বড় খবর

শচীনের ছেলেকে পিটিয়ে ছাতু করলেন সূর্যকুমার, ছক্কায় ছক্কায় এল সেঞ্চুরি

দুরন্ত আইপিএল খেলার মাঝেই ভাবা হয় অস্ট্রেলিয়া গামী ভারতীয় দলের সদস্য হবেন তিনি। তবে তাঁকে বাদ দিয়েই সীমিত ওভারের দল গড়া হয়।

আইপিএলে সূর্যকুমার যাদবের বল্লা দেখেছে বিশ্ব। এবার সৈয়দ মুস্তাক আলি ট্রফির আগে ফের স্বমেজামে তারকা ব্যাটসম্যান। প্রস্তুতি ম্যাচে ৪৭ বলে ১২০ করে গেলেন তিনি। দশ বাউন্ডারি, নয় ওভার বাউন্ডারিতে সূর্যর স্ট্রাইক রেট ২৫৫.৩২।

শতরানের পরেই রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন সূর্যকুমার যাদব। নিজের আক্রমণাত্মক ইনিংসে মুম্বইয়ের তারকা সবথেকে বেশি নির্দয় ছিলেন শচীন পুত্র অর্জুন তেন্ডুলকরের বিরুদ্ধে।

আরো পড়ুন: ব্যাটসম্যান সৌরভ, বোলার জয় শাহ! বিশ্বের বৃহত্তম স্টেডিয়ামে বড় চমক লক্ষ্মীবারে

সৈয়দ মুস্তাক আলিতে খেলতে নামার আগে দলের ক্রিকেটাররা নিজেদের মধ্যে ভাগ হয়ে একটি অনুশীলন ম্যাচ খেলছিলেন। যশস্বী জয়শোয়ালের টিম ডি-র বিরুদ্ধে তাঁর দল খেলতে নেমেছিল। সেই দলের নেতাও ছিলেন তিনি।

যশস্বী জয়সোয়ালের দলেই ছিলেন অর্জুন তেন্ডুলকর। অর্জুনের চতুর্থ ওভারে সূর্যকুমার তাঁর উপর চড়াও হন। শেষ ওভারে অর্জুনের বলে ২১ রান হাঁকান তিনি। তিনটে চার এবং একটা ওভার বাউন্ডারি সমেত। সেই ওভারের জন্যই অর্জুনের বোলিং ফিগার নষ্ট করে দেন। সবমিলিয়ে ৪ ওভারে কোনো উইকেট না নিয়ে শচীন পুত্র খরচ করেন ৩৩ রান। তার আগের ৩ ওভারে অর্জুন দিয়েছিলেন মাত্র ১২ রান।

সূর্যকুমার যাদব ভারতীয় ক্রিকেটে গত কয়েক বছর ধরেই ধারাবাহিকভাবে ভাল খেলছেন। মুম্বইয়ের পঞ্চম ট্রফি জয়ের অন্যতম নায়ক সূর্য। ৪০ গড়ে করেছেন ৪৮০ রান। ১৪৫.০১ স্ট্রাইক রেটে ৪টে হাফসেঞ্চুরি করেছেন তিনি। টুর্নামেন্টের সপ্তম সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি।

দুরন্ত আইপিএল খেলার মাঝেই ভাবা হয় অস্ট্রেলিয়া গামী ভারতীয় দলের সদস্য হবেন তিনি। তবে তাঁকে বাদ দিয়েই সীমিত ওভারের দল গড়া হয়। যা নিয়ে বেশ আলোচনা হয় বিশ্বক্রিকেটে।

তার আগে কোভিড পূর্ববর্তী সময়ে ঘরের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নামার কথা ছিল সূর্যকুমারের। তবে সংক্রমণের জন্য সেই টুর্নামেন্টই স্থগিত হয়ে যায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Suryakumar yadav smashes arjun tendulkar 21 in an over

Next Story
ব্যাটসম্যান সৌরভ, বোলার জয় শাহ! বিশ্বের বৃহত্তম স্টেডিয়ামে বড় চমক লক্ষ্মীবার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com