ভারতের

নিউজিল্যান্ডের এই মাঠে এটা স্বাভাবিক ঘটনা। এখানে ঘরোয়া টি-২০ ক্রিকেটের টুর্নামেন্ট সুপার স্ম্যাশ প্রত্যক্ষ করেছে। প্রখর রোদে খেলা বন্ধ হওয়ার প্রসঙ্গে আম্পায়াররা জানিয়েছিলেন যে, খেলোয়াড়দের ও নিজেদের নিরাপত্তার কথা ভেবেই খেলা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন তাঁরা। যদিও এই ঘটনার সম্বন্ধে খেলোয়াড়রা আগে থেকেই ওয়াকিবহাল ছিলেন।

এদিন হাতে অতিরিক্ত ৩০ মিনিট থাকায় এই ম্যাচ নির্ধারিত ৫০ ওভারেই হওয়ার কথা ছিল। অতীতে এরকম ঘটনা ইংল্যান্ডের বেশ কিছু মাঠেও দেখা গিয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য ওল্ড ট্র্যাফোর্ড। রোদের দাপট কমার পরেই ফের খেলা শুরু হয়।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sun stops play india vs new zealand 1st odi