ক্ষমতা বদল আগামীকালই, সুপ্রিমকোর্টের নির্দেশিকায় সরকারি শিলমোহর

শীর্ষ আদালতের তরফে আরও জানিয়ে দেওয়া হয়, প্রাক্তন ক্যাগ বিনোদ রাইয়ের নেতৃত্বাধীন প্রশাসকমণ্ডলী মঙ্গলবারেই পর থেকে নিষ্ক্রিয় হয়ে পড়বেন। ভারতীয় ক্রিকেটের কোনও সিদ্ধান্ত নিতে পারবেন না সংশ্লিষ্ট পদাধিকারীরা।

By: Mumbai  Published: October 22, 2019, 7:35:41 PM

বুধবারেই সরকারিভাবে দায়িত্ব নিচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায় এবং বিসিসিআইয়ের মনোনীত অন্য় সদস্যরা। সুপ্রিমকোর্ট মঙ্গলবারেই নিজেদের রায়ে জানিয়ে দিল, বিনোদ রাই অ্যান্ড কোংয়ের জমানা শেষ। এবার দাদাগিরি বিসিসিআইয়ে। এসএ বোবদে এবং এল নাগাশ্বর রাওয়ের সুপ্রিমকোর্টের ডিভিশন বেঞ্চ জানিয়ে দেয়, সুপ্রিমকোর্ট নিযুক্ত বোর্ডের প্রশাসকমণ্ডলীর মেয়াদ শেষ হচ্ছে ২৩ তারিখেই। তারপরেই বোর্ড সভাপতি পদে সৌরভ গঙ্গোপাধ্যায় দায়িত্ব বুঝে নেবেন।

আরও পড়ুন ধোনির বিষয়ে সৌরভের সঙ্গে আলোচনা হয়নি, ফাঁস করলেন বিরাট

শীর্ষ আদালতের তরফে আরও জানিয়ে দেওয়া হয়, প্রাক্তন ক্যাগ বিনোদ রাইয়ের নেতৃত্বাধীন প্রশাসকমণ্ডলী মঙ্গলবারেই পর থেকে নিষ্ক্রিয় হয়ে পড়বেন। ভারতীয় ক্রিকেটের কোনও সিদ্ধান্ত নিতে পারবেন না সংশ্লিষ্ট পদাধিকারীরা। পাশাপাশি কোর্টের তরফে নির্দেশ দেওয়া হয়েছে, বোর্ড যেন প্রশাসকমণ্ডলীর সদস্যদের প্রত্যেকের বকেয়া খরচ মিটিয়ে দেওয়ার ব্যবস্থা করে।

আরও পড়ুন নির্ধারিত সময়েই হবে বাংলাদেশ সিরিজ, আত্মবিশ্বাসী সৌরভ

২০১৬ সালে স্পট ফিক্সিং কাণ্ডে ভারতীয় ক্রিকেট উত্তাল হয়েছিল। সেই সময়েই ক্রিকেট বোর্ডে স্থিরতা আনতে বোর্ড ভেঙে দিয়ে চার সদস্যের কমিটি গঠন করে বিসিসিআই। বিনোদ রাই, বিক্রম লিমায়ে, ডায়ানা এডুলজি এবং ইতিহাসবিদ রামচন্দ্র গুহকে কমিটিতে নিয়ে আসা হয়। পরে যদিও মতানৈক্যের কারণে রামচন্দ্র গুহ কমিটি থেকে পদত্যাগ করেন। সুপ্রিমকোর্টের নির্দেশিকা ছিল লোধা কমিটির সুপারিশ যেন সঠিকভাবে ভারতীয় ক্রিকেটে প্রয়োগ করা হয়, তা সিওএ-র নিশ্চিত করা।

সুপ্রিমকোর্টের রায় বেরোনোর আগেই অবশ্য সিওএ প্রধান বিনোদ রাই সংবাদসংস্থাকে জানিয়েছেন, মুম্বইয়ে বিসিসিআইয়ের সদর দফতরে যে বৈঠক হবে, তা সাধারণ সভা। তবে নতুন নির্বাচিত বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ই ঠিক করবেন, বার্ষিক সাধারণ সভার দিনক্ষণ।

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Supreme court orders coa members to step down from their respective post

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X