ফের বর্ষসেরা সুনীল ছেত্রী, মেয়েদের মধ্যে সেরা আশালতা দেবী

ফের একবার দেশের বর্ষসেরা ফুটবলারের খেতাব উঠল সুনীল ছেত্রীর মাথায়। এই নিয়ে টানা দু'বছর ও মোট ছ'বার সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের বিচারে সুনীলই নির্বাচিত হলেন বছরের সেরা পুরুষ ফুটবলার হিসেবে।

By: New Delhi  July 10, 2019, 1:31:11 PM

ফের একবার দেশের বর্ষসেরা ফুটবলারের খেতাব উঠল সুনীল ছেত্রীর মাথায়। এই নিয়ে টানা দু’বছর ও মোট ছ’বার সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের বিচারে সুনীলই নির্বাচিত হলেন বছরের সেরা পুরুষ ফুটবলার হিসেবে। ভারত অধিনায়ক সুনীল শেষ বছর দুয়েক রয়েছেন স্বপ্নের ফর্মে। ২০০৭, ২০১১, ২০১৩, ২০১৪ ও ২০১৭ সালের পর ফের সুনীল হলেন এআইএফএফ-এর সেরা প্লেয়ার।

সুনীল এই মুহূর্তে বেঙ্গালুরু এফসি-র জার্সিতে ক্লাব ফুটবল খেলেন। পরিসংখ্যান বলছে আন্তর্জাতিক সক্রিয় ফুটবলারদের তালিকায় সুনীলই দেশের জার্সিতে তৃতীয় সর্বোচ্চ গোলদাতা। একমাত্র ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (১৪৯) ও লিওনেল মেসি (৬৮) রয়েছেন তাঁর আগে। সুনীলের গোলসংখ্যা ৭০। দেশের জার্সিতে সর্বকালের সর্বোচ্চ ম্য়াচ খেলা ফুটবলার। তিনি ১০৯টি ম্য়াচ খেলেছেন। তারপরেই রয়েছেন বাইচুং ভুটিয়া (১০৭টি ম্যাচ)। পুরস্কার জিতে সুনীল জানিয়েছেন, “সবচেয়ে ভাল লাগছে যে, আই-লিগ ও আইএসএল-এর কোচেদের ভোটে আমি এই পুরস্কার জিতেছি। এটা ভীষণ বিশেষ একটা অনুভূতি। আমি আমার ক্লাব ও ক্লাবের সদস্য়দের পাশাপাশি, সতীর্থ প্লেয়ার, জাতীয় দলের স্টাফ ও ফ্যানেদের সমর্থনে আপ্লুত। তাদের ভালবাসা ভাষায় প্রকাশ করতে পারব না।”

আরও পড়ুন: সুনীলদের হেড স্যার বেছে নিল ফেডারেশন

ফেডারেশনের বিচারে বছরের সেরা মহিলা ফুটবলারের পুরস্কার জিতেছেন আশলতা দেবী। এআইএফএফ-এর উঠতি ফুটবলারের পুরস্কার জিতেছেন দাংমেই গ্রেস। তৃণমূল স্তরে ফুটবলের উন্নয়নের জন্য় জম্মু ও কাশ্মীর ফুটবল অ্যাসোসিয়েশনকে পুরস্কৃত করেছে ফেডারেশন। বছরের সেরা রেফারি হয়েছেন তামিলনাড়ুর আর ভেঙ্কটেশ।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sunil chhetri ashalata devi bagged 2019 aiff player of the year119508

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X