মেসি-রোনাল্ডোর থেকেও বেশি গোল করে ফেলেছেন এই ফুটবলার!

আধুনিক ফুটবলে নিঃসন্দেহে দুরন্ত দুই গোলস্কোরার-লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। গতবছর পর্যন্ত লা লিগায় পিচিচি ট্রফির জন্য় লড়াই করেছেন এই গ্রহের শ্রেষ্ঠ দুই তারকা।

By: November 17, 2018, 4:41:33 PM

আধুনিক ফুটবলে নিঃসন্দেহে দুরন্ত দুই গোলস্কোরার-লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। গতবছর পর্যন্ত লা লিগায় পিচিচি ট্রফির জন্য় লড়াই করেছেন এই গ্রহের শ্রেষ্ঠ দুই তারকা। এমনকি ইউরোপিয়ান গোল্ডেন শ্যুর জন্যও সন্মুখ সমরে নেমেছেন আর্জেন্তাইন রাজপুত্র ও পর্তুগিজ মহাতারকা। কিন্তু চলতি ক্যালেন্ডার বর্ষে এলএম টেন ও সিআর সেভেনকে গোলসংখ্যায় মাত দিয়েছেন আরেক ফুটবলার। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি।

Baghdad Bounedjah বাগদাদ বৌনেদিয়া (ছবি টুইটার)

আলজেরিয়ান ফুটবলার বাগদাদ বৌনেদিয়া ছাপিয়ে গিয়েছেন মেসি-রোনাল্ডোকে। বছর ছাব্বিশের ওরানের স্ট্রাইকার আল সাদ এসসি-র হয়ে খেলেন কাতার স্টারস লিগে। এই বছরে তিনি মাত্র ৩৪টি ম্যাচ খেলে করে ফেলেছেন ৪৭টি গোল। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন বার্সেলোনার ক্যাপ্টেন মেসি। তিনি ৪৭ ম্যাচে ৪৪ গোল করেছেন। জুভেন্তাসের মহাতারকা রোনাল্ডো এখন থার্ড বয়। ৪৪ ম্যাচে ৪৩ গোল করেছেন। বাগদাদ বৌনেদিয়া আল সাদের হয়ে ২৭ ম্যাচে ৪২ গোল করেছেন। ঘরোয়া লিগ ও এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ মিলিয়ে তাঁর পাঁচ গোল রয়েছে দেশের জার্সিতে।

আরও পড়ুন: রোনাল্ডোকে ছাড়া রিয়াল মাদ্রিদ কোনও টিমই নয়: মেসি

যদিও রোনাল্ডো-মেসির সামনে এখন সুযোগ রয়েছে  সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করার। ২০১৮-১৯ মরশুম এখন সবে মাঝপথে। আরও অনেকটা সময় বাকি রয়েছে। এই দুই তারকার থেকে রেকর্ড ভাঙা-গড়ার খেলা দেখেই অভ্যস্ত ফুটবলমহল।

দেখে নেওয়া যাক ২০১৮ ক্যালেন্ডার বর্ষে সর্বোচ্চ গোলদাতাদের তালিকা:

১) বাগদাদ বৌনেদিয়া (৩৪ ম্যাচে ৪৭ গোল)

২) লিওনেল মেসি (৪৭ ম্যাচে ৪৪ গোল)

৩) ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (৪৪ ম্যাচে ৪৩ গোল)

৪) দিওগো (৫১ ম্যাচে ৪৩ গোল)

৫) রবার্ট লেওয়ানডস্কি (৪৮ ম্যাচে ৩৯ গোল)

৬) ডেভ টার্পেল (৪৪ ম্যাচে ৩৭ গোল)

৭) লুইস সুয়ারেজ (৫৫ ম্যাচে ৩৬ গোল)

৮) মহম্মদ সালাহ (৪৫ ম্যাচে ৩৫ গোল)

৯) আঁতোয়া গ্রিজম্যান (৬২ ম্যাচে ৩৫ গোল)

১০) জন সিফুয়েন্তে (৩৭ ম্যাচে ৩৪ গোল)

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Surprise name leads cristiano ronaldo and lionel messi as top scoring footballer in 2018

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় সিদ্ধান্ত
X