scorecardresearch

বড় খবর

কার্তিককে নিয়ে নেতিবাচক মন্তব্য! গম্ভীরকে ছিঁড়ে খেলেন গাভাসকার

গৌতম গম্ভীরের মন্তব্যের সঙ্গে মোটেই একমত হতে পারলেন না গাভাসকার। কার্তিককে বিশ্বকাপের দলে দেখছেন লিটল মাস্টার।

নিজের পুরোনো সময়কে যেন ফিরিয়ে এনেছেন দীনেশ কার্তিক। কেরিয়ারের শেষবেলায় অবিশ্বাস্য ফর্মে ধরা দিয়েছেন তারকা। আইপিএলের দুর্ধর্ষ ফর্মের প্রেক্ষিতে জাতীয় দলে জায়গা পেয়েও কামাল করছেন কার্তিক। চতুর্থ টি২০-তে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্রুত হাফসেঞ্চুরি হাঁকিয়ে দলকে জেতানোর মূল কারিগরের ভূমিকা পালন করেছেন একদিন আগে। তবে তাঁকে নিয়েই এবার ভিন্ন মেরুতে গৌতম গম্ভীর, সুনীল গাভাসকার।

দুরন্ত ফর্মের জন্য কার্তিককে অনেকেই টি২০ বিশ্বকাপের দলে দেখতে চাইছেন। তবে গৌতম গম্ভীর সরাসরি জানিয়ে দিয়েছেন, প্ৰথম একাদশে জায়গা নিশ্চিত না হলে, কার্তিককে স্কোয়াডে নেওয়া উচিত নয়। গম্ভীরের বক্তব্য, প্ৰথম একাদশে সাত নম্বর পজিশনে কার্তিকের বদলে অক্ষর প্যাটেলকে বাছা উচিত।

আরও পড়ুন: টি২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ায় কারা কারা পাচ্ছেন সুযোগ! আগেভাগে বড় আপডেট সৌরভের

স্টার স্পোর্টসে গম্ভীর জানিয়েছেন, “এখন বিশ্বকাপ অনেক দূরে রয়েছে। ততদিন পর্যন্ত কার্তিককে ধারাবাহিকভাবে পারফর্ম করতে হবে। ও যদি শেষ তিন ওভার ব্যাট করতে চায়, তাহলে পরিস্থিতি বেশ কঠিন হতে পারে। ভারত সাত নম্বর পজিশনে এমন একজনকে খুঁজছে যে বলও করতে পারবে। আর সাত নম্বর পজিশনে যদি অক্ষরকে ভাবা হয়, তাহলে ও-ই ফার্স্ট চয়েস হবে।”

“এমন পরিস্থিতিতে আমার মতে ওঁকে ওয়ার্ল্ড কাপ স্কোয়াডে রাখা মোটেই উচিত হবে না। ঋষভ পন্থ, দীপক হুডার মত তারকারা যেমন রয়েছে, কেএল রাহুল, সূর্যকুমার যাদব, রোহিত শর্মারা রয়েছে। ওঁরা ফিরলে দীনেশ কার্তিকের জায়গা ধরে রাখা মুশকিল হয়ে পড়বে। আর প্ৰথম একাদশে জায়গা নিশ্চিত না হলে, ওঁকে নিয়ে যাওয়া উচিত হবে না।”

তবে গম্ভীরের এই বিশ্লেষণে মোটেই একমত নন গাভাসকার। সরাসরি গম্ভীরের বক্তব্য খন্ডন করে লিটল মাস্টার বলে দিয়েছেন, এখনই কেউ কীভাবে বলতে পারে, কার জায়গা দলে হবে কিনা! “অনেকেই হয়ত বলছেন, যদি কেউ প্ৰথম একাদশে খেলতে না পারে, তাহলে তাঁকে কীভাবে দলে অন্তর্ভুক্ত করা হবে! তবে ও যে দলে জায়গা পাবে না, তা এখনই কীভাবে বলতে পারে? ও হয়ত দলের মুশকিল আসান হয়ে উঠতে পারে। খ্যাতি, নাম নয়, বরং ফর্মকেই প্রাধান্য দেওয়া উচিত।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sunil gavaskar disagrees with gautam gambhir over dinesh karthik t20 world cup remark