scorecardresearch

বড় খবর

Chhetri 100: জানেন তো? রোনাল্ডো-মেসির পরেই এখন সুনীল!

সুনীল গডে ফেলেছেন আরও একটি মাইলফলক। স্প্যানিশ ফরোয়ার্ড ডেভিড ভিয়ার ৫৯টি গোলের রেকর্ড ভেঙে দিলেন তিনি। সুনীলের ঝুলিতে এখন ৬১টি গোল।

Chhetri 100: জানেন তো? রোনাল্ডো-মেসির পরেই এখন সুনীল!
Chhetri100: জানেন তো রোনাল্ডো-মেসির পরেই এখন সুনীল!

গত ২৪ ঘণ্টায় ভারতীয় ফুটবলে একজনই খবরের শিরোনামে। সে নাম যে ভারত অধিনায়ক সুনীল ছেত্রীর তা বলার অপেক্ষা রাখে না। দেশের জার্সিতে শততম আন্তর্জাতিক ম্যাচ খেলার নজির গড়েছেন তিনি। স্বভাবতই তিনিই এখন লাইমলাইটে। সোমবার নিজের সেঞ্চুরি ম্যাচে সুনীলের জোড়া গোলেই ভারত ৩-০ হারিয়েছে কেনিয়াকে। ইন্টারকন্টিনেন্টাল কাপের দ্বিতীয় ম্যাচেও দুরন্ত জয় স্টিভেন কনস্ট্যানটাইনের শিষ্য়দের।

এই ম্যাচেই সুনীল গড়ে ফেলেছেন আরও একটি মাইলফলক। স্প্যানিশ ফরোয়ার্ড ডেভিড ভিয়ার ৫৯টি গোলের রেকর্ড ভেঙে দিলেন তিনি। সুনীলের ঝুলিতে এখন ৬১টি গোল। যাঁরা এই মুহূর্তে আন্তর্জাতিক ফুটবল খেলছেন তাঁদের মধ্যে তিনি এখন তৃতীয় সর্বোচ্চ গোলদাতা।  তালিকায় সুনীলের আগে বিশ্ব ফুটবলের দুই কিংবদন্তি- লিওনেল মেসি (আর্জেন্তিনা; ৬৪) ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (পর্তুগাল; ৮১)। আর মাত্র পাঁচ গোল করলেই সুনীল ছুঁয়ে ফেলবেন এলএমটেনকে।

আরও পড়ুন India vs Kenya: সুনীলের সেঞ্চুরির রাতে আরব সাগরে নীল ঝড়

ফুটবল মাঠে দর্শক অনুপস্থিতি কাটানোর জন্যে নিজের ফেসবুক পেজ থেকে আবেদন জানিয়েছিলেন সুনীল ছেত্রী। প্রায় সঙ্গে সঙ্গেই সে ভিডিও ভাইরাল হয়ে যায়। সুনীলের পাশে দাঁড়ান ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচীন ও অধিনায় বিরাট কোহলি। সুনীলের সেঞ্চুরি ম্যাচের সব টিকিটই বিক্রি হয়ে যায় ঝড়ের বেগে। গার্ড অফ অনার নিয়ে মাঠে ঢুকেছিলেন তিনি। এই ম্যাচে মাঠে হাজির ছিলেন ভারতীয় ফুটবলের আরও দুই কিংবদন্তি বাইচুং ভুটিয়া ও আইএম বিজয়ন। ম্যাচের পর সুনীলের হাতে তাঁরা ১০০ লেখা বিশেষ স্মারকও তুলে দিলেন। সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট প্রফুল প্যাটেলও গ্যালারিতে বসে ম্যাচ দেখলেন। বলিউডের তরফে মাঠে হাজির ছিলেন অমিতাভ পুত্র অভিষেক বচ্চনও। 

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sunil chhetri only behind ronaldo messi surpasses villas 59 goal record