বড় খবর

নিউজিল্যান্ডের হয়ে খেলার প্রস্তাব! ‘ব্রাত্য’ সূর্যকুমার দেশ ছাড়তে পারেন

আরসিবির বিরুদ্ধে ফের একবার নিজের জাত চেনালেন তিনি। আবু ধাবিতে নিজের ইনিংসে ১০টা বাউন্ডারি এবং তিনটে বিশাল ওভার বাউন্ডারি হাঁকান তিনি।

ধারাবাহিকভাবে ভালো খেলে চলেছেন। অথচ জাতীয় দলের নির্বাচনে বারবারই ব্রাত্য হতে হয়েছে। সূর্যকুমার যাদব জাতীয় দলে আরো একবার বাদ পড়ার পরেই আরসিবির বিরুদ্ধে দুরন্ত খেলে নিজের নির্বাচন নিয়ে বিতর্ক উসকে দিয়েছেন।

এমন অবস্থায় বিদেশ থেকে খেলার প্রস্তাব পেলেন। নিউজিল্যান্ডের প্রাক্তন তারকা স্কট স্টাইরিস জানিয়ে দেন, সূর্যকুমারের বিদেশে খেলা উচিত। যা নিয়ে সূর্যকুমারের নির্বাচনী বিতর্ক আরো বাড়ল।

আরো পড়ুন: জাতীয় দলে বাদ, কোহলিকে মাঠেই লাল চোখ সূর্যকুমারের, রইল ভিডিও

নির্বাচকরা ব্রাত্য রাখলেও, আরসিবির বিরুদ্ধে ৪৩ বলে ৭৯ রানের ইনিংস খেলে মাঠ মাতিয়ে দেন সূর্যকুমার বুধবার।

সোমবারই অস্ট্রেলিয়া সফরের দল ঘোষণা করেছেন বোর্ড নির্বাচকরা। টানা ভালো খেলে যাওয়ার পরেও জাতীয় দলে সীমিত ওভারের স্কোয়াডে সূর্যকুমারকে নেওয়া হয়নি। তারপর আরসিবির বিরুদ্ধে ফের একবার নিজের জাত চেনালেন তিনি। আবু ধাবিতে নিজের ইনিংসে ১০টা বাউন্ডারি এবং তিনটে বিশাল ওভার বাউন্ডারি হাঁকান তিনি। দুরন্ত ইনিংস খেলার পর সূর্য নিজের হেলমেট খুলে ফেলে ড্রেসিংরুমের দিকে ইঙ্গিতবাহী হাত নাড়েন। যেন বোঝাতে চান, “ম্যাচ শেষে করার জন্য আমার উপর ভরসা রাখতে পারো।”

সূর্যকুমারের এমন ট্র্যাজিক কাহিনী দেখে আর স্থির থাকতে পারেননি স্টাইরিস। তিনি জানিয়েছেন, “জানি না, সূর্যকুমার বিদেশে খেলার কথা ভাবে কিনা! ও যদি আন্তর্জাতিক ক্রিকেট খেলার স্বপ্ন দেখে বিদেশে চলে যেতে পারে।” বিদেশ মানে তার, দেশ নিউজিল্যান্ড কিনা, তা আর খোলসা করে জানান নি। তবে ক্রিকেট মহলের ধারণা নিজের দেশের কথাই ইঙ্গিতে বোঝাতে চেয়েছেন তিনি।

বেশ কয়েক মরশুম ধরেই সীমিত ওভারের ক্রিকেটে ধারাবাহিক সূর্যকুমার। ২০১৮ সালে মুম্বই ইন্ডিয়ান্সের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। ২০১৯ এ সূর্যকুমারের সংগ্রহে ৪২৪ রান। দ্বিতীয় সর্বোচ্চ স্কোরার হয়েছিলেন গত বছর।

সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে মুম্বইয়ের জার্সিতেও দ্বিতীয় সর্বোচ্চ রান স্কোরার হন। ৫১ গড়ে করেছিলেন ৩৬০ রান। চলতি টুর্নামেন্টে ইতিমধ্যেই ১২ ম্যাচে ৪০.২২ গড়ে ৩৬২ রান করে ফেলেছেন। এমন পারফরমেন্সের পরেও জাতীয় ফলে সুযোগ না পাওয়ায় প্রবল বিতর্ক তৈরি হয়েছে।

বিতর্কের মুখে সূর্যকুমার দেশ ছাড়ার সিদ্ধান্ত নেন কিনা, সেটাই দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Suryakumar yadav gets offer to play abroad

Next Story
একদম মাটির মানুষ! বিজ্ঞাপণ দুনিয়ায় কোহলিকে ফেলে বাজিমাত ধোনির
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com