scorecardresearch

বড় খবর

অশ্বিন নেই প্রথম একাদশে, অবাক গাভাসকার

সীমিত ওভারের ক্রিকেট থেকে বহুদিনই জাতীয় দলের বাইরে। তবে টেস্টে অটোমেটিক চয়েস ছিলেন রবিচন্দ্রন অশ্বিন। তবে অ্যান্টিগা টেস্টে বাদ পড়ার ঘটনা আপাতত অটোমেটিক শব্দবন্ধের পাশেই প্রশ্নচিহ্ন বসিয়ে দিয়েছে।

RAVICHANDRAN ASHWIN
প্রথম একাদশে অশ্বিনের জায়গা না পাওয়া নিয়ে প্রশ্ন তুললেন গভাসকার (টুইটার)
ছন্দে ছিলেন। তা-ও দলে জায়গা হয়নি। অ্যান্টিগায় প্রথম টেস্টে রবিচন্দ্রন অশ্বিনকে রিজার্ভ বেঞ্চে বসিয়েই প্রথম টেস্ট সাজিয়েছে টিম ম্যানেজমেন্ট। এতেই বিস্ময় প্রকাশ করেছেন খোদ সুনীল গাভাসকার। প্রথম একাদশ দেখার পরেই সম্প্রচারকারী চ্যানেলে ধারাভাষ্য দেওয়ার মাঝেই গাভাসকার জানিয়ে দেন, “প্রথম একাদশ দেখে আমি বেশ অবাক।”

সীমিত ওভারের ক্রিকেট থেকে বহুদিনই জাতীয় দলের বাইরে। তবে টেস্টে অটোমেটিক চয়েস ছিলেন রবিচন্দ্রন অশ্বিন। তবে অ্যান্টিগা টেস্টে বাদ পড়ার ঘটনা আপাতত অটোমেটিক শব্দবন্ধের পাশেই প্রশ্নচিহ্ন বসিয়ে দিয়েছে। এমনিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বরাবরই সফল অশ্বিন। দেশ ও দেশের বাইরে ১১টি টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাট ও বল দুই বিভাগেই সফল তারকা অলরাউন্ডার। ব্যাট হাতে ৫৫২ রান করেছেন তিনি। বল হাতে ৬০ উইকেট তুলে নিয়েছেন। এর মধ্যে চারবারই ৫ উইকেট দখল করেছেন।

আরও পড়ুন রাহানের ব্যাটে ভারত বিপদ পেরোলেও এখনও আশঙ্কামুক্ত নয়

এই কারণেই গাভাসকার সাফ জানিয়ে দিয়েছেন, “যে ক্রিকেটারের কোনও নির্দিষ্ট দলের বিরুদ্ধে বিশেষত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এমন রেকর্ড থাকে, সেই কিনা প্রথম একাদশে জায়গা পেল না। এটা অবিশ্বাস্য। অবাক করার মতো।” রাগ চেপে কোনওরকমে বলে দেন লিটল মাস্টার।

গাভাসকারের এই উত্তর অবশ্য টিম ইন্ডিয়ার পক্ষ থেকে দেওয়া হয়েছে। দিয়েছেন স্বয়ং অজিঙ্কা রাহানে। দিনের শেষে সাংবাদিক সম্মেলনে রাহানে জানান, “অশ্বিনের মতো ক্রিকেটারকে না পাওয়াটা সবসময়েই কঠিন। তবে টিম ম্যানেজমেন্ট সবসময়েই সেরা টিম কম্বিনেশন বাছাইয়ের চেষ্টা করে।”

এখানেই না থেমে প্রথম দিনে জাতীয় দলের ত্রাতা জানিয়েছেন, “টিম ম্যানেজমেন্ট ভেবেছিল জাদেজা এই পিচে গুরুত্বপূর্ণ অপশন হয়ে উঠতে পারবেন। কারণ আমাদের ষষ্ঠ ব্যাটসম্যানের প্রয়োজন ছিল। যে বোলিংটাও করতে পারবেন। এটাই কোচ এবং অধিনায়কের মাথাতে ছিল। অশ্বিন এবং রোহিতকে বসিয়ে রাখার সিদ্ধান্ত বেশ কঠিন ছিল। তবে পুরোটাই দলের জন্য।”

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sunil gavaskar astonished after ravichandran ashwin left out of first eleven